বাংলা নিউজ > ক্রিকেট > Toss Tampering Controversy: শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ যথাযথ কিনা, সামনে এল ভিডিয়ো

Toss Tampering Controversy: শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ যথাযথ কিনা, সামনে এল ভিডিয়ো

মুম্বই বনাম আরসিবি ম্যাচে টসের সময়ে শ্রীনাথ ও হার্দিক। ছবি- টুইটার।

Mumbai Indians vs Royan Challengers Bengaluru, IPL 2024: মুম্বই ইন্ডিয়ান্স বনাম আরসিবি ম্যাচে টসের সময় ম্যাচ রেফারি শ্রীনাথের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ ওঠে সোশ্যাল মিডিয়ায়। যদিও অভিযোগ যথার্থ কিনা, তা স্পষ্ট হয় নেটিজেনদের একাংশের সৌজন্যে।

ক্রিকেটের মাঠে বল বিকৃতির ঘটনা নতুন কিছু নয়। তবে টস বিকৃতির কথা শোনা যায়নি খুব একটা। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা তথা প্রখ্যাত ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের বিরুদ্ধে অত্যন্ত গুরুতর অভিযোগ ওঠে সোশ্যাল মিডিয়ায়। তবে শেষমেশ শ্রীনাথের স্বচ্ছ্ব ভাবমূর্তি বজায় থাকে নেটিজেনদের একাংশের সৌজন্যে।

ক্রিকেটে টসের প্রভাব কতটা, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। টস জেতার উপর অনেক সময়ই নির্ভর করে ম্যাচের ফলাফল। আইপিএলের মতো বড় টুর্নামেন্টেও টস প্রভাব ফেলে বিস্তর। তাই টসের সময়ে কোনও দলকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ অত্যন্ত গুরুতর সন্দেহ নেই।

গত বৃহস্পতিবার ওয়ংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে হাই-ভোল্টেজ লড়াইয়ে নামে মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই হোম টিম মুম্বইকে টস জিততে সাহায্য করেছেন ম্যাচ রেফারি, এমনটাই অভিযোগ তোলে আরসিবি সমর্থকদের একাংশ। সোশ্যাল মিডিয়ায় টসের পরে মাঠ থেকে শ্রীনাথের কয়েন তোলার একটি অস্পষ্ট ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। দাবি করা হয় যে, শ্রীনাথ নাকি কয়েনটি তোলার পরে তা ঘুরিয়ে নেন হাতে।

আরও পড়ুন:- USA vs Canada: ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে

অর্থাৎ কিনা, মুম্বই ইন্ডিয়ান্স টস হেরে গেলেও তাদের টসে জিতিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তোলে নেটিজেনদের একাংশ। যদিও এমন দাবি যে যথার্থ নয়, সেটা বোঝা যায় সোশ্যাল মিডিয়াতেই। টসের সময়কার তুলনায় অনেক স্পষ্ট একটি ভিডিয়ো পোস্ট করে ম্যাচ রেফারির বিরুদ্ধে ওঠা পক্ষপাতিত্বের অভিযোগ নস্যাৎ করা হয়। সেই ভিডিয়োয় স্পষ্ট দেখা যায় যে, শ্রীনাথ মাঠ থেকে কয়েন তোলার সময়ে তা ঘুরিয়ে নেননি। তবে তিনি নিশ্চিত ছিলেন না আরসিবি দলনায়ক ফ্যাফ ডু'প্লেসি হেড বলেছেন না টেল, সেটি নিয়ে।

আরও পড়ুন:- স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

সেদিন টসের মতো ম্যাচও জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তারা আরসিবির ঝুলিয়ে দেওয়া বড় রানের লক্ষ্যমাত্রা টপকে জয় নিশ্চিত করে। আরসিবি শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রান সংগ্রহ করে। ২৬ বলে ৫৪ রান করেন রজত পতিদার। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। ২৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। মুম্বইয়ের জসপ্রীত বুমরাহ ৪ ওভারে ২১ রান খরচ করে ৫টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- নজরে রয়েছেন ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া পেসার?

পালটা ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ১৫.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ২৭ বল বাকি থকতে ৭ উইকেটে ম্যাচ জেতে তারা। ৩৪ বলে ৬৯ রান করেন ইশান কিষান। তিনি ৭টি চার ও ৫টি ছক্কা মারেন। ১৯ বলে ৫২ রান করেন সূর্যকুমার যাদব। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। ম্যাচের সেরা হন বুমরাহ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাইসির মৃত্যুতে শোক প্রকাশ মোদীর, কে হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট? 'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.