বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023-ডেঙ্গির কামড়ে নাজেহাল গিল, সম্ভবত খেলবেন না প্রথম দুটি ম্যাচ-রিপোর্ট

CWC 2023-ডেঙ্গির কামড়ে নাজেহাল গিল, সম্ভবত খেলবেন না প্রথম দুটি ম্যাচ-রিপোর্ট

শুভমন গিলের স্বাস্থ্যের অবনতি (ছবি-PTI)

অস্ট্রেলিয়া ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে ভারত। বড় ম্যাচের আগে বড় চ্যালেঞ্জের মুখে পড়েছে টিম ইন্ডিয়া। ভারতের তারকা খেলোয়াড় শুভমন গিলের স্বাস্থ্যের অবনতি হয়েছে, যে কারণে তার খেলা নিয়ে রয়েছে বেশ সাসপেন্স। তবে প্লেয়িং ইলেভেন নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা সামনে আসেনি।

ভারতীয় ক্রিকেট দল ৮ অক্টোবর রবিবার আইসিসি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক করতে চলেছে। এই ম্যাচকে ঘিরে সমস্ত খেলোয়াড় এবং ভক্তদের মধ্যে প্রচুর উত্তেজনা রয়েছে। এই ম্যাচটি উভয় দলের জন্যই খুব কঠিন হতে চলেছে। এই ম্যাচ জেতার জন্য রোহিত অ্যান্ড কোম্পানি এবং ক্যাঙ্গারুরা কঠোর পরিশ্রম করবে। এই টুর্নামেন্টে রোহিত ব্রিগেডের উপর অনেক মানসিক চাপ থাকবে, কারণ তাঁর নেতৃত্বে ভারত কোনও বড় শিরোপা জেতেনি। অন্যদিকে, অস্ট্রেলিয়া ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে ভারত। বড় ম্যাচের আগে বড় চ্যালেঞ্জের মুখে পড়েছে টিম ইন্ডিয়া। ভারতের তারকা খেলোয়াড় শুভমন গিলের স্বাস্থ্যের অবনতি হয়েছে, যে কারণে তার খেলা নিয়ে রয়েছে বেশ সাসপেন্স। তবে প্লেয়িং ইলেভেন নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা সামনে আসেনি।

শুভমন গিলের স্বাস্থ্যের অবনতি হয়েছে-

এই বিশ্বকাপে ভারতীয় খেলোয়াড় শুভমন গিলের কাছ থেকে অনেক প্রত্যাশা রয়েছে, যিনি কিছুদিন আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার ব্যাট দিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছিলেন। এদিকে শুভমন গিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এবং তার খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে। অসুস্থতার কারণে প্লেয়িং ইলেভেনে জায়গা না পেলে সেটা দলের জন্য বড় ধাক্কার চেয়ে কম হবে না। গিলের খেলার বিষয়ে নির্বাচক বা অধিনায়ক এখনও কিছু বলেননি, তবে মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে তিনি খেলতে পারবেন না। এখন প্রশ্ন হল শুভমন গিল কটা ম্যাচ খেলতে পারবেন না? এ ছাড়াও গিল যদি বাদ পড়েন তাহলে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হবে কাকে।

এখন মনে করা হচ্ছে, তার জায়গায় প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হতে পারেন দুর্দান্ত ফর্মে থাকা ইশান কিষান। শুভমন গিল ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর 'কমপক্ষে প্রথম দুটি ম্যাচ খেলার কোনও অবস্থায় নেই বলেই খবর পাওয়া যাচ্ছে। বিসিসিআই সূত্র থেকে এমনই খবর বেরিয়ে আসছে। অর্থাৎ অস্ট্রেলিয়া ও আফগানিস্তান ম্যাচে শুভমন গিলকে পাওয়া যাবে না। তবে এরপরেই ভারতকে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হবে। মনে করা হচ্ছে পাকিস্তান ম্যাচে গিলকে পেতে পারে ভারত।

গিলের অর্বতমানে যে ভারতীয় দলের ওপেনিং জুটিতে সমস্যা তৈরি হতে পারে তা সকলেই জানেন। এর জন্য টিম ম্যানেজমেন্টও তাদের প্ল্যান ‘বি’ তৈরি রাখছে। এখন দেখার শুভমন গিল আদৌ ২০২৩ বিশ্বকাপে ভারতের প্রথম দুই ম্যাচে খেলতে পারে কিনা।

ভারত প্রথমবারের মতো পুরো টুর্নামেন্ট আয়োজন করছে-

৪৬ দিনব্যাপী আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রতিধ্বনি শোনা যাবে সারা বিশ্বে। প্রথমবারের মতো, ভারত যৌথভাবে নয়, সম্পূর্ণ টুর্নামেন্টের নিজস্ব আয়োজক। বিশ্বকাপের সব ম্যাচ ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে, যা শুরু হয়েছে ৫ অক্টোবর থেকে। ২০২৩ সালের ১৯ নভেম্বর শিরোপা জয়ের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে, যার জন্য সমস্ত দল কঠোর পরিশ্রম করবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.