বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Train Cancellation: এবার ১ মাসের ভোগান্তি, ২০ জুলাই থেকে হাওড়া-বর্ধমান শাখায় ব্যাহত হবে রেল পরিষেবা

Train Cancellation: এবার ১ মাসের ভোগান্তি, ২০ জুলাই থেকে হাওড়া-বর্ধমান শাখায় ব্যাহত হবে রেল পরিষেবা

আবার রেল চলাচলে ভোগান্তি হতে পারে। প্রতীকী ছবি 

পাওয়ার ব্লকের জেরে একাধিক লোকাল বাতিল চলাচলে বিঘ্ন ঘটতে পারে।। হাওড়া আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস বাতিল থাকবে। তবে মোকামা এক্সপ্রেস কে সরাসরি বন্ধ করা হচ্ছে না।

শিয়ালদা লাইনে শনি ও রবিবার রেলের প্রয়োজনীয় মেরামতির কাজের জেরে ট্রেন চলাচল ব্যহত হয়েছে। তবে গভীর রাতে এই কাজ হওয়ার জেরে যাত্রীদের ভোগান্তি তুলনায় কিছুটা কম হয়েছে। তবে এবার ব্যান্ডেল শক্তিগড় শাখায় ভোগান্তির শুরু। একদিন দুদিন নয় প্রায় একমাস ধরে বিভিন্ন সময় থাকতে পারে পাওয়ার ব্লক। তার জেরে কার্যত বাধ্য হয়েই একাধিক ট্রেনকে বাতিল করা হচ্ছে। এর জেরে বড়সর সমস্যায় পড়তে পারেন রেলযাত্রীরা। একাধিক ট্রেনকে বিভিন্ন স্টেশনে কিছুক্ষণের জন্য় দাঁড় করিয়ে রাখা হবে বলে খবর। 

রেল সূত্রে খবর ব্যান্ডেল শক্তিগড় শাখায় একাধিক পয়েন্টে রোড ওভারব্রিজ এর কাজ হবে। সে কারণে স্বাভাবিকভাবেই পাওয়ার ব্লক করতে হবে। সেই কাজের জন্য আগামী ২০ শে জুলাই থেকে ২৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ে রেলের পাওয়ার ব্লক থাকবে। এর জেরে ওই জায়গায় ট্রেন চলাচল ব্যাহত হবে। প্রায় একমাস ধরে যাত্রী ভোগান্তির সম্ভাবনা । সব মিলিয়ে মোটামুটি ২০ শে জুলাই থেকে কার্যত হাওড়া বর্ধমান মেন লাইন এই সমস্যায় পড়তে পারেন যাত্রীরা।

এছাড়াও রক্সৌল হাওড়া, গয়া- হাওড়া, সীতামারি কলকাতা, আজমগড় কলকাতা, যোগবানি কলকাতা, শিয়ালদা বালিয়া এক্সপ্রেস, গোরক্ষপুর কলকাতা এই ট্রেন গুলিকে একাধিক স্টেশনে কিছুক্ষণ করে দাঁড় করিয়ে রাখা হতে পারে। এর জেরে মনে করা হচ্ছে এই সমস্ত ট্রেনের চলাচল সঠিক সময় হবে না। যাত্রী ভোগান্তি চরমে উঠতে পারে।

এই পাওয়ার ব্লকের জেরে একাধিক লোকাল বাতিল চলাচলে বিঘ্ন ঘটতে পারে।। হাওড়া আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস বাতিল থাকবে। তবে মোকামা এক্সপ্রেস কে সরাসরি বন্ধ করা হচ্ছে না। কিন্তু এটাকে কর্ডলাইন দিয়ে ঘুরিয়ে চালানো হবে। এদিকে মোকামা প্যাসেঞ্জার ট্রেনে অনেকেই মেন লাইনে যাওয়ার চেষ্টা করতেন। তারা আগাম না জানলে সমস্যয় পড়তে পারেন।

সেক্ষেত্রে যাত্রা শুরুর আগে রেলের নোটিশ দেখে নেওয়াটা ভালো। না হলে সমস্যা হতে পারে। 

এদিকে একদিকে রেলের নিরাপত্তার দিক,যাত্রীদের সুরক্ষার দিক। সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আবার অন্যদিকে সঠিক সময় ট্রেন চলাচলের বিষয়টাও খেয়াল রাখতে হয় রেলকে। না হলে ভোগান্তি হয় যাত্রীদের। এই দুটোর মধ্যে বারবার দ্বন্দ্ব তৈরি হচ্ছে। মূলত রেলের বিভিন্ন মেরামতির কাজের জন্য় এই পাওয়ার ব্লক করতে বাধ্য় হচ্ছে রেল। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিসৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী IPL 2024-এর আগে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের ঘূর্ণাবর্তের জেরে ৬ দিন চলবে বৃষ্টি! বাংলায় কতদিন শীতের আমেজ থাকবে? কবে বাড়বে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.