বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেসরকারি বাসের ভাড়া নির্ধারণের দায় ঝেড়ে ফেলল মমতার সরকার

বেসরকারি বাসের ভাড়া নির্ধারণের দায় ঝেড়ে ফেলল মমতার সরকার

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী

সরকারি বাসের ভাড়া বাড়বে না। বেসরকারি বাসের ভাড়া ঠিক করবেন মালিক ও যাত্রীরা। সরকার তাতে নাক গলাবে না। বললেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

বেসরকারি বাসের ভাড়া নিয়ন্ত্রণে সিন্ডিকেটের একচ্ছত্র রাজত্বে শিলমোহর দিয়ে দিলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। জানালেন, এবার থেকে বেসরকারি বাসের ভাড়া আর নির্ধারণ করবে না রাজ্য সরকার। অর্থাৎ মর্জি মতো ভাড়া বাড়াতে পারবেন বেসরকারি বাসমালিকরা। তবে সরকারি বাসের ভাড়া রাজ্য সরকার বাড়াবে না বলে এদিন জানিয়েছেন তিনি।

বাসভাড়া বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত নিয়ে মালিক ও জন প্রতিনিদের নিয়ে এস্টিমেট কমিটি গঠন করেছিল পরিবহণ দফতর। সেই কমিটি বাসভাড়া বৃদ্ধির সুপারিশ করেছে। তবে সেই সুপারিশ আপাতত সরকার গ্রহণ করছে না বলে জানান স্নেহাশিসবাবু। প্রশ্ন উঠছে, তাহলে কমিটি গঠন করা হল কেন?

এদিন স্নেহাশিসবাবু বলেন, ‘সরকারের অবস্থান স্পষ্ট, বেসরকারি বাসের ভাড়ার ব্যাপারটা যাত্রী ও মালিকরা ঠিক করবেন। এর মধ্যে সরকার নাক গলাবে না। তবে কোথাও বেলাগাম ভাড়া নেওয়া হলে যাত্রীরা অভিযোগ করতে পারেন। সেক্ষেত্রে পরিবহণ দফতর পদক্ষেপ করবে।’

এছাড়া এদিন সরকারি বাস – ডিপোর বেসরকারিকরণও ঘোষণা করেছেন পরিবহণমন্ত্রী। জানিয়েছেন, ‘সরকারি বাস ডিপোয় ২৫ ফুট গভীর বেসমেন্ট তৈরি হবে। সেখানে থাকবে বাস। আর ওপরে থাকবে শপিং সেন্টার। সেই শপিং সেন্টার তৈরি হবে সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগে’। বলা বাহুল্য সেই শপিং সেন্টার চালাবে বেসরকারি সংস্থাই।

 

বাংলার মুখ খবর

Latest News

বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.