বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Panic Button: মজা করতে প্যানিক বাটন! তিতিবিরক্ত পরিবহণ দফতর, এবার হবে জরিমানা

Panic Button: মজা করতে প্যানিক বাটন! তিতিবিরক্ত পরিবহণ দফতর, এবার হবে জরিমানা

প্যানিক বাটন। প্রতীকী ছবি

গাড়ি থেকে প্যানিক বাটন টেপার পরে কোনও সিগন্য়াল এলেই সতর্ক হয়ে যায় পরিবহণ দফতর। কিন্তু এরপর সেই গাড়ির উপর নজরদারি করে দেখা যায় আদৌ সেই গাড়ির মধ্য়ে সুরক্ষাজনিত কোনও সমস্যা হয়নি।

যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করতে প্যানিক বাটন লাগানো হয়েছিল গণপরিবহণে। মূলত যাত্রীরা কোনও কারণে সমস্যায় পড়লে সেই প্যানিক বোতাম টিপলেই পরিবহণ দফতরে খবর যাবে। এই বোতাম টিপলেই পরিবহণ দফতরের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে খবর যাবে। এমনকী সেই গাড়ির অবস্থান সম্পর্কেও জানতে পারবে পরিবহণ দফতর। সেই অনুসারে পুলিশকেও বিষয়টি জানানো হবে। এমনটাই পরিকল্পনার মধ্য়ে ছিল। তবে শেষ পর্যন্ত পরিস্থিতি অন্যদিকে মোড় নিয়েছে। দেখা যাচ্ছে হিতে কার্যত বিপরীত হয়েছে।

এদিকে পরিসংখ্যান বলছে গত কয়েক মাসে এই প্যানিক বাটন প্রেস করার প্রবণতা মারাত্মকহারে হচ্ছে। গড়ে প্রতিদিন ৩০০-৪০০টি করে এই ধরনের প্যানিক বাটন টেপার নজির রয়েছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায় নিরাপত্তাজনিত কোনও সমস্যা হয়নি। সবটাই ভুয়ো। প্রসঙ্গত সরকারি বাস, বেসরকারি বাস, মিনিবাস, ট্যাক্সি, অ্যাপ ক্যাবে এই ধরনের প্যানিক বাটন বসানো হয়।

দেখা যাচ্ছে এই প্যানিক বাটন নিয়ে অনেকেই মজা করছেন। মানে দেখি তো লাল মতো জিনিসটা কী ! এই বলে অনেকেই ওই বাটন পুস করে ফেলেন। এরপরই পরিবহণ দফতর ও পুলিশের কাছে খবর যায়। সেই মতো পুলিশ ও পরিবহণ দফতর দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য তোড়জোড় শুরু করে দেয়। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায় আদৌ কিছুই হয়নি। সুরক্ষার কোনও সমস্যাই হয়নি।

তবে এবার পরিকল্পনা নেওয়া হচ্ছে, এরপর থেকে যে গাড়ি থেকে দিনে বার বার ভুয়ো সতর্কবার্তা আসবে সেই গাড়ির মালিককেই জরিমানা করা হবে। কারণ এছাড়া আর অন্য কোনও পথ নেই রাজ্য পরিবহণ দফতরের।

কার্যত গাড়ি থেকে প্যানিক বাটন টেপার পরে কোনও সিগন্য়াল এলেই সতর্ক হয়ে যায় পরিবহণ দফতর। কিন্তু এরপর সেই গাড়ির উপর নজরদারি করে দেখা যায় আদৌ সেই গাড়ির মধ্য়ে সুরক্ষাজনিত কোনও সমস্যা হয়নি। যাত্রীদের নিরাপত্তার ঘাটতি হয় সেই ধরনের কোনও পরিস্থিতি তৈরি হয়নি। এদিকে পরিবহণমন্ত্রীও এনিয়ে একাধিকবার মিটিং করেছেন। এনিয়ে বার বার তিনি আলোচনা করেছেন দফতরের আধিকারিকদের সঙ্গে। দেখা যাচ্ছে নিরাপত্তাজনিত কোনও সমস্যাই হয়নি। অথচ প্যানিক বাটন টেপা হচ্ছে।

 

 

বাংলার মুখ খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.