বাংলা নিউজ > কর্মখালি > UPSC Success Story: প্রস্তুতির সময় হারিয়েছেন মাকে, কাকে বলব সফলতার কথা! ইউপিএসসিতে দ্বিতীয় হয়েও চোখে জল অনিমেষের

UPSC Success Story: প্রস্তুতির সময় হারিয়েছেন মাকে, কাকে বলব সফলতার কথা! ইউপিএসসিতে দ্বিতীয় হয়েও চোখে জল অনিমেষের

ইউপিএসসিতে দ্বিতীয় অনিমেষ প্রধান। ছবি dr jitendra singh

অনিমেষের বাবা ছিলেন প্রিন্সিপাল। তিনি ২০১৫ সালে মারা গিয়েছিলেন। আর এবার ইউপিএসসির পরীক্ষার প্রস্তুতি চলার সময় তাঁর মা আরও অসুস্থ হয়ে পড়েন। এরপরই মারা যান তিনি।

UPSC ফলাফল প্রকাশিত হয়েছে। আর সেই ইউপিএসসি পরীক্ষায় একের পর এক সফলতার কাহিনি সামনে আসছে। কিন্তু সফলতার পথ সর্বত্র সহজ ছিল না। ওড়িশার বাসিন্দা অনিমেষ প্রধানের সফলতার কাহিনিটা জানুন এবার। 

ইউপিএসসি সিভিল সার্ভিসেস এক্সমিনেশন ২০২৩এর প্রস্তুতি নিচ্ছিলেন অনিমেষ প্রধান। সেই সময়ই তিনি ক্যানসার রোগ আক্রান্ত তাঁর মাকে হারান। তবে চোখের জল মুছে লক্ষ্য স্থির রাখেন অনিমেষ। এদিকে ফলাফল বের হতে দেখা গেল সর্বভারতীয় স্তরে তিনি দ্বিতীয় স্থান পেয়েছেন। তবে এত বড় সাফল্যের পরে তাঁর একটাই আফসোস ছেলের সাফল্যে দেখে যেতে পারলেন না তাঁর বাবা-মা। 

অনিমেষের বাবা ছিলেন প্রিন্সিপাল। তিনি  ২০১৫ সালে মারা গিয়েছিলেন। আর এবার ইউপিএসসির পরীক্ষার প্রস্তুতি চলার সময় তাঁর মা আরও অসুস্থ হয়ে পড়েন। এরপরই মারা যান তিনি। তবে এতবড় সফলতার পরেও অনিমেষের মনটা একটু খারাপ ছিল। কারণ তিনি তাঁর মাকে হারিয়েছেন। আবার এর আগে তাঁর বাবাও মারা গিয়েছিলেন। ছেলের এত বড় সফলতার খবর তাঁর বাবা মা জেনে যেতে পারলেন না। 

রৌরকেল্লার ন্যাশানাল ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে গ্র্যাজুয়েট হয়েছিলেন অনিমেষ। তিনি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মরত। সেই অনিমেষই ইউপিএসসি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন। তিনি সংবাদমাধ্য়মে জানিয়েছেন, আমি যখন খবরটা পেয়েছিলাম তখন কিছুটা আবেগবিহ্বল হয়ে যাই। আমি মায়ের সঙ্গে এই খবরটা শেয়ার করতে চেয়েছিলাম। কিন্তু তিনিই তো নেই। আমার মা আমাকে সবথেকে বেশি উৎসাহ দিতেন। তিনিই আর নেই। কাকে বলব সফলতার কথা। 

এবারই প্রথম ইউপিএসসি পরীক্ষায় বসেছিলেন তিনি। আর প্রথমবার এই পরীক্ষায় বসেই বিরাট সফলতা পেলেন তিনি। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, অনিমেষ জানিয়েছেন, আপনি যদি দৃঢ় প্রতিজ্ঞার সঙ্গে আপনার লক্ষ্যের দিকে এগিয়ে যেতে চান, যদি আপনার তীব্র ইচ্ছাশক্তি থাকে তবে আপনি আপনার লক্ষ্যপূরণ করতে পারবেন। 

এবার ওড়িশা থেকে অন্তত ১৮জন ইউপিএসসি পরীক্ষায় সফল হয়েছেন। সেখানকার মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়েক জানিয়েছেন এক্স হ্য়ান্ডেলে যে আমি ওড়িশার সমস্ত সফল প্রার্থীদের শুভেচ্ছা জানাচ্ছি, যাঁরা ইউপিএসসি পরীক্ষায় সফল হয়েছেন। আশা করছি তাঁরা একেবারে তৃণমূলস্তরের কল্যাণের জন্য কাজ করে যাবেন। তাঁদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। 

 

কর্মখালি খবর

Latest News

'বাঁচিয়ে রাখুন! ৪ তারিখ গোটা দেশ সবুজময়,' কর্মীদের আবীর খেলতে দেখে বললেন অভিষেক Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স 'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.