বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Amit Shah on Electoral Bond: ‘মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,’ নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের

Amit Shah on Electoral Bond: ‘মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,’ নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের

অমিত শাহ (PTI Photo) (PTI)

রাহুল গান্ধী বারবার বাতিল হওয়া নির্বাচনী বন্ডকে বিশ্বের বৃহত্তম তোলাবাজি প্রকল্প হিসাবে বর্ণনা করেছেন।

নির্বাচনী বন্ড সংক্রান্ত ব্যাপারে এখনও রাজনৈতিক দলগুলির মধ্য়ে কাদাছোঁড়াছুড়ি, চ্যালেঞ্জ-পালটা চ্যালেঞ্জ একেবারে তুঙ্গে উঠেছে। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন যে কংগ্রেসও এখন বাতিল হওয়া নির্বাচনী বন্ডের মাধ্যমে অর্থ ‘আদায়’ করেছে, কারণ তিনি এই প্রকল্পটিকে ‘বিশ্বের বৃহত্তম তোলাবাজি প্রকল্প’ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'দুর্নীতির চ্যাম্পিয়ন' হিসাবে বারবার বর্ণনা করার প্রতিক্রিয়া জানিয়েছেন।

তিনি বলেন, 'তাদের (বিরোধী দল) দলগুলোও বন্ডের মাধ্যমে অনুদান পেয়েছে। এটাও কি তোলাবাজি? রাহুল গান্ধীর জনগণকে বলা উচিত, 'হ্যাঁ, আমরাও তোলাবাজি করেছি'। এনডিটিভিকে একটি ইন্টারভিউতে একথা জানিয়েছেন তিনি। 

তিনি আরও বলেন, সাংসদ সংখ্যার অনুপাতে বিরোধী দলগুলি যে অনুদান পেয়েছে, তা শাসক দল যা পেয়েছে তার চেয়ে অনেক বেশি।

তিনি বলেন, 'তাদের (বিরোধীদের) কোনো ইস্যু নেই। আমাদের বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ নেই। তাই তারা বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু তারা সফল হবে না।

২০১৮ সালের জানুয়ারিতে নরেন্দ্র মোদী সরকার চালু করেছিল নির্বাচনী বন্ড এমন একটি প্রকল্প যার মাধ্যমে সংস্থাগুলি বা ব্যক্তিরা দাতাদের পরিচয় প্রকাশ না করেই রাজনৈতিক দলগুলিকে তহবিল দিতে পারে। তবে এ বছরের ফেব্রুয়ারিতে সুপ্রিম কোর্ট এই প্রকল্পটিকে 'অসাংবিধানিক' বলে রায় দেয় এবং তা খারিজ করে দেয়।

যে স্টেট ব্যাঙ্কের মাধ্যমে বন্ড কেনা হয়েছিল, সেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে (এসবিআই) এই প্রকল্প সম্পর্কিত তথ্য সরবরাহ করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের নির্দেশে কাজ করে নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে বিস্তারিত আপলোড করে দেখায় যে ৮২৫১ কোটি টাকার তহবিল নিয়ে বিজেপি সবচেয়ে বেশি সুবিধাভোগী হয়েছে, যার মোট অর্থের প্রায় ৫০% (১৬,৫১৮ কোটি টাকা) রয়েছে। এরপরেই রয়েছে কংগ্রেস (১৯৫২ কোটি), তার পরেই রয়েছে তৃণমূল কংগ্রেস (১৭০৫ কোটি টাকা)।

তথ্য থেকে আরও জানা গেছে যে এই সংস্থাগুলির মধ্যে কয়েকটি কেন্দ্রীয় সংস্থাগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে, যার ফলে অভিযোগ উঠেছে যে ক্ষমতাসীন বিজেপি তাদের অনুদান দিতে বাধ্য করেছে এবং তাই তারা অর্থদান করতে বাধ্য় হয়েছে। 

সব মিলিয়ে নির্বাচনী বন্ডকে কেন্দ্র করে এবার রাহুল গান্ধীকে একেবারে খোলা চ্যালেঞ্জ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সরাসরি রাহুলকে নিশানা করে পালটা তোপ দাগেন তিনি। 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 8 ওভার শেষে Namibia-র স্কোর 33/3 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.