বাংলা নিউজ > ক্রিকেট > ICC Champions Trophy 2025 কে সামনে রেখে বড় পদক্ষেপ, এবার IPL এর সঙ্গে সরাসরি সংঘাতে PSL

ICC Champions Trophy 2025 কে সামনে রেখে বড় পদক্ষেপ, এবার IPL এর সঙ্গে সরাসরি সংঘাতে PSL

IPL এর সঙ্গে সরাসরি সংঘাতে PSL (ছবি-এক্স)

ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ট্রফির প্রস্তুতির মাঝেই পিসিবি-র তরফ থেকে একটি বড় খবর বেরিয়ে আসছে। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ শুরু হবে ফেব্রুয়ারি মাসে। এমন পরিস্থিতিতে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ খেলা হলে পরিবর্তন করতে হবে পিএসএলের সময়। সেই কারণেই এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তানে অনুষ্ঠিত হবে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫। ১৯৯৬ সালের পর এই প্রথম পাকিস্তান আইসিসির কোনও ইভেন্ট আয়োজন করতে চলেছে। তার আগেই বড় পদক্ষেপ নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ট্রফির প্রস্তুতির মাঝেই পিসিবি-র তরফ থেকে একটি বড় খবর বেরিয়ে আসছে। আসলে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ শুরু হবে ফেব্রুয়ারি মাসে। এদিকে ক্রিকেট ক্যালেন্ডার অনুযায়ী বর্তমানে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) পাকিস্তানে খেলা হয় এই মাসেই। এমন পরিস্থিতিতে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ খেলা হলে পরিবর্তন করতে হবে পিএসএলের সময়। সেই কারণেই এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন… বজরং পুনিয়ার জন্য বড় ধাক্কা! কুস্তিগীরকে সাসপেন্ড করল NADA... প্রকাশ্যে এল বড় কারণ

আইপিএল আর পিএসএলের মধ্যে দ্বন্দ্ব হবে

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১০ তম আসরের জন্য উইন্ডোর প্রস্তাব দিয়েছে। পিএসএল সাধারণত ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত চলে। কিন্তু আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর কারণে, পিসিবি এপ্রিল-মে মাসে এটি করার পরিকল্পনা করছে। এমন পরিস্থিতিতে আইপিএল এবং পিএসএল একে অপরের মুখোমুখি হতে পারে। আসলে, আইপিএলও শুধুমাত্র এপ্রিল-মে মাসে খেলা হয়। আর যদি পিএসএল এপ্রিল-মে মাসে করা হয় তাহলে আইপিএলের সঙ্গে সংঘাত হতে পারে বলে মনে করা হচ্ছে, যা আগে কখনও হয়নি।

আরও পড়ুন… IPL 2024: ফের নিজের সিংহাসন পুনরুদ্ধার করলেন ‘কিং’ কোহলি- বিরাটের মাথায় উঠল কমলা টুপি, বুমরাহর দখলে বেগুনি টুপি

রিপোর্টে কী বলা হচ্ছে-

ইএসপিএন ক্রিকইনফো-এর রিপোর্ট অনুযায়ী, পিসিবি পিএসএল নিয়ে কিছু পরামর্শ দিয়েছে। যেগুলো নিম্নরূপ-

১. পরের মরশুম থেকে পিএসএল এপ্রিল-মে উইন্ডোতে স্থানান্তর করা হোক। এর মানে পিএসএলের সঙ্গে সরাসরি প্রতিযোগিতা হবে।

২. ফ্র্যাঞ্চাইজিদের বেতন ক্যাপের বাইরে একজন মার্কি প্লেয়ারকে সাইন ইন করতে অতিরিক্ত অর্থ ব্যয় করার অনুমতি দেওয়া হবে। এই পরিমাণ ২ কোটি টাকার বেশি হতে পারে।

৩.পিএসএল প্লেঅফ নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে, যেখানে ইংল্যান্ড একটি বিকল্প হতে পারে।

আরও পড়ুন… মোহনবাগানকে হারাতেই মাঝরাতে মুম্বইয়ের টিম হোটেলে মিষ্টির হাঁড়ি নিয়ে হাজির ইস্টবেঙ্গল! ময়দানে বিতর্কের আগুন

মে মাসের শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে

পাকিস্তান সুপার লিগ ২০১৬ সালে শুরু হয়েছিল। পিএসএল সবসময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সঙ্গে সংঘাতকে যথাসম্ভব এড়িয়ে গেছে। যাইহোক, ২০২৫ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সঙ্গে পিএসএল এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা আপনাকে বলি যে শনিবার (৪ মে) পিসিবি এবং পিএসএলের অংশ ছয়টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে একটি বৈঠকে এই উইন্ডোটির প্রস্তাব করা হয়েছে এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আনুষ্ঠানিক পিএসএল সাধারণ পরিষদের সভায়, যা নির্ধারিত হয়েছে। মে মাসের শেষে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… IPL 2024: তাহলে কি সব দোষ ধারাভাষ্যকারদের- বিরাট কোহলি ও স্টার স্পোর্টসকে একহাত নিলেন সুনীল গাভাসকর

আইপিএল এবং পিএসএল ভারতীয় উপমহাদেশের দুটি বৃহত্তম টি-টোয়েন্টি লিগ। এখন পর্যন্ত এই দুই লিগের মধ্যে একটিও সংঘর্ষ হয়নি। আমরা আপনাকে বলি যে পিএসএলে খেলা অনেক খেলোয়াড় আইপিএলেও অংশ নেয়, তাই খেলোয়াড়রা কোন লিগে খেলতে পছন্দ করেন তা দেখতে আকর্ষণীয় হবে। তবে পিএসএলের তুলনায় আইপিএলে খেলোয়াড়রা বেশি টাকা পান। আইপিএল বিশ্বের সবচেয়ে বড় এবং সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট লিগও।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.