বাংলা নিউজ > ক্রিকেট > আগেও জিতেছেন ডবল সুপার ওভার ম্যাচ, বল করতে হবে জেনেছিলেন শেষ মুহূর্তে, অকপট বিষ্ণোই

আগেও জিতেছেন ডবল সুপার ওভার ম্যাচ, বল করতে হবে জেনেছিলেন শেষ মুহূর্তে, অকপট বিষ্ণোই

উচ্ছ্বসিত রবি বিষ্ণোই (ANI )

আবেশ ও রবি, দুজনকেই গা ঘামাতে বলেছিল টিম ম্যানেজমেন্ট। তারপর আফগান প্লেয়ারদের দেখে হঠাৎ রোহিতের মাথায় খেলে যে রবি বিষ্ণোইকে সুযোগ দেওয়া যাক। ম্যাচের শেষে সেই কথাই বলেন কোচ দ্রাবিড়। এমনিতে মাত্র ১১ রানই ছিল ডিফেন্ড করার জন্য, তাই হয়তো উইকেট নেওয়ার জন্যই অ্যাগ্রেসিভ অপশনটি বেছে নিয়েছিলেন রোহিত।

ম্যাচে তেমন দাগ কাটতে পারেননি। ৪ ওভারে গলিয়েছিলেন ৩৮, কোনও উইকেট না নিয়ে। পুরো সিরিজেও যে তেমন বলার মতো বোলিং করছেন তা নয়। তাও তাঁর ওপরেই এসে পড়ল গুরুদায়িত্ব। ভারতকে বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি২০-তে জিতিয়ে তাই স্বাভাবিকভাবেই খুশি রবি বিষ্ণোই। উল্লেখযোগ্য বিষয় হল এই নিয়ে দ্বিতীয় বার ডবল সুপার ওভার ম্যাচের অংশ ছিলেন রবি। ২০২০ সালেও পঞ্জাব বনাম মুম্বইয়ের আইপিএল ম্যাচে এরকম ডবল সুপার ওভার হয়েছিল। সেখানেও জিতেছিল রবির দল। বিপরীতে ছিলেন রোহিত শর্মার মুম্বই। সেবারে হেরে গেলেও এবার তিনবার ব্যাটিং করে দলকে জেতাতে সমর্থ হয়েছেন ভারতীয় অধিনায়ক। সেই জয়ে তাঁর অন্তিম পাশার দান ছিল রবিকে দিয়ে বল করানো, তাও সুপার ওভারে। 

মজার বিষয় হল যে প্রথমে যে তিনিই বল করবেন তেমন কোনও ঠিক ছিল না। আবেশ ও রবি, দুজনকেই গা ঘামাতে বলেছিল টিম ম্যানেজমেন্ট। তারপর আফগান প্লেয়ারদের দেখে হঠাৎ রোহিতের মাথায় খেলে যে রবি বিষ্ণোইকে সুযোগ দেওয়া যাক। ম্যাচের শেষে সেই কথাই বলেন কোচ দ্রাবিড়। এমনিতে মাত্র ১১ রানই ছিল ডিফেন্ড করার জন্য, তাই হয়তো উইকেট নেওয়ার জন্যই অ্যাগ্রেসিভ অপশনটি বেছে নিয়েছিলেন রোহিত। 

ম্যাচের শেষে বিষ্ণোই বলেন যে মারাত্মক চাপ ছিল, হার্টবিট বেড়ে গিয়েছিল, কিন্তু তিনি আত্মবিশ্বাসী ছিলেন যে রান ডিফেন্ড করতে পারবেন। তিনি ইচ্ছে করেই একটু খাটো লেংথে বল দিয়েছিলেন যাতে ব্যাটারকে নিজের শক্তি প্রয়োগ করে টাইম করতে হয় ছক্কা মারার জন্য। প্রসঙ্গত, দুটি উইকেটের ক্ষেত্রে আফগান ব্যাটাররা মারতে গিয়ে লং অফে রিঙ্কুকে ক্যাচ দেন। নবি ও গুরবাজকে উইকেট টু উইকেট বল করে বাধ্য করেছিলেন বিষ্ণোই স্লগ করতে। তিনি যে এই চ্যালেঞ্জটা খুব উপভোগ করেছেন তাও জানান তিনি। যেভাবে বল তাঁর হাত থেকে বেরোচ্ছে, তাতেও খুশি এই তরুণ। ঘরোয়া ক্রিকেটে তিনি লেগ স্পিনের ওপরেও কাজ করছেন বলে জানান বিষ্ণোই। তাঁর মতে, রোহিত অ্যাগ্রেসিভ অপশনটি নিয়ে খুব ভালো কাজ করেছিলেন। তবে শেষ পর্যন্ত বিষ্ণোইয়ের বলগুলিই তফাত গড়ে দিয়েছিল বলে মনে করেন দ্রাবিড়়। তাঁর মতে সেগুলি সামান্য একটু পিচে সামনের দিকে পড়লেই ছক্কা অবধারিত ছিল। শেষ পর্যন্ত সেকেন্ড সুপার ওভারে মাত্র এক রানেই দুই উইকেট খুইয়ে ৩-০ সিরিজ হারে আফগানিস্তান। এখনও কোনও ফর্ম্যাটেই তারা ভারতকে হারাতে পারেনি, বুধবারও অল্পের জন্য তা হল না। 

ক্রিকেট খবর

Latest News

এটি টিআরপির জন্য ভালো- কোহলির সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুললেন গৌতম গম্ভীর বাংলায় আগেই শুরু হয়েছে শ্রাবণ মাস, ভারতের কিছু জায়গায় তাহলে আজ কেন শ্রাবণের শুরু শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে ‘মিলখা’ স্টাইলে অনুশীলনে ডুবে স্কাই, ভিডিয়ো হল ভাইরাল লটারির নেশায় দেনায় ডুবে যুবক, ধার শোধ করতে বলায় বাবাকে খুন করল গুণধর ছেলে কেন টি২০ দলের অধিনায়ক হলেন না হার্দিক? সূর্যকে বেছে নেওয়ার যুক্তি দিলেন আগরকর জাতীয় দলের জন্য নিজের কোচিং স্টাফকে বেছে নিলেন ভারতের নতুন কোচ মানোলো মার্কুয়েজ সপ্তাহের প্রথম কাজের দিন মন ভালো রাখতেই হবে, পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় সারা শরীরে লাল ছোপ, যন্ত্রণা! কোন জিনগত রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান 'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.