বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Tiger: চারদিকে বাঘের পায়ের ছাপ, এই বোধহয় লাফিয়ে পড়ে! বড়দিনে আতঙ্কে কাঁটা বাংলার গ্রাম

Tiger: চারদিকে বাঘের পায়ের ছাপ, এই বোধহয় লাফিয়ে পড়ে! বড়দিনে আতঙ্কে কাঁটা বাংলার গ্রাম

বাঘ। পিক্সাবে। প্রতীকী ছবি 

রাতের ঘুম উড়ে গিয়েছে। কোথায় লুকিয়ে আছে বাঘ? 

সুন্দরবন মানেই বাঘের রাজ। লোকালয়েও বাঘ ঢোকে মাঝেমধ্য়েই। কিন্তু বড়দিনের আগে থেকেই সেই বাঘ যেন ঘুম কেড়ে নিল সুন্দরবনের একের পর এক জনপদের। রাত জেগে চলছে পাহারা। বিভিন্ন জায়গায় চলছে আগুন জ্বালানোর কাজ যাতে বাঘ না গ্রামে ঢুকে পড়ে।

গোটা রাজ্য যখন বড়দিনের আনন্দে ভাসছে তখনই দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা শ্রীধরনগর গ্রাম পঞ্চায়েতের উপেন্দ্রনগর সহ সংলগ্ন এলাকা বাঘের আতঙ্কে একেবারে কাঁটা হয়ে রয়েছে। পর্যটকরাও এনিয়ে খোঁজখবর করছেন।

মনে করা হচ্ছে সুন্দরবনের কলসের জঙ্গল থেকে বেরিয়ে নদী পেরিয়ে সেটি লোকালয়ে চলে এসেছে। বাঘের পায়ের ছাপ, গর্জন শুনেই বিষয়টি বোঝা যায়।

স্থানীয় সূত্রে খবর, একের পর এক জায়গায় বাঘের পায়ের ছাপের দেখা মিলেছে। বাঘটি কোথায় আছে সেটাও বোঝা যাচ্ছে না। স্থানীয় এক মহিলা জানিয়েছেন, প্রচন্ড ভয় লাগছে। শুনছি বাঘটি জাল টপকেও বেরিয়ে যায়। একটা স্থায়ী সমাধান করা দরকার। এভাবে তো থাকা যাচ্ছে না।

বাস্তবিকই ধানের জমিতে, নদীর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখে আতঙ্কে ভুগছে গোটা গ্রাম। বিভিন্ন জায়গায় বনকর্মীরা পাহারা দিচ্ছেন। স্থানীয় বাসিন্দারাও তাদের সঙ্গে রয়েছেন। কিন্তু কখন যে বাঘ লাফিয়ে পড়বে সেটা আগাম বোঝা যায় না।

বনদফতরের রামগঙ্গা, রায়দিঘি, ধনাচি রেঞ্জের আধিকারিক ও কর্মীরাও বাঘের সন্ধানে নেমেছেন। তাদের কাছে মূলত দুটি চ্যালেঞ্জ। একটা হল বাঘ লোকালয়ে ঢুকে পড়লে সমস্যা হতে পারে। আবার বাঘকে ঘিরে ধরে সাধারণ মানুষ পেটাতে শুরু করলে তাতে বাঘের প্রাণহানি হতে পারে। সেকারণে সতর্ক অবস্থান নিচ্ছে বনদফতর।

সূত্রের খবর, রবিবার দুপুরে ও সন্ধ্যায় লোকালয় সংলগ্ন জঙ্গল থেকে বাঘের হালুম ডাক শোনা গিয়েছে।তারপর থেকে দুচোখের পাতা এক করতে পারছেন না বাসিন্দারা। বাড়ির বাচ্চাদের সব ঘরের মধ্য়েই রাখা হয়েছে। বাঘ কোথাও গবাদি পশু টেনে নিয়ে গিয়েছে কি না সেটা দেখা হচ্ছে। ধনাচির জঙ্গলের বিপরীতে যে লোকালয় রয়েছে সেটা জাল দিয়ে ঘেরার কাজ চলছে।

 

 

বাংলার মুখ খবর

Latest News

মুঠোর মধ্যে যখন কিছু ধরেন, সবচেয়ে বেশি খাটে কে? কোন আঙুল, জানলে চমকে যাবেন রিঙ্কু, হার্দিক T20 বিশ্বকাপে থাকবেন? রবি বা সোমেই হতে পারে ঠিক, থাকবেন রোহিতও ১৪ বার এসেছেন দার্জিলিঙে, কতটা পালটেছে ‘পাহাড়ের রানি’? ভোটের আগে শুনল HT বাংলা এই বছর প্রথম T20 WC-এ অংশ নেবে উগান্ডা, কোচ করা হল ভারতের প্রাক্তনীকে কলকাতা হাইকোর্ট কিনে নিয়েছে বিজেপি, বিচারব্যবস্থাকে ফের বেলাগাম আক্রমণ মমতার মঞ্চে ভাষণের মাঝে অজ্ঞান হয়ে পড়লেন নিতিন গডকরি! গরমে ভোট প্রচারের সময় অসুস্থতা লালুর জামাইকে টিকিট দিয়েও সিদ্ধান্ত বদল সপার! কনৌজ থেকে লড়বেন অখিলেশ যাদব আমিরের ৩ নম্বর বিয়েটা কবে, প্রশ্ন কপিলের! জবাব মিস্টার পারফেকশনিস্টের ‘‌দুর্নীতি কলকাতা হাইকোর্টের রায়ে প্রমাণ হল’‌, এসএসসি কাণ্ডে ফোঁস করলেন বোস মাথায় ঝাঁকড়া চুল, স্ত্রী-পুত্রের সঙ্গে বসে বাংলার বিখ্যাত গায়ক, চিনতে পারছেন?

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.