বাংলা নিউজ > ক্রিকেট > এক ওভারে ছয় ছক্কা! যুবরাজ-গিবসদের স্মৃতি ফেরালেন নেপালের দীপেন্দ্র সিং

এক ওভারে ছয় ছক্কা! যুবরাজ-গিবসদের স্মৃতি ফেরালেন নেপালের দীপেন্দ্র সিং

ছয় বলে ছয় ছক্কা দীপেন্দ্রর। ছবি- এসিসি।

ম্যাচে কাতারের বোলার কামরান খান মাত্র ১.৪ ওভার বল করেছেন। আর ওই একটি গোটা ওভারেই তাঁর বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেছেন দীপেন্দ্র সিং।

শুভব্রত মুখার্জি:- ক্রিকেটের ইতিহাসে এক ওভারে ছয় ছক্কা মারার ঘটনা হাতে গোনা কয়েকবার ঘটেছে। যার মধ্যে সাম্প্রতিক অতীতে এই ঘটনার দু'দুবার সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। টি-২০ ফর্ম্যাটের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং। সেই ইনিংসে তিনি এক ওভারে ছটি ছক্কা মারার কৃতিত্ব দেখিয়েছিলেন।

এরপর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে এক ঘটনা ঘটান দক্ষিণ আফ্রিকার ওপেনার হার্সেল গিবস। তিনি নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই ঘটনা ঘটিয়েছিলেন। এবার সেই এক ঘটনার স্মৃতি উস্কে দিলেন নেপালের ব্যাটার দীপেন্দ্র সিং।

শনিবার এসিসি মেন্স প্রিমিয়র কাপে এই নজির গড়েছেন দীপেন্দ্র সিং। আল আমিরাতে গ্রুপ-এ'র ম্যাচে মুখোমুখি হয়েছিল কাতার এবং নেপাল। টুর্নামেন্টের সপ্তম ম্যাচে এই নজির গড়েছেন দীপেন্দ্র। এদিন তিনি একেবারে খুনে মেজাজে ব্যাট করেছেন কাতারের বোলারদের বিরুদ্ধে। তাঁর আক্রমণাত্মক ব্যাটিংয়ের বিপরীতে এদিন দিশেহারা দেখিয়েছে কাতারের বোলারদের।

আরও পড়ুন:- KKR vs LSG, IPL 2024: দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের

ম্যাচে কাতারের বোলার কামরান খান এদিন মাত্র ১.৪ ওভার বোলিং করেছেন। আর ওই একটি গোটা ওভারেই তাঁর বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেছেন দীপেন্দ্র সিং। ওভারেই প্রতিটি বলেই কামরানের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে তিনি ফিরিয়ে দিয়েছেন যুবরাজ সিং, হার্সেল গিবস, রবি শাস্ত্রীদের স্মৃতি।

আরও পড়ুন:- স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

এদিন ম্যাচে কাতারের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নেপাল। নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেট হারিয়ে করে ২১০ রান। নেপালের হয়ে সর্বোচ্চ স্কোর তাদের ব্যাটার দীপেন্দ্র সিংয়ের। তিনি মাত্র ২১ বল খেলে করেছেন ৬৪ রান। তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি চার এবং সাতটি ছয়ে। ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ছিল ৩০৪.৭৬। ৬৪ রানের ইনিংস খেলে এদিন অপরাজিত থেকে যান দীপেন্দ্র।

আরও পড়ুন:- Toss Tampering Controversy: শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ যথাযথ কিনা, সামনে এল ভিডিয়ো

অন্যদিকে কাতারের বোলার কামরান খান ১.৪ ওভার বল করে দেন ৪২ রান। এছাড়াও নেপালের হয়ে এদিন আসিফ শেখ ৫২ রান এবং কুশল মাল্লা ৩৫ রান করেছেন। কাতারের হয়ে হিমাংশু রাঠোর এবং মুসাওয়ার শাহ তিনটি করে উইকেট নিয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.