বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘‌পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নিলাম’‌, বিজেপিতে ফিরে মুকুল সাক্ষাতে অর্জুন

‘‌পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নিলাম’‌, বিজেপিতে ফিরে মুকুল সাক্ষাতে অর্জুন

মুকুল রায়-অর্জুন সিং।

আবার একবার নতুন করে বাংলার রাজনীতিতে চর্চায় উঠে এলেন মুকুল রায়। কারণ তাঁর বাড়িতে আজ হাজির হন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং। মুকুল রায়ের বরাবরের কাছের লোক ছিলেন অর্জুন সিং। একাধিকবার তাঁরা একসঙ্গে কাজ করেছেন। এমনকী মুকুল রায়কে অর্জুন সিংয়ের গুরু বললে ভুল হবে না।

লোকসভা নির্বাচন দুয়ারে এসে গিয়েছে। আর তখনই প্রশ্ন উঠছে, মুকুল রায় কি সুস্থ আছেন?‌ রাজ্য–রাজনীতিতে এই প্রশ্ন এখন প্রাসঙ্গিক হয়ে উঠেছে। কারণ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের ঘর গুছিয়ে দিয়েছিলেন মুকুল রায়। তারপর সাফল্য আসে ১৮টি আসন। পরে কমে সেটা ১৬ হয়। ২০২৪ সালে লোকসভা নির্বাচন নিয়ে যখন বাজার সরগরম তখন রাজনীতির চাণক্য কোথায়?‌ এই প্রশ্নই উঠছে। এই দাপুটে রাজনীতিক একুশের নির্বাচনের ফলাফলের পর তৃণমূল কংগ্রেসে ফিরেছিলেন, আবার কিছুদিন আগে নিখোঁজ হয়ে নয়াদিল্লিতে পাড়ি দিয়েছিলেন। তাঁর ছেলে শুভ্রাংশু রায় বারবার দাবি করেছেন, বাবার শরীর ভাল নেই।

তাহলে আজ কেন উঠছে মুকুল প্রসঙ্গ?‌ আজ, শুক্রবার দুপুরে আবার একবার নতুন করে বাংলার রাজনীতিতে চর্চায় উঠে এলেন মুকুল রায়। কারণ তাঁর বাড়িতে আজ হাজির হয়েছেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং। মুকুল রায়ের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। মুকুল রায়ের বরাবরের কাছের লোক ছিলেন অর্জুন সিং। একাধিকবার তাঁরা একসঙ্গে কাজ করেছেন। এমনকী মুকুল রায়কে অর্জুন সিংয়ের গুরু বললে ভুল হবে না। তাঁর হাত ধরেই তো ২০১৯ সালে ফুল বদল করেছিলেন অর্জুন। এবার অবশ্য পরিস্থিতিটা অন্যরকম। টিকিট পাবার আশায় তৃণমূল কংগ্রেসে ফেরা আর না পেয়ে বিজেপিতে পুনরায় যাওয়া। এবার অর্জুনের এই মুকুল সাক্ষাৎকার অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। আর মুকুল রায়ের বাড়ি থেকে বেরিয়ে অর্জুন সিং বলেন, ‘‌ওঁর পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নিলাম। তিনি আমাকে উত্তরীয় পরিয়ে দিলেন।’‌

আরও পড়ুন:‌ ‘‌একুশ হাজার মদের দোকান বেড়েছে, এই মুখ্যমন্ত্রী মদশ্রী’‌, বেলাগাম আক্রমণ শুভেন্দুর

এই মুকুল রায় একবার বলেছিলেন, বিজেপি মানেই তো তৃণমূল কংগ্রেস। এবার সেই কথা যেন কার্যত স্বীকার করে নিলেন অর্জুনও। তবে সরাসরি নয়। তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে অর্জুন বলেন, ‘‌ইতিহাস দেখলেই বোঝা যাবে যাঁরা বিজেপি থেকে তৃণমূলে গিয়েছিলেন তাঁদের আমাদের মতো অবস্থা হবে। মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়।’‌ রাজীব বন্দ্যোপাধ্যায় এখন তৃণমূল কংগ্রেসে আছেন। ত্রিপুরার দায়িত্বে কাজ করছেন। মুকুল রায় অসুস্থ। সুতরাং অর্জুনের কথার সঙ্গে বাস্তবতা তেমন নেই বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। যদিও অর্জুন সিংকে কিছু বলেছেন কিনা মুকুল রায় তা নিয়ে কিছু বলেননি বিজেপি প্রার্থী।

এছাড়া মুকুল রায় যখন তৃণমূল কংগ্রেসে ফিরলেন তখনও বিজেপিতে ছিলেন অর্জুন। তখন অর্জুন সিং তোপ দেগে মুকুল রায় সম্পর্কে বলেছিলেন, ‘‌মুকুল রায় বরাবর স্বার্থের পলিটিক্স করে এসেছেন। বিজেপি ক্ষমতায় আসেনি বলে চলে গেলেন। ওঁকে কেউ চিনুক না চিনুক আমি চিনি। আমি চানক্যের সমস্ত নীতি পড়েছি। কোন নীতি ওঁর সঙ্গে মিল খায়!‌ আমি জানি না।’ সেখানে এমন কী ঘটল?‌ এই অর্জুন সিং নিজের পুরনো কথা ভুলে মুকুল নিবাসে পাড়ি দিলেন। প্রশ্ন উঠছে। তবে বিজেপি মুকুল রায়ের অবস্থা দেখে আসতে বলেছে কিনা সেটা জানা যায়নি।

ভোটযুদ্ধ খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.