বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Food Minister to ration dealers: রেশন ডিলারদের বিরুদ্ধে একাধিক অভিযোগ, সমস্যা সমাধানের নির্দেশ খাদ্যমন্ত্রীর

Food Minister to ration dealers: রেশন ডিলারদের বিরুদ্ধে একাধিক অভিযোগ, সমস্যা সমাধানের নির্দেশ খাদ্যমন্ত্রীর

রেশন দোকানে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। ফাইল ছবি

শনিবার বারাসতের বিভিন্ন জায়গায় ৬টি রেশন দোকান পরিদর্শন করেন খাদ্যমন্ত্রী। এদিন খাদ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন খাদ্য দফতরের বিভিন্ন আধিকারিকরা। প্রথমে এদিন মহাকুমা স্তরের আধিকারিকরা অভিযানে নামেন। বারাসতে ডাকবাংলো মোর সংলগ্ন কনজিমার কো-অপারেটিভের ৮ নম্বর রেশন দোকান পরিদর্শন করেন খাদ্যমন্ত্রী।

রেশন ডিলারদের বিরুদ্ধে বরাবরই অভিযোগ উঠে থাকে। কখনও কম রেশন সামগ্রী দেওয়া অথবা রেশন না দিয়ে ফিরিয়ে দেওয়া বা গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার অথবা নিয়মিত রেশন দোকান না খোলার অভিযোগ প্রায়ই উঠে থাকে। এসব অভিযোগ সম্পর্কে জানতে মাঠে নেমেছে খাদ্য দফতর। এর জন্য ‘উপভোক্তা সম্পর্ক অভিযান’ শুরু করা হয়েছে খাদ্য দফতরের তরফে রবিবার পর্যন্ত চলে এই অভিযান। রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষকে খোদ এই অভিযানে নামতে দেখা যায়। আর খাদ্যমন্ত্রীকে কাছে পেয়ে অনেকেই রেশন ডিলারদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। এরকমই অভিযোগ পেয়ে বারাসত উপভোক্তাদের জন্য নতুন রেশন ডিলার নিয়োগ করতে মহাকুমা খাদ্য নিয়ামক আধিকারিককে নির্দেশ দিলেন খাদ্যমন্ত্রী।  

আরও পড়ুন:‘রেশন দোকানে মদ বিক্রি করা যাবে না’, ডিলারদের সাফ জানিয়ে দিলেন খাদ্যমন্ত্রী

শনিবার বারাসতের বিভিন্ন জায়গায় ৬টি রেশন দোকান পরিদর্শন করেন খাদ্যমন্ত্রী। এদিন খাদ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন খাদ্য দফতরের বিভিন্ন আধিকারিকরা। প্রথমে এদিন মহাকুমা স্তরের আধিকারিকরা অভিযানে নামেন। বারাসতে ডাকবাংলো মোর সংলগ্ন কনজিমার কো-অপারেটিভের ৮ নম্বর রেশন দোকান পরিদর্শন করেন খাদ্যমন্ত্রী। সেখানে তিনি রেশন ডিলারদের ঘরে মজুদ থাকা খাদ্যের পরিমাণ খতিয়ে দেখার পাশাপাশি গ্রাহকদের সঙ্গে কথা বলেন। সেখানে খাদ্যমন্ত্রীকে কাছে পেয়ে অনেকেই রেশন ডিলারের বিরুদ্ধে অভিযোগ তোলেন। 

সেই অভিযোগ পাওয়ার পর ডিলারকে দ্রুত সমস্যা সমাধান করতে বলেন। বারাসতের অশ্বিনিপল্লির ৫০ নম্বর রেশন দোকানেও যান খাদ্যমন্ত্রী। সেখানে টাকার বিনিময়ে রেশন সামগ্রী বিক্রির অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এই অভিযোগ শোনার পরে দ্রুত সমস্যা সমাধানের নির্দেশ দেন খাদ্যমন্ত্রী। এছাড়া গোবিন্দ ব্যারাকে আরও একটি রেশন দোকানে আসেন খাদ্যমন্ত্রী। সেখানেও ঠিকমতো সামগ্রী দেওয়া হচ্ছে না বলে অভিযোগ ওঠে। যদিও এক্ষেত্রে সার্ভারের সমস্যার কথা জানান ডিলার। তবে বারাসত পুরসভার চেয়ারম্যান ওই ডিলারের বিরুদ্ধে খোদ অভিযোগ তোলেন। তারপরে কৈফিয়ত চান রথীন ঘোষ।

এভাবেই একাধিক রেশনের দোকান ঘুরে দেখে সমস্যার হাল হাকিকত জেনে সমাধানের নির্দেশ দেন খাদ্যমন্ত্রী। তিনি জানান, গ্রাহকদের বিভিন্ন ধরনের অভিযোগ থেকে থাকে। সেই অভিযোগ সরাসরি জানার জন্য এই অভিযান চালানো হচ্ছে। এরপরেও সমস্যার সমাধান না হলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলার মুখ খবর

Latest News

'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু ‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা কিষাণগঞ্জ লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য 'কংগ্রেসের শাসনে হনুমান চালিসা শোনাও অপরাধ', বিরোধীদের তোপ মোদীর

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.