বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৈরি হবে রাজ্য কমিটি, ৮ই মার্চ বৈঠকে বসতে পারেন মমতা, খসড়ার কাজ চলছে

তৈরি হবে রাজ্য কমিটি, ৮ই মার্চ বৈঠকে বসতে পারেন মমতা, খসড়ার কাজ চলছে

মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

শাখা সংগঠনের নেতৃত্বেও এবার কিছুটা রদবদল হতে পারে। এমনকী একাধিক নাম নিয়েও ইতিমধ্যেই আলোচনা হচ্ছে দলের অন্দরে।

একেবারে ঢেলে সাজানো হচ্ছে তৃণমূলকে। গত ২রা ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে দলের সর্বভারতীয় সভানেত্রী মনোনীত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর দলের সর্বস্তরের কমিটিকে কার্যl বিলোপ ঘটানো হয়। ফেব্রুয়ারির মাঝামাঝি তৈরি হয়েছিল জাতীয় কর্মসমিতি। আর এবার তৈরি হবে রাজ্য কমিটি। গত ১৮ই ফেব্রুয়ারি তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, নেত্রী সময়মতো দলের রাজ্য কমিটি ও তার পদাধিকারীদের নাম ঘোষণা করবেন। আর সূত্রের খবর সেই সময় আসন্ন এবার।

 দল সূত্রে খবর, আগামী ৮ই মার্চ কলকাতার নজরুল মঞ্চে এই বৈঠক হতে পারে। আর সেখানেই তৈরি হবে তৃণমূলের রাজ্য কমিটি। এবার নতুন কারা এই কমিটিতে স্থান পান, কাদেরকে রাজ্য কমিটি থেকে বাদ দেওয়া হবে তা নিয়ে নানা জল্পনা ছড়িয়েছে ইতিমধ্যেই। দলের রাজ্য কমিটিতে দলের পুরানো নেতৃত্বরা কতটা গুরুত্ব পান সেদিকেও নজর রয়েছে অনেকের। পাশাপাশি আসানসোল, বিধাননগর, চন্দননগর ও শিলিগুড়ি পুরসভার মেয়র পারিষদ ও বরো চেয়ারম্যানদের নামও ঠিক হয়ে গিয়েছে বলে দল সূত্রে খবর। 

এদিকে দল সূত্রে খবর, আগামী দিনে অত্যন্ত সংগঠিতভাবে দলকে এগিয়ে নিয়ে যেতে চাইছেন তৃণমূল নেত্রী। দলের শাখা সংগঠনের উপরেও বিশেষভাবে জোর দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে শাখা সংগঠনের নেতৃত্বেও এবার কিছুটা রদবদল হতে পারে। এমনকী একাধিক নাম নিয়েও ইতিমধ্যেই আলোচনা হচ্ছে দলের অন্দরে। একটি খসড়াও এনিয়ে তৈরি হয়েছে বলে খবর দল সূত্রে। শুধু নেতৃত্ব বদলই নয়, দলের অন্দরে দ্বন্দ্ব কমাতেও বিশেষভাবে উদ্যোগ নিচ্ছে তৃণমূল। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.