বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ISIS Terrorist in Kolkata: বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল?

ISIS Terrorist in Kolkata: বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল?

সন্দেহভাজন দুই জঙ্গি গ্রেফতার কাঁথি থেকে। সংগৃহীত ছবি

তদন্তে দেখা গিয়েছে ২৮ দিন ধরে বাংলায় ঘুরেছে ওই দুই সন্দেহভাজন জঙ্গি। কিন্তু ঘুনাক্ষরেও টের পায়নি পুলিশ। এখানেই শেষ নয়, গত ১৩ মার্চ কলকাতার লেনিন সরণির একটি হোটেলে উঠেছিল ওই দুই সন্দেহভাজন জঙ্গি। হোটেলের রেজিস্টারেও তারা নাম লিখেছিল।

রামেশ্বরমের ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন দুই জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ। পশ্চিমবঙ্গ পুলিশ, কর্ণাটক, কেরল ও তেলাঙ্গানা সঙ্গে যোগাযোগ রেখে তাদের গ্রেফতার করা হয় বলে দাবি করা হচ্ছে। কাঁথি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এদিকে গোটা ঘটনার রাজনৈতিক চাপানউতোরও চরমে উঠেছে। ধৃতদের নাম আব্দুল মাতিন তাহা ও মুসাভির হুসেন সাজিব। এই সাজিবই ক্যাফেতে আইইডি বসিয়েছিল বলে অভিযোগ। 

এদিকে ক্য়াফে বিস্ফোরণে জড়িতদের খোঁজ দিতে পারলে ১০ লাখ টাকা পুরস্কারের কথাও ঘোষণা করেছিল এনআইএ। শেষ পর্যন্ত ধরা পড়েছে ওই দুই যুবক। 

তবে তদন্তে দেখা গিয়েছে ২৮ দিন ধরে বাংলায় ঘুরেছে ওই দুই সন্দেহভাজন জঙ্গি। কিন্তু ঘুনাক্ষরেও টের পায়নি পুলিশ। এখানেই শেষ নয়, গত ১৩ মার্চ কলকাতার লেনিন সরণির একটি হোটেলে উঠেছিল ওই দুই সন্দেহভাজন জঙ্গি। হোটেলের রেজিস্টারেও তারা নাম লিখেছিল। কিন্তু দু নম্বর নামটির ক্ষেত্রে দেখা গিয়েছে তারা একটি বিশেষ নাম লিখেও কেটে দিয়েছে। 

সূত্রের খবর, আসলে ওই নামটিতেও পরিচিত ছিল ওই জঙ্গি। সেকারণে তারা ওই নামটি লিখেছিল। কিন্তু সেই নামটি তারা কেটে দেয়। এরপর অন্য নাম লেখে। রেজিস্টারে তারা টুরিস্ট পরিচয় দিয়েছিল। জানিয়েছিল তারা দার্জিলিং থেকে আসছে। এরপর তারা চেন্নাই ফিরে যাবে। তবে একদিন তারা কলকাতার হোটেলে থেকেই চলে যায়।

এদিকে ২৮দিন ধরে তারা বাংলায় ছিল বলে খবর মিলছে। আর সেটাই উদ্বেগ বাড়িয়েছে বিভিন্ন মহলে। বিধাননগর থানায় ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে আনা হয়। তাদের হাসপাতালে মেডিক্যাল টেস্টের জন্য নিয়ে আসা হয়েছিল। তারা সংবাদমাধ্য়মের কোনও প্রশ্নের উত্তর দিতে চায়নি। কিছুক্ষণের জন্য তাদের বিধাননগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। 

প্রসঙ্গত বৃহস্পতিবার রাতে দিঘার হোটেলে হানা দেয় এনআইএ। সেখান থেকেই তাদের গ্রেফতার করে। নিউ দিঘার হোটেলে তারা ছিল বলে খবর। এদিকে রামেশ্বরমে বিস্ফোরণের ঘটনার পর এভাবে বাংলায় জঙ্গিদের আশ্রয় নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছিল। 

ভুয়ো আধার কার্ড জমা দিয়ে তারা কলকাতায় ছিল বলে অভিযোগ। তবে হোটেল কর্তৃপক্ষ সংবাদমাধ্য়মে ১৩ মার্চে এসেছিল তারা। এরপর ১৪ মার্চ তারা চেক আউট করে দুপুর ১২টায়। পর্যটক পরিচয় দিয়ে তারা এসেছিল। তারা চেন্নাই যাবে বলে জানিয়েছিল। 

যে নামটি তারা কেটেছে সেটি হল ভিগ্নেশ। আসলে ভিগ্নেশ নামে একজন পরিচিত ছিল। সেকারণে নামটা লিখেও তারা কেটে দেয়।

এদিকে ১২ মার্চ ও ১৩ মার্চও তারা কলকাতার হোটেলে ছিল বলে খবর। শিলিগুড়ি থেকে তারা এসেছিল বলে জানিয়েছিল। 

 

বাংলার মুখ খবর

Latest News

কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে… নেটফ্লিক্সে ভারতীয় সিনেমা ও সিরিজের বিলিয়ন ভিউ, কোন ছবি ও সিরিজ শীর্ষে রয়েছে? ভীষণ গরমে একাধিক বার স্নান করছেন? স্নান করার সঠিক নিয়ম জানেন তো KKR vs SRH, IPL 2024 Final Live: কলকাতার আকাশে ঘোর দুর্যোগ,ওদিকে ফাইনালে কী হবে? চোখে-মুখে রাগ, বিরক্তি! দেবের ‘টেক্কা’ লুক প্রকাশ্যে, সৃজিতের সিনেমার মুক্তি কবে Cyclone Remal LIVE: সন্ধ্যায় ঝড় শুরু কলকাতা-সহ ৪ জেলায়, মেদিনীপুরে একটু কম বেগ ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে এই একটা জিনিস যেটা ভারতীয় দল T20 WC 2024-এ মিস করবে: রোহিতদের সতর্ক করলেন ডুল ওপিনিয়ন পোলে হুগলী-ব্যারাকপুরে তৃণমূল জয়ী নয়, ভাইরাল স্ক্রিনশট সম্পাদিত

Latest IPL News

CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.