বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দেহে নেই আঘাতের চিহ্ন, মল্লারপুরে মৃত নাবালকের গলায় মিলেছে ফাঁসের দাগ
রবিবার মল্লারপুরে বিজেপির মিছিল।
রবিবার মল্লারপুরে বিজেপির মিছিল।

দেহে নেই আঘাতের চিহ্ন, মল্লারপুরে মৃত নাবালকের গলায় মিলেছে ফাঁসের দাগ

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ময়নাতদন্তের রিপোর্টে নাবালকের দেহে কোনও আঘাতের চিহ্ন নেই বলে জানানো হয়েছে।

মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যুতে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে নস্যাৎ হল পিটিয়ে খুনের অভিযোগ। শুভ মেহেনা নামে ওই যুবকের মৃত্যু হয়েছে গলায় ফাঁসের কারণে, এমনটাই উল্লেখ করা হয়েছে ময়নাতদন্তের রিপোর্টে। ওদিকে এই ঘটনায় বীরভূমের জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করেন শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ময়নাতদন্তের রিপোর্টে নাবালকের দেহে কোনও আঘাতের চিহ্ন নেই বলে জানানো হয়েছে। তবে গলায় ফাঁসের দাগ মিলেছে। তা থেকে অনুমান আত্মহত্যা করে থাকতে পারেন ওই কিশোর।

বৃহস্পতিবার একটি চুরির ঘটনায় শুভ মেহেনা নামে ১৪ বছরের ওই কিশোরকে গ্রেফতার করে বীরভূমের মল্লারপুর থানার পুলিশ। নাবালক হওয়ায় তাঁকে লক আপে না রেখে থানায় বসিয়ে রাখা হয়। পুলিশের দাবি, রাতে শৌচাগারে যায় ওই কিশোর। দীর্ঘক্ষণ শৌচাগার থেকে না বেরনোয় সেখানে গিয়ে পুলিশকর্মীরা দেখেন আত্মঘাতী হয়েছে সে। 

তবে পুলিশের এই তত্ত্ব মানতে নারাজ বিজেপি। নিহতের পরিবার তাদের সমর্থক বলে দাবি করে BJYM রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ বলেন, ‘ওই কিশোরকে হেফাজতে পিটিয়ে খুন করেছে মল্লারপুর থানার পুলিশ। দোষী পুলিশকর্মীদের শাস্তি চাই।’ এই দাবিতে সৌমিত্র খাঁর নেতৃত্বে মল্লারপুর থানা অভিযান করে বিজেপি।

ওদিকে এই ঘটনায় রবিবার বোলপুর সার্কিট হাউজে বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং ও জেলাশাসক মৌমিতা গোদালার সঙ্গে বৈঠক করেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। 

 

বন্ধ করুন