বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kuntal Ghosh: আমার কথা না শুনে তদন্তে স্থগিতাদেশ কেন? ডিভিশন বেঞ্চের দ্বারস্থ কুন্তল ঘোষ

Kuntal Ghosh: আমার কথা না শুনে তদন্তে স্থগিতাদেশ কেন? ডিভিশন বেঞ্চের দ্বারস্থ কুন্তল ঘোষ

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ ফাইল ছবি (ANI Photo) (Saikat Paul)

কলকাতা পুলিশ ও CBI নিয়ে বিচারক অর্পণ চট্টোপাধ্যায়ের গঠন করা তদন্ত কমিটি ফের বহাল করা হোক। দাবি কুন্তলের

তাঁর অভিযোগের ভিত্তিতে দায়ের মামলায় সিবিআই আধিকারিকদের রক্ষাকবচ দিয়েছে হাইকোর্ট। এমনকী নিম্ন আদালত ওই আবেদনের ভিত্তিতে যে তদন্ত কমিটি গঠন করেছিল তাও খারিজ করে দিয়েছেন বিচারপতি। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার অধুনা বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। তাঁর দাবি, তাঁর বক্তব্য না শুনেই রায় দিয়েছে আদালত।

গত মে মাসে কুন্তল ঘোষ অভিযোগ করেন, তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য চাপ দিচ্ছে সিবিআই ও ইডি। ঘটনাচক্রে তার আগের দিন কলকাতার শহিদ মিনার ময়দানে তৃণমূল ছাত্র পরিষদের এক সভায় মদন মিত্রকে নিয়ে একই রকম দাবি করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের অভিযোগ জানিয়ে আলিপুরের বিশেষ সিবিআই আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়কে চিঠি দেন কুন্তল। অভিযোগ, এজলাসে নয়, কথা বলতে কুন্তলকে নিজের চেম্বারে নিয়ে যান বিচারক চট্টোপাধ্যায়। যে ঘরে কোনও সিসি ক্যামেরা নেই। এর পর এই ঘটনার কথা জানিয়ে প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন কুন্তল। এর পর বিষয়টি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে উত্থাপন করে ইডি।

সওয়াল করে তারা বলে, কুন্তল যখন তাঁর ওপর নির্যাতন হয়েছে বলছে তখন তাকে নিয়মিত আদালতে পেশ করা হত। তখন আদালতকে কেন একথা জানাননি তিনি। এই অভিযোগ উদ্দেশপ্রণোদিত। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পরই কেন কুন্তল অভিযোগ করলেন সেই প্রশ্নও আদালতে তোলে ইডি। এর পর ইডি ও সিবিআইকেই এই ঘটনার তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

ওদিকে কুন্তলের অভিযোগপত্রের ভিত্তিতে সিবিআই ও কলকাতা পুলিশকে নিয়ে সিট গঠন করেন বিচারক অর্পণ চট্টোপাধ্যায়। গত ১৪ সেপ্টেম্বর সেই তদন্ত কমিটি খারিজ করে দেন বিচারপতি অমৃতা সিনহা। বুধবার কুন্তলের অভিযোগের ভিত্তিতে দায়ের মামলায় সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে আদালতের অনুমতি ছাড়া কোনও পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সঙ্গে নতুন করে কোনও FIR করা যাবে না বলেও জানান তিনি। এর পরই বিচারপতি সেনের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন কুন্তল।

কুন্তলের দাবি, তাঁর বক্তব্য না শুনেই এই নির্দেশ দিয়েছে আদালত। যা স্বাভাবিক ন্যায়ের ভাবনার পরিপন্থী। একই সঙ্গে কলকাতা পুলিশকে নিয়ে যে তদন্তকমিটি গঠন হয়েছিল তা পুনর্বহালের দাবি জানিয়েছেন তিনি। বলে রাখি, ওই তদন্তকমিটি গঠন করায় বুধবারই বিচারক অর্পণ চট্টোপাধ্যায়কে অপসারণের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

 

 

বাংলার মুখ খবর

Latest News

মাউথ অর্গানে 'পুরানো সেই দিনের কথা' বাজালেন শুভ্রজিৎ, থাকতে না পেরে সাহেব… Unhappy Leaves: মন খারাপ লাগলেই ছুটি নিন, বস কিছু বলবে না! ‘‌বিজেপি ২০০ আসন পার করতে পারবে না’‌, জলপাইগুড়ি থেকে দাবি করলেন মমতা IPL-এ সর্বাধিক রানের লিস্টে তিনে নারিন! ‘আগে কেউ বললে তামাশা বলে উড়িয়ে দিতাম’ রাম নবমীতে বিশেষ কাকতালীয় সংযোগ, ৩ রাশির ভাগ্য খুলবে, আয় বাড়বে, হবে ইচ্ছা পূরণ 'জুমলাবাজদের থেকে সাবধান', মোদীকে টার্গেট? ভুয়ো ভিডিয়ো নিয়ে FIR দায়ের করলেন আমির মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.