বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়িতে সভা করতে পারেন প্রধানমন্ত্রী, চতুর্থ দফার সমাবেশ নিয়ে জোর গুঞ্জন

শিলিগুড়িতে সভা করতে পারেন প্রধানমন্ত্রী, চতুর্থ দফার সমাবেশ নিয়ে জোর গুঞ্জন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শিলিগুড়ি পলিটেকনিক কলেজের দ্বিতীয় ক্যাম্পাসে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছয়। হলদিবাড়ি থেকে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী শিলিগুড়িতে পৌঁছয়। এলাকায় টহল দেওয়ার কথা রয়েছে। দার্জিলিং জেলায় পাঁচ কোম্পানি, জলপাইগুড়ি জেলায় ১০ কোম্পানি এবং কালিম্পং জেলায় চার কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তরবঙ্গ সফর নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই এবার শিলিগুড়িতে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী। লোকসভা নির্বাচন ঘোষণার প্রাক্কালে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। বেশ কয়েক জায়গায় রুটমার্চও শুরু করেছে। মার্চ মাসের প্রথম সপ্তাহে বাংলায় তিনদিন সভা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেখানে আরামবাগ, কৃষ্ণনগরে সভা করা হয়েছে। আর বুধবার সভা হওয়ার কথা বারাসতে। কিন্তু এখানেই থেমে থাকছে না মোদীর বঙ্গ সফর। বিজেপি সূত্রে খবর, আগামী শনিবারই আবার বাংলায় আসতে পারেন নরেন্দ্র মোদী। তখন তাঁর গন্তব্য হবে উত্তরবঙ্গ।

এদিকে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এনে শিলিগুড়িতে জনসভা করার কর্মসূচি নিয়েছে বিজেপি। বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি অরুণ মণ্ডল বলেন, ‘‌আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তরবঙ্গ সফরে আসার কথা আছে। প্রধানমন্ত্রীকে দিয়ে একটি জনসভা করার পরিকল্পনা রয়েছে আমাদের। তাই দলীয় প্রক্রিয়াও শুরু হয়েছে।’‌ আর বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামীর কথায়, ‘‌৯ মার্চ থেকে ১১ মার্চের মধ্যে প্রধানমন্ত্রী জনসভা করার জন্য আসতে পারেন। আমরা দলীয়ভাবে প্রস্তুতি শুরু করেছি।’‌ তবে ৬ মার্চ বারাসতের কাছারি মাঠে নারী দিবসের আগে বুধবারের সভা থেকে তিনি কী বার্তা দেন, সেটাই এখন দেখার।

আরও পড়ুন:‌ তাপস রায়ের মান ভাঙাতে দূত হয়ে গেলেন ব্রাত্য–কুণাল, তৃণমূলে এখন কঠিন অঙ্ক

অন্যদিকে নির্বাচন ঘোষণার আগে কেন্দ্রীয় বাহিনী আসা প্রধানমন্ত্রীর উত্তরবঙ্গ–সহ রাজ্য সফরে নিরাপত্তার দিকটি অন্যতম কারণ। বিজেপির নেতা–কর্মীদের খোলা মনে ভোটের প্রস্তুতি ও জনসংযোগ বাড়ানোর দিকও আছে। লোকসভা নির্বাচন ঘোষণার আগেই কেন্দ্রীয় বাহিনী বাংলায় এসে যাওয়ায় প্রত্যেকটি জেলায় দলের নেতা–কর্মীদের মনোবল বাড়বে বলে মনে করছে বিজেপি। গত বিধানসভা নির্বাচনের পর থেকে সর্বত্র বিজেপির নীচুতলার কর্মীদের মনোবল ভেঙে যায়। সেটা এবার হবে না বলে মনে করছে বিজেপি। শিলিগুড়িতেও সরকারি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন তিনি। ওই দিন সেখানে একটি জনসভা করার কথা তাঁর।

এছাড়া শনিবার জাবরাভিটায় শিলিগুড়ি পলিটেকনিক কলেজের দ্বিতীয় ক্যাম্পাসে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছয়। হলদিবাড়ি থেকে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী শিলিগুড়িতে পৌঁছয়। এলাকায় তাদের টহল দেওয়ার কথা রয়েছে। প্রশাসন সূত্রে খবর, দার্জিলিং জেলায় পাঁচ কোম্পানি, জলপাইগুড়ি জেলায় ১০ কোম্পানি এবং কালিম্পং জেলায় চার কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তবে ৯ তারিখ যদি সত্যিই প্রধানমন্ত্রীর সভা হয় তাহলে তার পরদিনই রয়েছে তৃণমূল কংগ্রেসের ব্রিগেড তথা জনগর্জন সভা।

বাংলার মুখ খবর

Latest News

ইউপিএসসিতে স্বপ্ন পূরণ বাংলার ব্রততীর, সাদামাটা পরিবারের কন্যাই হবেন আইএএস নয়ন রহস্যের ট্রেলার দেখে হেসে খুন নেটপাড়া, বাবুদার ছবি নিয়ে বইছে মিমের বন্যা আসছে এপ্রিলের শেষ প্রদোষ ব্রত, সঠিক দিনক্ষণ,পুজোর শুভ সময় ও মাহাত্ম্য জেনে নিন ‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.