বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup-র আগে শ্রীলঙ্কা দলের সঙ্গে যুক্ত হলেন ওয়াসিম আক্রম, পেলেন গুরু দায়িত্ব

T20 World Cup-র আগে শ্রীলঙ্কা দলের সঙ্গে যুক্ত হলেন ওয়াসিম আক্রম, পেলেন গুরু দায়িত্ব

শ্রীলঙ্কা দলের সঙ্গে যুক্ত হলেন ওয়াসিম আক্রম, দেওয়া হল গুরু দায়িত্ব (ছবি-এক্স @_FaridKhan)

আসন্ন টি-২০ বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফেও তাদের নয়া কোচিং স্টাফদের নামও ঘোষণা করা হয়েছে। আর এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফেও তাদের আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে বোলিং 'পরামর্শদাতার' নাম ঘোষণা করা হল।

শুভব্রত মুখার্জি:- আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপ শুরু হতে চলেছে ১ জুন থেকে। ইতিমধ্যেই বিভিন্ন দেশ তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। উন্মোচিত হয়েছে বিভিন্ন দেশের নয়া জার্সিও। ইতিমধ্যেই আমেরিকাতে পিচ বসানোর কাজও শুরু হয়ে গিয়েছে। টি-২০ বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফেও তাদের নয়া কোচিং স্টাফদের নামও ঘোষণা করা হয়েছে। আর এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফেও তাদের আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে বোলিং 'পরামর্শদাতার' নাম ঘোষণা করা হল।

আরও পড়ুন… IPL 2024: বড় সমস্যার সামনে CSK! টিমের একাধিক বোলারের পরের ম্যাচ খেলা অনিশ্চিত, চিন্তায় দল

শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছেন ওয়াসিম আক্রম

টি-২০ বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার বোলারদের অনুশীলন করিয়ে তাদেরকে বিশ্বকাপের জন্য তৈরি করার গুরুদায়িত্ব দেওয়া হয়েছে কিংবদন্তি পাকিস্তানি পেসার তথা প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমকে। শ্রীলঙ্কা বোর্ডের তরফে এই খবরটি নিশ্চিত করা হয়েছে। লঙ্কান বোর্ডের তরফে একটি বোলিং অনুশীলন শিবিরের আয়োজন করা হচ্ছে। এই শিবির চলবে দুই দিন। দুই দিন ব্যাপী এই শিবিরে শ্রীলঙ্কান বোলারদের প্রশিক্ষণ দিয়ে তাদেরকে টি-২০ বিশ্বকাপের জন্য তৈরি করবেন আক্রম। ইতিমধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছেন আক্রম। যা জানা যাচ্ছে বৃহস্পতিবার থেকেই শুরু হবে এই দুই দিনের অনুশীলন ক্যাম্প।

আরও পড়ুন… কেন বাদ গেলেন কেএল রাহুল? উত্তর দিলেন আগরকর, ইঙ্গিত দিলেন পন্ত নাকি সঞ্জুর কে খেলবেন প্রথম একাদশে

বিশেষ গুরু দায়িত্ব পেলেন ওয়াসিম আক্রম

এই অনুশীলন শিবিরে নেতৃত্ব দেবেন ওয়াসিম আক্রম। জাতীয় দলের বোলারদেরকে কাছ থেকে পর্যবেক্ষণ করার পাশাপাশি তাদের ভুল ত্রুটি শুধরে দিয়ে তাদেরকে উন্নতির আরও পরামর্শ দেবেন আক্রম। তবে বোলারদেরকে অনুশীলন করানোর পাশাপাশি আরও একটি দায়িত্ব দেওয়া হয়েছে ওয়াসিম আক্রামকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স কোচ এবং বড় বড় স্থানীয় ক্লাবগুলোর কোচদেরকেও প্রশিক্ষণ দেবেন ওয়াসিম আক্রম। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে লেখা হয়েছে সব মিলিয়ে মোট পাঁচটি সেশন ওয়াসিম আক্রম করাবেন। যেখানে তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পেস অ্যাকাডেমি, হাই পারফরম্যান্স কোচ এবং বড় ক্লাবের কোচদের প্রশিক্ষণ দেবেন।

আরও পড়ুন… KKR-এর জন্য বড় ধাক্কা! IPL 2024-এর মাঝপথেই দেশে ফিরলেন নাইটদের তারকা বিদেশি ক্রিকেটার

এর পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট দলের সদস্যদের বিশ্বকাপের যে অনুশীলন তাও তদারকি করবেন তিনি। আইসিসি আয়োজিত পুরুষদের আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার জাতীয় দলের বোলারদের বোলিং অনুশীলন করাবেন তিনি। দেশের জাতীয় দলের মানোন্নয়নের পাশাপাশি দেশের ক্লাব, ফাই পারফরম্যান্সের কেন্দ্রগুলিরও মানোন্নয়ন ঘটানোই মূল লক্ষ্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। আর সেই কারণেই তাদের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

খাস কলকাতায় TMC-র গোষ্ঠীদ্বন্দ্ব, মেরে কাউন্সিলরের কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ শুরু হয়েছে পদোন্নতি, ব্যবসায় লাভের যোগ! শুক্রের কৃপায় ভালো সময় শুরু কাদের? জেলে বসেই পাকিস্তানের গ্যাংস্টারকে ফোন করছেন লরেন্স বিষ্ণোই? তদন্ত ছাড়াই মৃত ট্রেন চালককে কেন দায়ী করা হচ্ছে? আইনি ব্যবস্থার পথে পরিবার ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০ শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.