বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > John Barla: তোলাবাজির অভিযোগ! চা শ্রমিক সংগঠন থেকে বারলাকে বহিষ্কারের দাবি, অস্বীকার মন্ত্রীর

John Barla: তোলাবাজির অভিযোগ! চা শ্রমিক সংগঠন থেকে বারলাকে বহিষ্কারের দাবি, অস্বীকার মন্ত্রীর

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সাংসদ জন বারলা। 

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে করে বারলাকে বহিষ্কারের দাবি করেন 'ভারতীয় টি ওয়ার্কাস ইউনিয়ন'-এর সভাপতি যুগল ঝা। এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি পঙ্কজ তেওয়ারি এবং সাধারণ সম্পাদক বিষ্ণু রায়।

বিতর্কে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলা। দলের এক চা শ্রমিক নেতা তাঁর বিরুদ্ধে দলবিরোধী কাজকর্মের অভিযোগ তুলেছেন। 'তোলাবাজির অভিযোগে' কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে বিজেপির চা শ্রমিক সংগঠন 'ভারতীয় টি ওয়ার্কাস ইউনিয়ন'-এর উপদেষ্টা পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। উল্টো তিনিই ওই শ্রমিক নেতাকে বহিষ্কার করার দাবি করেছেন।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে করে বারলাকে বহিষ্কারের দাবি করেন 'ভারতীয় টি ওয়ার্কাস ইউনিয়ন'-এর সভাপতি যুগল ঝা। এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি পঙ্কজ তেওয়ারি এবং সাধারণ সম্পাদক বিষ্ণু রায়। তাঁদের দাবি, একই সঙ্গে বহিষ্কার করা হয়েছে বারলা ঘনিষ্ঠ আরও তিনজনকে। তাঁরা হলেন, উইলিয়াম মিনজ, তোপেন সোরেন ও পারশ চিক বরাইক।

(পড়তে পারেন। দলের 'সেকেন্ড লিডারশিপ' তৈরি! দিল্লি পর্বে অভিষেক কি তা প্রমাণ করতে পারলেন?)

(পড়তে পারেন। 'ওটা কি হাট না ডায়মন্ড হারবার?' অভিষেকের আটক হওয়া নিয়ে কটাক্ষ শুভেন্দুর)

তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন জন বারলা। তাঁর দাবি, যুগল ঝার দাবি ভিত্তিহীন। পাল্টা দল বিরোধী কাজ ও তোলাবাজির অভিযোগে যুগল-সহ তিন জনকে আগেই বহিষ্কার করা হয়েছে তিনি জানান।

বারলা বলেন, 'আমি নিজে সংগঠনের চেয়ারম্যান। কয়েকদিন আগে দলের নেতৃত্বের সঙ্গে বৈঠক করে যুগল ঝাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। সে আমাকে কেমন করে বহিষ্কার করবে। ও তো নিজেই সংগঠন বিরোধী কাজের সঙ্গে যুক্ত।' যদিও যুগল ঝা দাবি, 'মালিকদের সঙ্গে বসে সমঝোতা চাইছেন যুগল। তাদের থেকে টাকা, চা-পাতা সহ নানা ধরনের সুবিধা নেন বারলা।'

তবে পরস্পরের বিরুদ্ধে যেভাবে দুপক্ষ অভিযোগের আঙুল তুলেছেন তাতে রাজনৈতির মহলের মতে দলের দার্জিলিং জেলা সংগঠনের গোষ্ঠীদ্বন্দবই প্রকাশ্যে এসেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল ঘরে ঢুকে পরপর গুলি, খুন তৃণমূলের উপপ্রধান, অভিযোগের তির জমি ব্যবসায়ীর দিকে বরোদার বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টারে মূল্যবান লিড পেল ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই সিরিজ জয় মূল লক্ষ্য, অল্পের জন্য শতরান হাতছাড়া করেও আফসোস নেই ধ্রুব জুরেলের আজও কান পাতলে শোনা যায় আর্তনাদ! সূর্য ডোবার পরে ভয়ের চোটে এখানে যান না কেউ ছেলেকে ‘লুকিয়ে’ই রাখেন নুসরত, প্রথমবার সামনে আনলেন ঈশানের এই বিশেষ কীর্তি রাতে হয়েছিলেন আটক, সকাল হতেই গ্রেফতার বেড়মজুরের তৃণমূল নেতা অজিত মাইতি IND vs ENG 4th Test LIVE: ছক্কা হাঁকিয়ে ভারতকে ৫০ পার করালেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.