বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর আগে রাজ্যদলের হয়ে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের

IPL 2024-এর আগে রাজ্যদলের হয়ে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের

সিকে নাইডু ট্রফিতে সেঞ্চুরি রবিনের। ছবি- রবিন মিঞ্জ ইনস্টাগ্রাম।

Jharkhand vs Karnataka CK Nayudu Trophy: কর্ণাটকের বিরুদ্ধে সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালে লড়াকু শতরান করেন ঝাড়খণ্ডের উইকেটকিপার-ব্যাটার রবিন মিঞ্জ।

প্রথম আদিবাসী ক্রিকেটার হিসেবে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামতে দেখা যাবে রবিন মিঞ্জকে। আনকোরা ঘরোয়া ক্রিকেটার হলেও গত আইপিএল নিলামে তাঁকে নিয়ে যে রকম টানাটানি দেখা যায় ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে, তা অবাক করে সকলকে। সিনিয়র ক্রিকেটে হাতেখড়ি হয়নি এখনও। তা সত্ত্বেও ২১ বছরের উইকেটকিপার-ব্যাটারকে দলে নিতে ৩ কোটি ৬০ লক্ষ টাকা খরত করতে হয় গুজরাট টাইটানসকে।

ব্যাট হাতে আগ্রাসী মেজাজের জন্য পরিচিতমহলে রবিন মিঞ্জকে ডাকা হয় ঝাড়খণ্ডের ক্রিস গেইল হিসেবে। তকমটা যে একেবারে বেমানান নয়, সেটা বোঝা গেল সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালেই। আইপিএল নিলামে দড়ি টানাটানি দেখেই বোঝা গিয়েছিল বাঁ-হাতি ব্যাটারের গুরুত্ব কতটা। রবিন সেটা আরও একবার প্রতিষ্ঠিত করলেন রাজ্যদলের হয়ে মাঠে নেমে।

কর্ণাটকের বিরুদ্ধে সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালে রবিন দাপুটে সেঞ্চুরি করেন। দলের বাকিরা তেমন একটা প্রতিরোধ গড়তে পারেননি কর্ণাটকের বোলারদের বিরুদ্ধে। তবে রবিনকে কার্যত অপ্রতিরোধ্য দেখায়। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। রবিন শতরানের গণ্ডি টপকে যান ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫০ বলে।

আরও পড়ুন:- 'দেশের হয়ে খেলছে না, দেখুন হয়তো IPL-এও খেলবে না', কোহলির অনুপস্থিতি নিয়ে গাভাসকরের টিপ্পনি

যদিও ব্যক্তিগত শতরান পূর্ণ করেও হাল ছাড়েননি রবিন। বরং লড়াই জারি রাখেন তিনি। কর্ণাটকের ৪০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ঝাড়খণ্ড শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের প্রথম ইনিংসে ৮৮ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ২৮৬ রান তোলে। রবিন ১৯২ বলে ১২৭ রান করে ব্যাট অপরাজিত ছিলেন। তিনি ১৩টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

কর্ণাটকের হয়ে প্রথম ইনিংসে জোড়া শতরান করেন প্রকার চতুর্বেদী ও ক্যাপ্টেন স্মরণ। প্রকার ১৮টি বাউন্ডারির সাহায্যে ২৫৬ বলে ১৪৭ রান করে আউট হন। স্মরণ ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২৫ বলে ১০৬ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র

উল্লেখ্য, রবিন মিঞ্জের পিতা ফ্রান্সিস খেলাধুলোর সুবাদেই সেনাবাহিনীতে চকরি করতেন। অবসরের পরে তিনি রাঁচির বিরসা মুন্ডা আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তকর্মী হিসেবে কাজ করেন। ফ্রান্সিস মূলত বিমানবন্দরের অ্যারাইভাল হলের বাহিরপথের দ্বাররক্ষী হিসেবে কর্তব্য পালন করেন। ক'দিন আগে ভারতীয় দল রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে আসে। বিমানবন্দরে মিঞ্জের পিতার পাশ দিয়ে শুভমন গিলরা বেরিয়ে গেলেও কেউ ঘুণাক্ষরেও টের পাননি যে, তাঁর ছেলে ক'দিন পরে আইপিএলে মাঠে নামতে চলেছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.