বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ‘ক’টা কেন্দ্রীয় দল গিয়েছিল?’ পুলওয়ামার বিচারবিভাগীয় তদন্ত দাবি করে বললেন মমতা

Mamata Banerjee: ‘ক’টা কেন্দ্রীয় দল গিয়েছিল?’ পুলওয়ামার বিচারবিভাগীয় তদন্ত দাবি করে বললেন মমতা

নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় (PTI Photo) (PTI)

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি আত্মঘাতী বিস্ফোরণে হয় জম্মু-কাশ্মীরের পুলওয়ামায়। এই ঘটনায় ৪০ জন সেনা জওয়ান প্রাণ হারিয়েছিলেন।

কয়েকদিন আগে পুলওয়ামা নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক। তাঁর দাবি ছিল পুলওয়ামায় ৪০ জন সেনা জওয়ানের মৃত্যুর জন্য নেপথ্যে দায়ি কেন্দ্র। এ পবার পুলওয়ামা কাণ্ড নিয়ে বিচারবিভাগীয় তদন্ত দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকের সময় পুলওয়ামা নিয়ে তিনি বলেন,'জাতীয় নিরাপত্তা ইস্যু বলে আগে কিছু বলিনি। সত্য একদিন ঠিক সামনে আসবে।দুই-তিন দিন আগে কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল যা বলেছেন তা থেকে তো পরিষ্কার যে নিরাপত্তায় গলদ ছিল। আমরা তখন‌ও বলেছিলাম, এটায় ইন্টিলিজেন্স ফেলিওর হয়েছে। এখন সত্যপাল মালিকও বলছেন। কী তদন্ত হয়েছে আমরা জানি না। তাই এবার তদন্ত দাবি করছি।' এর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমাদের সুপ্রিম কোর্টের উপর ভরসা আছে। যেহেতু সর্বোচ্চ স্তরে গাফিলতি হয়েছে। তাই বিচারবিভাগীয় তদন্ত হওয়াই শ্রেয়।'

(পড়তে পারেন। সাগরদিঘির ধাক্কা, কেন্দ্রের নির্দেশিকা বার করে ফের CAA জুজু দেখানোর চেষ্টা মমতার)

এর পর মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় দল পাঠানোর প্রসঙ্গ তুলে বলেন, 'বাংলায় কিছু হলেই কেন্দ্রীয় দল পাঠানো হয়। কিন্তু পুলওয়ামায় ক’টা কেন্দ্রীয় দল গিয়েছিল?'

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি আত্মঘাতী বিস্ফোরণে হয় জম্মু-কাশ্মীরের পুলওয়ামায়। এই ঘটনায় ৪০ জন সেনা জওয়ান প্রাণ হারিয়েছিলেন। পরে হামলার দায় স্বীকার করে পাকিস্তানি মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। তৎকালীন রাজ্য সত্যপাল মালিকের সদ্য তোলা কিছু প্রশ্নতে পুলওয়ামার ঘটনা নিয়ে নতুন করে বিতর্ক মথা চাড়া দিল।

কী বলেছিলেন সত্যপাল মালিক?

কাশ্মীরের তৎকালীন রাজ্যপাল সত্য়পাল মালিক দাবি করেন, পুলওয়ামার ৪০ জওয়ানের মৃত্যুর জন্য নেপথ্যে দায়ী আসলে কেন্দ্রীয় সরকারই। সেনা জওয়ানদের নিরাপত্তায় কেন্দ্র একাধিক ভুল করে। জওয়ানদের আকাশপথে নিয়ে যাওয়ার আরজি জানিয়েছিল সিআরপিএফ। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রক তাতে অনুমতি দেয়নি। এমন কি, যে রাস্তায় জওয়ানরা যাচ্ছিলেন, সেই রাস্তার নিরাপত্তাও সঠিকভাবে খতিয়ে দেখা হয়নি। তাঁর এই বক্তব্য় নতুন বিতর্ক উস্কে দিয়েছে। এই বক্তব্যকে হাতিয়ার করে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর

Latest News

‘‌আদালতের যুক্তি ধরে নিলে কলকাতা হাইকোর্টও তুলে দিতে হবে’‌, দাবি অভিষেকের 'একজনের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন অপরজন', ক্ষতিপূরণ দেবে ICICI ব্যাঙ্ক IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু বয়ফ্রেন্ডকে দিনে ১০০ বার ফোন, 'লাভ ব্রেন' এ আক্রান্ত প্রেমিকা! এটা আবার কী রোগ? আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ?

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.