বাংলা নিউজ > ক্রিকেট > Fastest T20I Century: ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের

Fastest T20I Century: ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের

শতরানের পরে জান নিকোল। ছবি- নমিবিয়া ক্রিকেট টুইটার।

Namibia vs Nepal Tri-Nation T20I Series: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড গড়লেন নমিবিয়ার ২২ বছরের অল-রাউন্ডার।

একবছর আগে ঠিক এই দিনেই দুর্দান্ত এক বিশ্বরেকর্ড গড়েন নেপালের কুশল মাল্লা। ঠিক এক বছর পরে এদিন তাঁর চোখের সামনে সেই বিশ্বরেকর্ড ভেঙে দিলেন জান নিকোল লফটি-ইটন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বলে সেঞ্চুরি সর্বকালীন নজির গড়লেন নমিবিয়ার ২২ বছরের অল-রাউন্ডার।

২০২৩ সালে ২৭ ফেব্রুয়ারি মঙ্গোলিয়ার বিরুদ্ধে এশিয়ান গেমসের ম্যাচে মাত্র ৩৪ বলে সেঞ্চুরি করেন নেপালের কুশল মাল্লা। সেই ইনিংসে তিনি ৮টি চার ও ১২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ১৩৭ রানে করে অপরাজিত থাকেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দ্রুততম শতরান করার পথে মাল্লা একযোগে ভেঙে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, ভারতের রোহিত শর্মা ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাশেখরার যুগ্ম নজির।

এবার ২০২৪ সালের ২৭ ফেব্রুয়ারি নেপালের বিরুদ্ধে মাত্র ৩৩ বলে শতরান করেন নমিবিয়ার জান নিকোল লফটি-ইটন। অর্থাৎ, তিনি ভেঙে দিলেন কুশল মাল্লার ৩৪ বলে করা সেঞ্চুরির বিশ্বরেকর্ড। মঙ্গলবার নেপালের বিরুদ্ধে ধ্বংসাত্মক শতরান করার পথে জান নিকোল ১১টি চার ও ৮টি ছক্কা মারেন। তিনি ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ১৮ বলে।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরি:-

১. জান নিকোল লফটি-ইটন (নমিবিয়া)- ৩৩ বলে।
২. কুশল মাল্লা (নেপাল)- ৩৪ বলে।
৩. ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা)- ৩৫ বলে।
৪. রোহিত শর্মা (ভারত)- ৩৫ বলে।
৫. সুদেশ বিক্রমাশেখরা (চেক প্রজাতন্ত্র)- ৩৫ বলে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জি ট্রফির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের

জান নিকোল লফটি-ইটন শেষমেশ ৩৬ বলে ১০১ রান করে আউট হন। ত্রিদেশীয় আন্তর্জাতিক টি-২০ সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে ৪ উইকেটে ২০৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে নমিবিয়া। নিকোসের শতরান ছাড়া লড়াকু হাফ-সেঞ্চুরি করেন ওপেনার মালান ক্রুগার। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- IPL 2024-এর আগে রাজ্যদলের হয়ে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের

ম্যাচে ২০ রানের ব্যবধানে নেপালকে হারিয়ে দেয় নমিবিয়া। পালটা ব্যাট করতে নেমে নেপাল ১৮.৫ ওভারে ১৮৬ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন রোহিত পাউডেল ২৪ বলে ৪২ রান করেন। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। ৩২ বলে ৪৮ রান করেন দীপেন্দ্র সিংআইরি। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। কুশল মাল্লা ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ৩২ রান করে আউট হন। নমিবিয়ার রুবেন ট্রাম্পেলম্যান ২৯ রানে ৪ উইকেট দখল করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত 'সবাই আফসোস করবেন,কালো টাকার দিকে ঠেলে দেওয়া হল…',নির্বাচনী বন্ড নিয়ে বললেন মোদী ‘কিং’-এর বাজেট ২০০ কোটি! সুহানার ডেবিউ সিনেমার জন্য বড় বাজি শাহরুখের: রিপোর্ট

Latest IPL News

সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.