বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC: বাংলাদেশকে গুঁড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল ইংল্যান্ড, ডি'ককের লড়াই সত্ত্বেও হার SA-র

ICC ODI WC: বাংলাদেশকে গুঁড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল ইংল্যান্ড, ডি'ককের লড়াই সত্ত্বেও হার SA-র

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে জয় পেল ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ছবি- এপি (AP)

বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেল ইংল্যান্ড। অন্যদিকে ডি কক দুর্দান্ত ব্যাটিং করার পরও কিউয়িদের হারাতে পারল না দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপ শুরুর আগেই মনোবল তুঙ্গে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। দুজনেই ওয়ার্ম আপ ম্যাচে পেলো জয়। যদিও দুটোই ছিলো বৃষ্টি বিঘ্নিত ম্যাচ। একদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড হারায় বাংলাদেশকে ৪ উইকেটে। আবার অন্যদিকে, কিউয়িরা হারায় দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে। দুজনেই একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে বৃহস্পতিবার বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচে।

সোমবার বৃষ্টি বিঘ্নিত ইংল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচে ৪ উইকেটে জয় পায় ইংরেজরা। বৃষ্টির জন্য ওভার কমিয়ে ৩৭ ওভারে ম্যাচ হয়। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৩৭ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৮৮ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন মেহেদি হাসান মিরাজ। তিনি ৮৯ বল খেলে ১০টি চারের সাহায্যে করেন ৭৪। এছাড়াও ওপেনার তানজিদ হাসান করেন ৪৪ বলে ৪৫ রান করেন। তিনি ৭টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি সংগ্রহ করেন। যদিও ম্যাচের শুরুটা একেবারেই ভালো হয়নি বাংলাদেশের। দ্রুত ফিরে যেতে হয়েছিল লিটন দাস ও নাজমুল হোসেন শান্তকে।

জবাবে রান তাড়া করতে নেমে ইংল্যান্ডেরও শুরুটা ভালো হয়নি। দ্রুত ফিরে যেতে হয়েছিল ওপেনার দাওয়ে মালানকে। সবশেষে ৬টি উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ব্রিটিশদের হয়ে সর্বোচ্চ রান করেন বাঁহাতি পিঞ্চ হিটার মইন আলি। তিনি ৩৯ বল খেলে ৬টি ওভার বাউন্ডারি ও ২টি বাউন্ডারির সাহায্যে করেন ৫৬ রান। এছাড়াও দ্রুত গতিতে রান আসে জনি বেয়ারস্টো ও জস বাটলারের ব্যাট থেকে। বেয়ারস্টো করেন ৩৪ ও বাটলার ৩০।

অন্যদিকে নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারায় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৩২১ রান। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন ডেভন কনওয়ে। তিনি ৭৩ বল খেলে ১১টি চার ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে করেন ৭৮। এছাড়াও অর্ধশতরান করেন টম লাথাম। তিনি করেন ৫৬ বলে ৫২ রান এবং মারেন ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি। এছাড়াও দুর্দান্ত ব্যাটিং করেন কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস।

বৃষ্টির জন্য ওভার কমিয়ে দিয়ে করা হয় ৩৭। ২১৯ রান তাড়া করতে গিয়ে দক্ষিণ আফ্রিকা করে ২১১ রান এবং হারায় চারটি উইকেট। দলের হয়ে সর্বোচ্চ রান করেন কুইন্টন ডি কক। তিনি ১২টি চার ও ১টি ছয়ের সাহায্যে করেন ৮৪।

ক্রিকেট খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.