বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI World Cup 2023: জাতীয় দল‌ তো দূরের কথা, কর্ণাটক দলেও জায়গা হত না শার্দুলের- বিস্ফোরক দাবি ভারতের প্রাক্তনীর

ICC ODI World Cup 2023: জাতীয় দল‌ তো দূরের কথা, কর্ণাটক দলেও জায়গা হত না শার্দুলের- বিস্ফোরক দাবি ভারতের প্রাক্তনীর

শার্দুল ঠাকুর।

শার্দুল ঠাকুর বাংলাদেশের বিরুদ্ধে নয় ওভার বল করেন। দেন ৫৯ রান। নেন একটি মাত্র উইকেট। তৌহিদ হৃদয়কে প্যাভিলিয়নে ফেরান তিনি। তবে তাঁর বোলিং পারফরম্যান্সে একেবারেই খুশি নন ভারতের প্রাক্তন পেসার।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলে রয়েছেন দু'জন অলরাউন্ডার। রয়েছেন আইপিএলে গুজরাট টাইটান্স দলের হয়ে অধিনায়কত্ব করা হার্দিক পান্ডিয়া।অন্যদিকে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর। হার্দিকের জায়গা দলে পাকা হলেও, শার্দুলের জায়গা নয়। পিচ অনুযায়ী ভারতীয় দল হয় রবিচন্দ্রন অশ্বিন অথবা শার্দুল ঠাকুরকে প্রথম একাদশে সুযোগ করে দিচ্ছে। এমন অবস্থায় শার্দুল ঠাকুরকে নিয়ে কার্যত বিস্ফোরক মন্তব্য করেছেন প্রাক্তন ভারতীয় পেসার ডোডা গণেশ। তাঁর মতে, শার্দুল ঠাকুরের যা বোলিং পারদর্শিতা, তাতে যে কোনও ফর্ম্যাটেই কর্ণাটক দলেও জায়গা হত না শার্দুলের।

আরও পড়ুন: দুই দলের ওপেনাররাই কাঁপালেন চিন্নাস্বামী, চার তারকাই ৫০-এর উপর রান করে লিখলেন ইতিহাস

গত ম্যাচে ভারতীয় দলের নিয়মিত অলরাউন্ডার বাংলাদেশের বিরুদ্ধে বল করার সময়ে গোড়ালিতে চোট পান। মাত্র তিন বল করার পরে আর বোলিং করা হয়নি হার্দিকের। ম্যাচে আর অংশ নিতেই পারেননি তিনি। এমন অবস্থায় অনেকেই মনে করছিলেন যে, আগামী ম্যাচে হার্দিক খেলতে না পারলে দলের হয়ে খেলবেন শার্দুল ঠাকুর। দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন শার্দুল।

আরও পড়ুন: পাকিস্তানকে গুঁড়িয়ে পয়েন্ট টেবলে বড় লাফ, বাবরদের ঘাড় ধরে নীচে নামিয়ে চারে উঠল অজিরা

সেই শার্দুলকেই কার্যত দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেছেন ডোডা গণেশ। তিনি এক্সে লিখেছেন, ‘শার্দুল ঠাকুরের প্রতি আমি সম্মান রেখেই বলছি. ওর যা বোলিং ক্ষমতা তাতে করে যে কোনও ফর্ম্যাটেই কর্ণাটকের দলেই ও খেলার সুযোগ পাবে না। ভারতীয় দল তো অনেক দূরের বিষয়।’

প্রসঙ্গত, শার্দুল ঠাকুর বাংলাদেশের বিরুদ্ধে নয় ওভার বল করেন। দেন ৫৯ রান। নেন একটি মাত্র উইকেট। তৌহিদ হৃদয়কে প্যাভিলিয়নে ফেরান তিনি। তবে তাঁর এই বোলিং পারফরম্যান্সে একেবারেই খুশি নন গণেশ। উল্লেখ্য চেন্নাইতে ভারতের প্রথম ম্যাচে প্রথম একাদশে খেলার সুযোগ পাননি শার্দুল ঠাকুর। ওই ম্যাচে ভারতীয় দলের হয়ে খেলেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের দ্বিতীয় ম্যাচ থেকে প্রথম একাদশে ফেরেন শার্দুল ঠাকুর।এর পর থেকেই ভারতীয় দলের হয়ে খেলছেন শার্দুল। বাংলাদেশ ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে জয় পায়। বিরাট কোহলি তাঁর ওডিআই ক্যারিয়ারের ৪৮তম শতরান তুলে নেন। তাঁর অপরাজিত শতরানে ভর করেই দুরন্ত জয় ছিনিয়ে নেয় ভারতীয় দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের এত্ত জোরে নাক ডাকছেন! শ্যুটিংয়ের ফাঁকে ঘুমিয়ে কাদা 'আলোর কোলে'র 'জামাই দাদা' ‘বাবা-মা চাননি মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ুক, জয়েন্ট দিক!’ স্বীকৃতির কথায় অবাক রচনা কেস খেতে হলে খাব, হাজার বার খাব! সামনে ভোট, ঝড়ে দুর্গতদের পাশে থাকতে মরিয়া মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.