বাংলা নিউজ > ক্রিকেট > IPL ফাইনালে ধোনির গড়া রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ডের হয়ে হাতে গোনা ম্যাচ খেলা টম

IPL ফাইনালে ধোনির গড়া রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ডের হয়ে হাতে গোনা ম্যাচ খেলা টম

টম ও জিমির যুগলবন্দিতে এল জয় (Action Images via Reuters)

টম কারানের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার বেন স্টোকস

২০২৩ সালের দ্য হান্ড্রেডের পুরুষ বিভাগের শিরোপা জিতে নিয়েছে ওভাল ইনভিন্সেবেল। বলা যায় একেবারে নাটকীয়ভাবে এই শিরোপা জিতেছে তারা। তাদের এই শিরোপা জয়ের নায়ক নিঃসন্দেহে ইংল্যান্ডের বোলিং অলরাউন্ডার টম কারান। অনবদ্য এক ইনিংস খেলে দলের হয়ে শিরোপা জয় তো ছিনিয়ে এনেছেন। পাশাপাশি ভেঙে দিয়েছেন টি-২০ ফর্ম্যাটে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নজিরও। ফাইনালে ম্যাঞ্চেস্টার অরিজিনালসের মুখোমুখি হয়েছিল ওভাল ইনভিন্সেবেল। যেখানে ম্যাঞ্চেস্টারকে নাটকীয়ভাবে ১৪ রানে হারিয়ে দিয়েছে ওভাল।

প্রথমে ব্যাট করতে নেমে একটা সময়ে প্রথম ৩৬ বলের পরে ওভালের স্কোর ছিল ৩৪/৫। একটা সময় মনে হয়েছিল হয়ত একপেশে ম্যাচ হতে চলেছিল। এরপরেই ওভালের হয়ে ইনিংসের হাল ধরেন টম কারান এবং জিমি নিশাম। দুরন্ত ব্যাটিংয়ে দুই ব্যাটার দলকে পৌঁছে দেন ১৬১ রানে। গড়েন ১২৭ রানের পার্টনারশিপ। জবাবে ম্যাঞ্চেস্টার অরিজিনালসের হয়ে শুরুটা দারুন করেন তাদের দুই ওপেনার। জোস বাটলার এবং ফিল সল্টের জুটিতে ম্যাঞ্চেস্টারের শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত ম্যাচ জয় সম্ভব হয়নি। ৫ উইকেটে ১৪৭ রানেই আটকে যায় ম্যাঞ্চেস্টার দল।ফলে ১৪ রানে ম্যাচ জিতে শিরোপা জয় নিশ্চিত হয় ওভালের।

এদিন ৬৫ বলে ১২৭ রানের জুটি গড়েন টম কারান এবং জিমি নিশাম। ওভালের এর পরবর্তী সর্বোচ্চ রানের পার্টনারশিপ ছিল ১২ বলে ১৫। দ্বিতীয় উইকেটে সেই পার্টনারশিপ গড়েছিলেন পল স্টার্লিং এবং উইল জ্যাকস। নিশাম ৩৩ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। কারান অপরাজিত থাকেন ৩৪ বলে ৬৭ রান করে। তাঁর ইনিংসে হাঁকান চারটি চার এবং পাঁচটি ছয়। অন্যদিকে জিমি নিশাম মারেন ৭টি চার এবং একটি ছয়। আর এই অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলেই টম কারান ভেঙে দিয়েছেন টি-২০'তে ধোনির গড়া এক নজিরকে। সাত নম্বর বা তাঁর নিচে ব্যাট করে সর্বাধিক রান করার নজির এতদিন ছিল ধোনির।এবার সেই নজির ভেঙে নয়া নজির গড়েছেন টম কারান। ২০১৩ সালের আইপিএল ফাইনালে এই নজির গড়েছিলেন ধোনি। মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে সেই ম্যাচে ৪৫ বলে ৬৩ রান করেছিলেন তিনি। ধোনির দুরন্ত ইনিংস সত্ত্বেও সেদিন আইপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছিল সিএসকেকে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 2 ওভার শেষে West Indies-র স্কোর 22/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.