বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- আইপিএল থেকেই ছিটকে গেলেন এলএসজির তারকা পেসার, জানালেন কোচ ল্যাঙ্গার

IPL 2024- আইপিএল থেকেই ছিটকে গেলেন এলএসজির তারকা পেসার, জানালেন কোচ ল্যাঙ্গার

আইপিএলে মায়াঙ্ক যাদব। ছবি- এপি (AP)

কলকাতার মুখোমুখি হওয়ার আগে এলএসজির কোচ জাস্টিন ল্যাঙ্গার বললেন, ‘ তলপেটে চোটের জন্য মায়াঙ্ককে পাওয়া অনিশ্চিত। প্রার্থনা করব এবং আশা করব ও সুস্থ হয়ে উঠুক, তবে প্রতিযোগিতার শেষের দিকেও মায়াঙ্ককে পাওয়া কঠিন। চোটের জায়গায় স্ক্যান করে দেখা গেছে, তাঁর পক্ষে মাঠে নামা এই মূহূর্তে সম্ভব নয়। 

আইপিএল ২০২৪ থেকে ছিটকে গেলেন দিল্লি থেকে উঠে আসা পেসার মায়াঙ্ক যাদব। আইপিএলে দুরন্ত শুরু করেছিলেন। পরপর দুই ম্যাচে ১৫৫কিমি গতিবেগে বল করে সকলকই চমকে দিয়েছিলেন ২১ বছর বয়সী এই পেসার। কিন্তু তারপরই চোটে কাবু হয়ে পড়েন লখনউ সুপার জায়ান্টসের এই পেসার। চোটের জন্য ছিটকে যান। এরপর বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে ছিলেন, কিন্তু মাঠে ফিরতেই ফের বিপত্তি। মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজের কোটার চার ওভারও শেষ করতে পারেননি এই জোরে বোলার। এবার লখনউ সুপার জায়ান্টস দলের অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়ে দিলেন এবারের আইপিএলে মায়াঙ্ককে পাওয়া অত্যন্ত কঠিন। গ্রুপ লিগে তো কোনও ভাবেই নয়, এমন কি প্লে অফেও তাঁকে পাওয়া যাবে না ধরে নিচ্ছেন ল্যাঙ্গার। কারণ সবেমাত্র উঠতি বয়স মায়াঙ্কের, ফলে তাঁকে জোর করে খেলিয়ে তাঁরও ক্ষতি করতে চায় না টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-IPL 2024- ধোনি আমার বাবার মতো, অভিভূত হয়ে আছেন শ্রীলঙ্কার তারকা পেসার

ভারতীয় ক্রিকেটমহলের একাংশ ভেবেছিল টি২০ বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াডে তাঁকে রাখা হতে পারে। সেক্ষেত্রে নেটে বিরাট, রোহিতদের বিরুদ্ধে বোলিং করবেন মায়াঙ্ক। কিন্তু চোটই তাঁর কাল হল। বিশ্বকাপের মঞ্চ তো দুর, আইপিএল থেকেই ছিটকে গেলেন এই তারকা পেসার। পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচে পরপর তিন উইকেট করে নিয়েছিলেন। বিদেশি ব্যাটাররাও মায়াঙ্কের অসম্ভব গতির বোলিং দেখে কিছুটা হতবাকই হয়েছিলেন। তবে অনেক বিশেষজ্ঞই বলেছিলেন, এত কম বয়সে এত জোরে বল করতে গেলে পেশী অনেক শক্তিশালী হতে হয়, সেটা মায়াঙ্কের আছে কিনা দেখতে হত। এরপর তাঁদের আশঙ্কাই সত্য়ি হয়, দুটি ম্যাচে পুরো ওভার বোলিংই করতে পারেননি মায়াঙ্ক। মুম্বই ম্যাচের পর যশপ্রীত বুমরার সঙ্গেও দীর্ঘক্ষণ কথা বলেছিলেন কিভাবে চোট কাটিয়েও জোরে বোলিং করা যায়, তা জানার জন্য।

আরও পড়ুন-IPL 2024-বিশ্বকাপে ১১ জনেই খেলতে হবে,ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মে অখুশি মিচেল স্টার্ক

আইপিএলে কলকাতার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগেই মায়াঙ্কের চোট নিয়ে আপডেট দিলেন এলএসজির কোচ জাস্টিন ল্যাঙ্গার। প্রাক্তন অজি তারকা বললেন, ‘ তলপেটে চোটের জন্য তাঁকে পাওয়া অনিশ্চিত। প্রার্থনা করব এবং আশা করব ও সুস্থ হয়ে উঠুক, তবে প্রতিযোগিতার শেষের দিকেও মায়াঙ্ককে পাওয়া কঠিন। চোটের জায়গায় স্ক্যান করে দেখা গেছে, তাঁর পক্ষে মাঠে নামা এই মূহূর্তে সম্ভব নয়। এটা দুর্ভাগ্যজনক। মাঠে ও থাকলে দলের কতটা কাজে লাগে, সেটা আমরা আগেই দেখেছি'।

আরও পড়ুন-IPL 2024-টাকার খোঁটা কানেই তোলেন না, সমালোচকদের মাঠেই জবাব স্টার্কের

ল্যাঙ্গার আরও বলছেন, 'আগের দিন বুমরাহর সঙ্গে অনেকক্ষণ কথা হয়েছে ওর। ওকে বুঝিয়েছে বুমরাহ, যে ফাস্ট বোলারের জীবনে চোটের বিষয়টা খুব স্বাভাবিক, তাতে ভয়ের কিছুই নেই। আমার মতে ২৫-২৬ বছর বয়সি পর্যন্ত উঠতি পেসারদের এই চোটাঘাত লেগেই থাকে, তবে ওর জন্য খারাপ লাগছে। কিন্তু নেটে যখন বোলিং করেছিল কোনও ব্যথা ছিল না। রিহ্যাবও ভালোই হয়েছিল মায়াঙ্কের, তাও কেন এমন হল জানি না’।

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির ৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 17 ওভার শেষে Uganda-র স্কোর 39/7 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 10 ওভার শেষে Nepal-র স্কোর 48/2 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.