বাংলা নিউজ > ক্রিকেট > BBL 13: বিগ ব্যাশ লিগ থেকেও অবসরের ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক

BBL 13: বিগ ব্যাশ লিগ থেকেও অবসরের ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক

বিগ ব্যাশ লিগ থেকেও অবসরের ঘোষণা করলেন অ্যারন ফিঞ্চ (ছবি-এক্স)

Big Bash League: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আগেই। তবে ঘরোয়া ক্রিকেট এবং ফ্র্যাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্টে খেলা চালিয়ে যাচ্ছিলেন অ্যারন ফিঞ্চ। প্রসঙ্গত ফিঞ্চের অধিনায়কত্বেই কয়েক বছর আগে অস্ট্রেলিয়া দল টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল।

শুভব্রত মুখার্জি: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আগেই। তবে ঘরোয়া ক্রিকেট এবং ফ্র্যাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্টে খেলা চালিয়ে যাচ্ছিলেন অ্যারন ফিঞ্চ। প্রসঙ্গত ফিঞ্চের অধিনায়কত্বেই কয়েক বছর আগে অস্ট্রেলিয়া দল টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে তারা হারিয়েছিল নিউজিল্যান্ড দলকে। সেই ফিঞ্চ এতদিন অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে নিয়মিত খেলা চালিয়ে যাচ্ছিলেন। তবে এবার বিগ ব্যাশ লিগ থেকেও অবসরের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত টি-২০ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল ব্যাটার হলেন ফিঞ্চ। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাঁর গড় ৩৩.৭০। স্ট্রাইক রেট ১৩৮.২১। করেছেন ১১,৪৫৮ রান। এই ফর্ম্যাটে তার থেকে বেশি রান করেছেন কেবলমাত্র ছয়জন ক্রিকেটার। বিগ ব্যাশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানস্কোরার তিনি। তাঁর নেতৃত্বেই অস্ট্রেলিয়ার ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ জিতেছিল। টি-২০'তে ফিঞ্চের সর্বোচ্চ রান এসেছে জিম্বাবোয়ের বিরুদ্ধে। ২০১৮ সালে জিম্বাবোয়ের বিপক্ষে সে দিন তিনি ১৭২ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন। মাত্র ৭৬টি বলে খেলেছিলেন তিনি এই ইনিংস।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের হয়েই খেলছেন অ্যারন ফিঞ্চ। তবে চলতি মরশুমের এই টুর্নামেন্টের পরেই অবসর নেওয়ার কথা ঘোষণা দিয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক। হোবার্ট হ্যারিকেন্সের বিরুদ্ধে ম্যাচের আগে এই কথা নিশ্চিত করেছেন তিনি। বিশেষজ্ঞরা মনে করছেন আপাতত শুধু বিগ ব্যাশ থেকেই অবসর নিচ্ছেন ফিঞ্চ। তবে বাকি সব ধরনের ফ্র্যাঞ্জাইজি টি-২০ বা টি-১০ লিগেও তাঁকে আর খেলতে দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় রয়েই গিয়েছে।

চ্যানেল ৭'কে দেওয়া এক সাক্ষাৎকারে ফিঞ্চ নিশ্চিত করেছেন এটাই বিগ ব্যাশে তার শেষ মরশুম। তিনি বর্তমানে রেনেগেডস একাদশের বাইরে রয়েছেন। শেষ ম্যাচটি খেলেছেন গত ২৩ ডিসেম্বর। অ্যারন ফিঞ্চ বলেন, ‘আমার এই সফরে (ক্রিকেটের) যারা যারা ছিল আমাদের দলীয় সদস্যরা, সমর্থকরা, দর্শকরা, আমার সতীর্থরা এবং যারা এই ক্লাবের সঙ্গে কোন না কোনও ভাবে যুক্ত তাদের প্রত্যেককে ধন্যবাদ।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান তাপপ্রবাহে সাধারণ কামরার যাত্রীরা এসি কোচ দখল করছেন, কড়া পদক্ষেপ করল রেল 'ভোট ফর নির্ভয়া দি', শ্রীরূপার জায়গায় এ কার নামে প্রচার BJP-র? জানালেন প্রার্থীই শাকিব-মিমির প্রেমে 'তুফান' তুলবেন চঞ্চল! কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে? কেমন কাটবে আগামিকাল? লক্ষ্মীবারে ভাগ্য প্রসন্ন হবে? জেনে নিন ২৫ এপ্রিলের রাশিফল ছিল ২৫ হাজার কোটির ব্যাঙ্ক দুর্নীতির অভিযোগ, EOWর ক্লিনচিট অজিত পত্নী সুনেত্রাকে বলেছিল, ডবল ডবল চাকরি হবে, এখন ডবল ডবল চাকরি যাচ্ছে: শুভেন্দু অধিকারী ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি 16 ওভার শেষে Delhi Capitals-র স্কোর 143/3

Latest IPL News

রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.