বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Karnataka Elections 2023: কর্ণাটকে দাঙ্গা ইস্যুতে অমিত শাহকে নিশানা করল কংগ্রেস, নালিশ জানাবে কমিশনে

Karnataka Elections 2023: কর্ণাটকে দাঙ্গা ইস্যুতে অমিত শাহকে নিশানা করল কংগ্রেস, নালিশ জানাবে কমিশনে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(ANI Photo) (Mohammed Aleemuddin)

কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন, এটা একেবারে উসকানিমূলক মন্তব্য। ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী যিনি ছিলেন তিনি যে সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন সেই সংগঠনের সঙ্গে যোগাযোগ রয়েছে শাহের।

কর্ণাটকে কংগ্রেস ক্ষমতায় এলে দাঙ্গা হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই আশঙ্কাকে ঘিরে এবার তীব্র কটাক্ষ কংগ্রেসের। কংগ্রেস নেতৃত্বের দাবি, তারা এনিয়ে এবার নির্বাচন কমিশনের কাছে নালিশ জানাবেন। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিশানা করে তির ছুঁড়েছেন কংগ্রেস নেতৃত্ব।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ এনিয়ে তীব্র কটাক্ষ করেছেন। তিনি বলেন, অমিত শাহ চারটি স্ট্র্যাটেজি নিয়ে চলছে। অপমান করা, উসকানি দেওয়া, ভয় দেখানো, আতঙ্কের পরিবেশ তৈরি করা।

এদিকে মঙ্গলবার বেলাগাভি জেলায় একটি পাবলিক মিটিংয়ে অমিত শাহ জানিয়েছিলেন, যদি কর্ণাটকে কংগ্রেস ক্ষমতায় আসে তবে রাজ্যে পরিবারবাদের রাজনীতি শুরু হবে, এটা দাঙ্গায় উসকানি দেবে। রাজনৈতিক স্থিতাবস্থার জন্য় তিনি মানুষের সমর্থন চান। তিনি জানিয়েছিলেন একটি নতুন কর্ণাটকের জন্য় বিজেপিকে সমর্থন জানানো দরকার।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ভুল করেও যদি কংগ্রেস ক্ষমতায় আসে তবে এখানে দুর্নীতি ভয়াবহ আকার নেবে। এখানে তোষামোদের রাজনীতি শুরু হয়ে যাবে।

এদিকে শাহের সেই বক্তব্যের জেরে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন, এটা একেবারে উসকানিমূলক মন্তব্য। ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী যিনি ছিলেন তিনি যে সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন সেই সংগঠনের সঙ্গে যোগাযোগ রয়েছে শাহের। এখন হার নিশ্চিত জেনে এসব কথা বলছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আসলে তিনি আরএসএসের দিকে আঙুল তুলতে শুরু করেন।

জয়রাম রমেশ জানিয়েছেন, এটা পরিষ্কার হয়ে গিয়েছে যে এবার কেরলে হারছে বিজেপি। কংগ্রেস এলাকায় যে প্রচার চালাচ্ছে যে সাড়া পাচ্ছে তা অভূতপূর্ব। শাহকে ধিক্কার। আমরা নির্বাচন কমিশনকে গোটা বিষয়টি জানাব।

আগামী ১০ মে কর্ণাটকে ভোট হবে। এরপর ১৩ মে ভোট গণনা হবে কর্ণাটকে। তার আগে অভিযোগ ও পালটা অভিযোগের জেরে তপ্ত হচ্ছে কর্ণাটক। কোনও পক্ষই বিনা যুদ্ধে এক ইঞ্চিও রাজনৈতিক জমি দিতে চাইছে না। এবার অমিত শাহের মন্তব্যের তীব্র জবাব দিল কংগ্রেস।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী? অনন্ত-রাধিকার বিয়েতে একেবারে দেশি স্টাইলে মাথায় পাগড়ি বাঁধলেন জন সিনা! জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হলেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামী পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া ২০৬০ সাল থেকে কমবে ভারতের জনসংখ্যা, চিনে কী হতে পারে, জানলে চমকে যাবেন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.