বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Champions Trophy 2025: ভারতসহ ৬টি দল নিজেদের টিকিট নিশ্চিত করেছে, ২টি স্পটের জন্য লড়াই

Champions Trophy 2025: ভারতসহ ৬টি দল নিজেদের টিকিট নিশ্চিত করেছে, ২টি স্পটের জন্য লড়াই

ভারতসহ ৬টি দল চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের টিকিট নিশ্চিত করেছে (ছবি-এক্স)

CT 2025- আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। এই টুর্নামেন্টে চলতি বিশ্বকাপের শীর্ষ আটটি দল অংশগ্রহণ করবে। ভারত ছাড়াও দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আফগানিস্তান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করেছে।

CT 2025- আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। এই টুর্নামেন্টে চলতি বিশ্বকাপের শীর্ষ আটটি দল অংশগ্রহণ করবে। ভারত ছাড়াও দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আফগানিস্তান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করেছে। যেখানে আয়োজক হওয়ায় কারণে এই টুর্নামেন্টে সরাসরি জায়গা পেয়েছে পাকিস্তান দল। তবে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ইতিমধ্যেই ৬টি দল নিজেদের জায়গা পাকা করে নিয়েছে। যেখানে বাকি ২টি স্পটের জন্য ৩টি দল প্রতিদ্বন্দ্বীতা করবে।

বাকি ২ স্পটের জন্য ৩ টি দল প্রতিযোগিতা করছে-

আসলে, এই বিশ্বকাপের শীর্ষ-৮ দল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য যোগ্যতা অর্জন করবে। তবে এই টুর্নামেন্টের বাকি ২টি স্পটের জন্য ৩টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে। ইংল্যান্ড ছাড়াও এর প্রতিদ্বন্দ্বী নেদারল্যান্ডস ও বাংলাদেশ। বাংলাদেশের বিরুদ্ধে হারের মুখে পড়তে হয়েছে শ্রীলঙ্কাকে। সেই সঙ্গে এখন শ্রীলঙ্কাকে হারিয়েছে নিউজিল্যান্ড। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার খেলার আশা শেষ। তার মানে, এখন শ্রীলঙ্কা দল ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে না।

লড়াইয়ে রয়েছে ইংল্যান্ড ছাড়াও বাংলাদেশ ও নেদারল্যান্ডস

বর্তমানে ইংল্যান্ডের সংগ্রহে রয়েছে ৮ ম্যাচে ৪ পয়েন্ট। এই দলটি হেরেছে ৬ ম্যাচ, জিতেছে মাত্র ২টি ম্যাচে। জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল যদি টপ-৮-এ জায়গা করে নেয়, তাহলে আইসিসি চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করবে। ইংল্যান্ড ছাড়াও প্রতিদ্বন্দ্বী তালিকায় রয়েছে নেদারল্যান্ডস ও বাংলাদেশ। ৮ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট চার। তবে নেট রান রেটে ইংল্যান্ডের চেয়ে নীচে রয়েছে। এছাড়া ৮ ম্যাচে নেদারল্যান্ডসের পয়েন্ট চার। ডাচ দল পয়েন্ট টেবিলের শেষ অর্থাৎ দশম স্থানে রয়েছে। এটি উল্লেখযোগ্য যে আইসিসি চ্যাম্পিয়নস ২০২৫ পাকিস্তানে খেলা হবে। এ কারণে স্বাগতিক হিসেবে সরাসরি এন্ট্রি পাবে পাকিস্তান।

দেখে নিন পয়েন্ট টেবিলের অবস্থান-

তালিকার শীর্ষে রয়েছে, ভারত তাদের সংগ্রহে রয়েছে ৮ ম্য়াচে ১৬ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকা তালিকার দুই নম্বরে রয়েছে। তেম্বা বাভুমাদের সংগ্রহে রয়েছে ৯ ম্য়াচে ১৪ পয়েন্ট। অস্ট্রেলিয়া আট ম্যাচের শেষে সংগ্রহে রয়েছে ১২ পয়েন্ট। নিউজিল্যান্ডের সংগ্রহে ৯ ম্যাচের শেষে রয়েছে ১০ পয়েন্ট। পাকিস্তান দল আট ম্যাচের শেষে আট পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পাঁচ নম্বরে রয়েছে। আফগানিস্তান রয়েছে ছয় নম্বরে। তাদের সংগ্রহ ৯ ম্যাচে ৮ পয়েন্ট। ইংল্যান্ড আট ম্যাচে চার পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে রয়েছে। বাংলাদেশ একই পয়েন্ট নিয়ে তালিকার আট নম্বরে রয়েছে। শ্রীলঙ্কা ৯ ম্যাচে চার পয়েন্ট নিয়ে তালিকার নয় নম্বর ও নেদারল্যান্ডস আট ম্যাচে চার পয়েন্ট নিয়ে তালিকা একেবারে শেষে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.