বাংলা নিউজ > ক্রিকেট > IPL Auction 2024: 'বিপদের' মুখে কারান? IPL-র ইতিহাসে সবথেকে দামি প্লেয়ার হবেন কামিন্স ও স্টার্ক? নিলামে কী হতে পারে?

IPL Auction 2024: 'বিপদের' মুখে কারান? IPL-র ইতিহাসে সবথেকে দামি প্লেয়ার হবেন কামিন্স ও স্টার্ক? নিলামে কী হতে পারে?

কে হন এবারের দামি ক্রিকেটার? নজর থাকবে সবার।

গত আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার হন স্যাম কারান। এবার কে হবেন দামি ক্রিকেটার? কামিন্স না স্টার্ক?

আর কিছুক্ষণের অপেক্ষা, তারপরই শুরু হবে আইপিএলের নিলাম। সব ফ্র্যাঞ্চাইজি পুরোপুরি ভাবে প্রস্তুত নিজেদের সংসার গোছাতে। যদিও, গত মাসেই তারা জমা করে দিয়েছে 'রিটেনশন ও রিলিজ' তালিকা। তবে মনে করা হচ্ছে, এবারের নিলামে হতে পারে একটি বিশেষ পরিবর্তন। গত মরশুমের সবচেয়ে দামি ক্রিকেটার ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার স্যাম কারান। তিনি এবার সবচেয়ে দামি ক্রিকেটার নাও হতে পারেন। তাঁর পরিবর্তে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবারে করতে পারেন বাজিমাত!

আজ, অর্থাৎ ১৯ ডিসেম্বর, দুবাইতে নিলাম আসর বসছে। এই নিলাম পর্বকে ঘিরে উন্মাদনা তুঙ্গে ক্রিকেটপ্রেমীদের। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে বন্যা বয়ে গিয়েছে এই নিলামকে ঘিরে। সবার এখন একটাই প্রশ্ন কোন ক্রিকেটার কোন দলে যাবে। তবে এই মুহূর্তে দামি ক্রিকেটারদের ক্ষেত্রে সমস্যায় ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার স্যাম কারান। ২০২২ টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে তিনি হয়েছিলেন গত আইপিএল মরশুমের সবচেয়ে দামি ক্রিকেটার। এমনকী, এই বছর তাঁর দল পঞ্জাব কিংস তাকে রিটেনও করেছে। তবে, এবার স্যাম নাও থাকতে পারে দামি ক্রিকেটারদের তালিকায়। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এই বছর যা পরিস্থিতি তাতে স্যামের পরিবর্তে প্যাট কামিন্স বা মিচেল স্টার্কের মধ্যে একজন হতে পারেন দামি প্লেয়ার। এই দুই তারকার উপরই বেশি টাকা লাগাবে ফ্র্যাঞ্চাইজিগুলি বলে মনে করছেন সকলে। তবে এখানেই শেষ নয় বিশেষজ্ঞদের মত ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শাহরুখ খান এবং হার্ষাল প্যাটেলও ভালোই অর্থ ওঠাতে পারবেন।

এবারে নিলামে চারটি দল বড় অংকের টাকা নিয়ে ক্রিকেটার কেনার যুদ্ধতে নামবে, গুজরাট টাইটানস, সানরাইজার্স হায়দরাবাদ, কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস। সবারই পার্সে এই মুহূর্তে ৩০ কোটিরও বেশি টাকা রয়েছে। সুতরাং বড় চালতে বিন্দুমাত্র পিছপা হবে না তারা এবং সকলেই চাইবে দলে অলরাউন্ডার নিতে। যেহেতু স্যাম কারানকে রিটেন করেছে পঞ্জাব, তাই মনে করা হচ্ছে প্যাট কামিন্স ও মিচেল স্টার্কের উপর বেশি অর্থ ব্যয় করতে পারে এই চারজন। এমনকী গতবছরে স্যামকে যেই অর্থের বিনিময়ে কেনা হয়েছিল, তার চেয়েও বেশি অর্থে কেনা হতে পারে এই দুজনকে বলে মনে করছেন তারা। তবে এই তালিকায় রয়েছে নিউজিল্যান্ডের তারকা ব্যাটার মিচেলও। তিনিও বড় অংশের টাকা অর্জন করতে পারেন বলে মনে করছেন সকলে।

উল্লেখ্য, এই প্রথম আইপিএলের কোনও মরশুমের নিলাম অনুষ্ঠান হতে চলেছে বিদেশের মাটিতে। গোটা নিলাম পর্ব শেষ হবে একদিনেই। তবে টুর্নামেন্ট কবে শুরু হবে, সেই সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে। জানা গিয়েছে, নতুন মরসুম শুরু হওয়ার কথা মার্চ-এপ্রিলে। কিন্তু সেই সময়ে, গোটা দেশজুড়ে লোকসভা নির্বাচন চলার সম্ভাবনা রয়েছে। তাই, এখনো পর্যন্ত খেলার সূচিকে ঘিরে কোন সিদ্ধান্ত নিতে পারেনি বোর্ড।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.