বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উডবার্ন ওয়ার্ডে ক্যাশলেস বিমায় মিলবে চিকিৎসা পরিষেবা, চালু হতে পারে পুজোর পর

উডবার্ন ওয়ার্ডে ক্যাশলেস বিমায় মিলবে চিকিৎসা পরিষেবা, চালু হতে পারে পুজোর পর

উডবার্ন ব্লক।

রাজ্যের একমাত্র মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল হল এসএসকেএম। এই হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে রয়েছে ৩৫ টি শয্যা। এই ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের বাইরে যেতে হয় না। সেখানেই রয়েছে ইসিজি, এমআরআই, সিটি স্ক্যান, ইকো কার্ডিওগ্রাফির ব্যবস্থা।

নির্দিষ্ট ভাড়া দিয়ে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে রোগীদের ভর্তির ব্যবস্থা রয়েছে। এতদিন এই ব্লকে রোগীদের বিল মেটানোর ক্ষেত্রে নগদহীন কোনও বিমা গ্রহণ করা হতো না। তবে এবার এই ওয়ার্ডে মিলবে বিমায় ক্যাশলেস চিকিৎসার সুযোগ। সম্প্রতি এবিষয়ে অর্থ দফতরের অনুমোদন মিলেছে। যতটা সম্ভব পুজোর পরে এই ব্যবস্থা চালু হতে পারে। সাধারণত, বর্তমানে রোগীকে অগ্রিম কিছু অর্থ দিয়ে ভর্তি হতে হয়। তবে ক্যাশলেস বিমা পরিষেবা চালু করা হলে রোগীদের আরও সুবিধা হবে। তবে সে ক্ষেত্রে স্বাস্থ্য সাথী কার্ড বা কেন্দ্র সরকারের অন্যান্য বিমার ক্ষেত্রে সুবিধা মিলবে না। তবে ক্যাশলেস বিমা চালু হলে অনেক মধ্যবিত্ত এর ফলে সুবিধা পাবেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: পিজি হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের আজব কিসসা জানেন? এর অতীত-বর্তমান— দুটোই অনবদ্য

রাজ্যের একমাত্র মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল হল এসএসকেএম। এই হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে রয়েছে ৩৫ টি শয্যা। এই ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের বাইরে যেতে হয় না। সেখানেই রয়েছে ইসিজি, এমআরআই, সিটি স্ক্যান, ইকো কার্ডিওগ্রাফির ব্যবস্থা। একেবারে ফাইভ স্টার নার্সিংহোমের মতোই পরিষেবা পাওয়া যায় এই ব্লকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্বাস্থ্য দফতরের তরফে অর্থ দফতরের কাছে এ বিষয়ে অনুমোদন চাওয়া হয়েছিল। সেই অনুমতি দিয়েছে অর্থ দফতর। এখন বেড ভাড়ার ভিত্তিতে কতটা আর্থিক সুবিধা দেওয়া যায় তা দেখা হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোনও রোগীর বিমা করানো থাকলে যদি ভর্তির সময় রোগীর কাছে টাকা না থাকে তাহলে  সে ক্ষেত্রে রোগী সুবিধা পাবেন। প্রসঙ্গত, এই ওয়ার্ডে আড়াই হাজার টাকা বেড ভাড়া শুরু। সর্বোচ্চ বেড ভাড়া হল ৬ থেকে ৭ হাজার টাকা। তার মধ্যে চিকিৎসকের ভিজিট, ওষুধের দাম ধরা হয়।

অন্যদিকে, বিভিন্ন পরীক্ষা এবং অস্ত্রোপচারের জন্য আগে রোগীদের অন্য ভবনে নিয়ে যাওয়া হত। অথচ এই ওয়ার্ডে অস্ত্রোপচারের ব্যবস্থা রয়েছে। তা নিয়ে দীর্ঘদিন ধরেই প্রশ্ন ছিল রোগীদের।  সাধারণত এই ওয়ার্ডে অস্ত্রোপচারের ব্যবস্থা থাকলেও সে ক্ষেত্রে এতদিন ভিআইপিরাই এই সুযোগ পেয়ে থাকতেন। তবে সেই সমস্যার সমাধানের উদ্যোগী হয়েছে কর্তৃপক্ষ। সাধারণ রোগীদেরও অস্ত্রোপচার করা হবে উডবার্ন ওয়ার্ডে। এছাড়াও বিভিন্ন পরীক্ষা করা হবে। এমনই উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এরফলে এই ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের সুবিধা হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক ৫০ এর বেশি যাত্রী নিয়ে মহানদীতে নৌকাডুবি!ওড়িশায় মৃত ১, নিখোঁজ ৭, চলছে উদ্ধারকাজ IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির পুলিশে চাকরি করেছি, আইন জানিনা ভাবাটা ভুল- অস্ত্র আইনে মামলা নিয়ে বললেন দেবাশিস হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল ধনু, মকর, কুম্ভ, মীন রাশির মধ্যে আজ কারা লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন

Latest IPL News

IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.