বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023 England Team Review: গাড়িতে জং ধরে গিয়েছে? কোন কারণে চ্যাম্পিয়ন থেকে সাতে নেমে গেল ইংল্যান্ড?

ICC CWC 2023 England Team Review: গাড়িতে জং ধরে গিয়েছে? কোন কারণে চ্যাম্পিয়ন থেকে সাতে নেমে গেল ইংল্যান্ড?

ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি-এএফপি (AFP)

এবারের বিশ্বকাপটা মোটেই ভালো যায়নি ইংল্যান্ডের। গতবারের চ্যাম্পিয়নদের এই অবস্থা দেখে অবাক অনেকে। কেন এমন অবস্থা হল?

২০১৯ বিশ্ব চ্যাম্পিয়ন তারা। কিন্তু এবার তাদের দেখে মনেই হয়নি গত বছর চ্যাম্পিয়ন হয়েছে। এতটাই খারাপ ক্রিকেট উপহার দিয়েছে ইংল্যান্ড। অনেক প্রাক্তন ক্রিকেটারই ইংল্যান্ডের এমন দশা দেখে অবাক হয়েছে। চার বছরের মধ্যে এমন কী অবস্থা হল, যার জন্য এই রকম পরিস্থিতির মধ্যে পড়তে হল ইংরেজদের! প্রশ্ন অনেকেই তুলেছেন। এমনকী প্রথম চারে ইংল্যান্ডকে অনেকেই রাখে। কিন্তু একটা এমন পরিস্থিতি হয়ে যায় যেখানে চ্যাম্পিয়ন্স ট্রফি অনিশ্চিত হয়ে পড়ে ইংল্যান্ডের। কিন্তু কোনও রকমে আট জনের মধ্যে জায়গা করে নেন স্টোকসরা।

প্রথম ম্যাচ থেকেই তারা হারের মুখ দেখতে শুরু করে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামে ইংল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট। গতবারের রানার্সের বিরুদ্ধে হারতে হয় ২০১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। এরপর অবশ্য বাংলাদেশের বিরুদ্ধে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচটি জিতলেও টানা পাঁচ ম্যাচে হারতে হয় রুটদের। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে পয়েন্ট টেবিলের একেবারে শেষে জায়গা করে নিতে হয় গতবারের চ্যাম্পিয়নদের। এমনকী আফগানিস্তানের বিরুদ্ধেও হারের মুখে পড়তে হয়।

টানা পাঁচ ম্যাচ হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করে ফেলে ইংল্যান্ড। গতবারের চ্যাম্পিয়নদের একটাই টার্গেট হয়ে দাঁড়ায় ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেওয়া। সেই টার্গেট নিয়ে নামলে নেদারল্যান্ডস এবং পাকিস্তানের বিরুদ্ধে জিতে বিশ্বকাপ শেষ করে তারা। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাকা করে নেয় ইংল্যান্ড। কিন্তু তাদের এই হতশ্রী পারফরম্যান্সে অনেকেই অবাক হয়েছে।

কেন এই ব্যর্থতা?

এবারের ইংল্যান্ডের কোনও প্লেয়ারই সেইভাবে দাগ কাটতে পারেননি। এমনকী কেউ ধারাবাহিকতাও বজায় রাখতে পারেনি সেইভাবে। স্বাভাবিক ভাবেই ছন্দহীন বোলিং এবং ব্যাটিং ডুবিয়েছে দলকে। সেই সঙ্গে ভরসা দেওয়ার মতো কোনও ক্রিকেটার ছিলেন না। এমনকী সেই ভাবে ইংল্যান্ড ক্রিকেটে নতুন মুখ উঠেও আসেনি। যার ফল এবার হাতে নাতে পেয়েছে ইংল্যান্ড দল। গোটা টুর্নামেন্টে তাদের ভুগিয়েছে।

নেতৃত্বের অভাব নাকি খারাপ পারফরম্যান্স দায়ী?

ইংল্যান্ডের এই ব্যর্থতার জন্য অবশ্যই দায়ী তাদের খারাপ পারফরম্যান্স। কারণ কেউ কোনও ছন্দেই নেই। একেবারেই অফ ফর্মে ছিলেন ক্রিকেটাররা। বোলিং এবং ব্যাটিং উভয় দিকেই চাপে ফেলে দিয়েছে ইংল্যান্ড দলকে। ৫০ ওভারের ফরম্যাটে ধরে খেলার কাউকে দেখতে পাওয়া যায়নি। কোথায় সমস্যা ইতিমধ্যেই ময়নাতদন্তে নেমে পড়েছে ইসিবি। যদিও এই পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে পারবে বলেই মনে করছে ক্রিকেট মহল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী? বাজপেয়ীর সঙ্গে তাঁর স্বাক্ষরিত '৯৯ এর চুক্তি ভেঙেছে পাকিস্তানই- নওয়াজ শরিফ এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট অবন্তিকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমরান, বললেন, ‘যখন লড়াইয়ের মধ্যে…’ যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোয়ালিফায়ার ওয়ান জিতলেই, IPL চ্যাম্পিয়ন- সাত বছর ধরে এই ট্রেন্ডই কিন্তু চলে আসছে গেমিং প্ল্যাটফর্মে শেয়ার লেনদেন বন্ধ করল SEBI, ব্লক করা হতে পারে বিশেষ অ্যাপও ফুরফুরে হবে ট্রেনের টয়লেট, হাওড়া-শিয়ালদা ডিভিশনে বসছে নয়া ডিভাইস কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.