বাংলা নিউজ > কর্মখালি > Agniveer recruitment: সেনাবাহিনীতে অগ্নিবীর পদের জন্য নাম রেজিস্ট্রেশন শুরু হল, জানুন নিয়ম

Agniveer recruitment: সেনাবাহিনীতে অগ্নিবীর পদের জন্য নাম রেজিস্ট্রেশন শুরু হল, জানুন নিয়ম

শুরু হচ্ছে আবেদনপত্রে নাম নথিভুক্তকরণের কাজ, সেনাবাহিনীতে চাকরির সুযোগ   (ANI)

ভারতীয় সেনাবাহিনী অগ্নিবীর নিয়োগের আবেদনপত্র joinindianarmy.nic.in ওয়েবসাইটে পাওয়া যাবে। লিখিত পরীক্ষা এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা রয়েছে, এই পরীক্ষায় নির্বাচিত প্রার্থীরা শারীরিক পরীক্ষার জন্য ডাকা পাবেন পরবর্তী ধাপের জন্য।

আজ, ফেব্রুয়ারি ৮ থেকে ভারতীয় সেনাবাহিনী অগ্নিবীরদের পরবর্তী নিয়োগের জন্য নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া শুরু করবে। ভারতীয় সেনাবাহিনী অগ্নিবীর নিয়োগের আবেদনপত্র joinindianarmy.nic.in ওয়েবসাইটে পাওয়া যাবে।

লিখিত পরীক্ষা এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা রয়েছে, এই পরীক্ষায় নির্বাচিত প্রার্থীরা শারীরিক পরীক্ষার জন্য ডাকা পাবেন পরবর্তী ধাপের জন্য। গত মাসে লুধিয়ানায় এক প্রেস কনফারেন্সে কর্নেল ডিপি সিং এই তথ্য জানিয়েছেন সংবাদমাধ্যমকে।

এই নিয়োগের জন্য আবেদন করতে প্রার্থীদের বয়স ১৭ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। অগ্নিবীর সাধারণ কর্তব্য পদবীর জন্য প্রার্থীদের ন্যূনতম দশম শ্রেণি এবং ট্রেডসম্যানদের জন্য ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে।

ভারতীয় সেনাবাহিনী আগ্নিবীর নিয়োগ ২০২৪: আবেদনের জন্য প্রয়োজনীয় তথ্যগুলি দেখে নিন এক ঝলকে

● দশম শ্রেণির পাসের সার্টিফিকেট প্রয়োজন। (নিম্নলিখিত বিষয়গুলি ম্যাট্রিক পরীক্ষার সার্টিফিকেট অনুযায়ী পূরণ করা উচিত: নাম, পিতার নাম, মায়ের নাম, জন্ম তারিখ)।

● বৈধ ব্যক্তিগত ইমেল ঠিকানা।

● ব্যক্তিগত মোবাইল নম্বর।

● আবাসনের বিস্তারিত ঠিকানা (রাজ্য, জেলা এবং তহসিল/ব্লকের বিবরণ।

● স্ক্যান করা পাসপোর্ট আকারের ছবি (১০ কেবি থেকে ২০ কেবি এবং .jpg ফরম্যাটে)।

● স্বাক্ষরের স্ক্যান করা ছবি (৫ কেবি থেকে ১০ কেবি, .jpg ফরম্যাটে)।

● দশম শ্রেণির বিস্তারিত মার্কশিট এবং অন্যান্য উচ্চ শিক্ষাগত যোগ্যতা, আবেদনপত্রে প্রযোজ্য বিভাগ/ প্রবেশের যোগ্যতার মানদণ্ড অনুযায়ী পূরণ করা বাধ্যতামূলক।

নাম নথিভুক্তকরণের লিংকটি নীচে দেওয়া হল: https://www.joinindianarmy.nic.in/Authentication.aspx

প্রসঙ্গত, চার বছরের জন্য সেনাবাহিনীতে জায়গা দেওয়া হয় অগ্নিবীরদের। আনুমানিক ২৫ শতাংশকে তারপর সেনায় পাকাপাকি ভাবে জায়গা দেওয়া হয়। বাকিদের যদিও তারপর অন্য কোনও কাজ করতে হবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রের তরফ থেকে অগ্নিবীরদের জন্য বিভিন্ন চাকরিতে সংরক্ষণের ব্যবস্থাও করা হয়েছে। চারবছরের মেয়াদের পর এককালীন একটা বড় অর্থও পাবেন অগ্নিবীররা। মোদী সরকার তাদের দ্বিতীয় টার্মে এই অগ্নিবীর প্রকল্প নিয়ে এসেছে। অন্যান্য দেশের সেনাতেও এরকম প্রকল্প আছে। তবে প্রথম যখন এই প্রকল্প এসেছিল, তখন সেনা অবাক হয়ে গিয়েছিল বলে জানিয়েছেন তৎকালীন সেনাপ্রধান নারাভানে। 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত সন্দেশখালি নিয়ে বেফাঁস নুসরত, মুখ ফসকে ‘১৭৪ ধারা’ মন্তব্য করে তুললেন হাসির রোল রাঁচিতে ইঙ্গিত দিয়েছেন,১০০তম টেস্টে ছন্দে ফিরবেন বেয়ারস্টো-বড় দাবি ম্যাকালামের ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.