বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Asaduddin Owaisi: হায়দরাবাদ দখলে রাখলেও ভোট কমেছে ওয়েইসির দলের, হারলেন কংগ্রেসর আজাহারউদ্দিন

Asaduddin Owaisi: হায়দরাবাদ দখলে রাখলেও ভোট কমেছে ওয়েইসির দলের, হারলেন কংগ্রেসর আজাহারউদ্দিন

এআইএমআইএম প্রধান আসুদউদ্দিন ওয়েইসি (ছবি এএনআই)  (Mohammad Aleemuddin)

Telangana Election result: নির্বাচনের ফলাফলের পরে, এআইএমআইএম প্রধান আসুদউদ্দিন ওয়েইসি কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। ওয়াইসি বলেন, এআইএমআইএম ইতিবাচক বিরোধীদের ভূমিকা পালন করবে।

তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে এবারও সাতটি আসন পেয়েছে এআইএমআইএম। হায়দরাবাদ তাঁর দখলেই রেখেছেন আসুদউদ্দিন ওয়েইসি। তাঁর গড়ে দাঁত ফোটাতে পারেনি কংগ্রেস।  তবে ২০১৮-এর মতো সাতটি আসন পেলেও পরিসংখ্যান বলছে ভোট কমেছে এআইএমআইএম-র। 

নির্বাচনের ফলাফলের পরে, এআইএমআইএম প্রধান আসুদউদ্দিন ওয়েইসি কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। ওয়াইসি বলেন, এআইএমআইএম ইতিবাচক বিরোধীদের ভূমিকা পালন করবে। 

এবারও সাতটি আসন পেলেও বিধানসভায় চতুর্থ স্থানে নেমে গেছে দলটি। কংগ্রেস জিতেছে মোট ৬৪টি আসনে। তাই দ্বিতীয় স্থানে রয়েছে বিআরএস। তারা পেয়েছে ৩৯টি আসন। তিন নম্বরে রয়েছে বিজেপি। দলটি জিতেছে ৮টি আসন। একটি আসন জিতেছে ভারতের কমিউনিস্ট পার্টি (সিপিআই), যারা কংগ্রেসের সঙ্গে জোট করে লড়াই করেছিল।

তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রতিক্রিয়ায়, আসুদউদ্দিন ওয়েইসি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ লিখেছেন যে আমি আমার লোকসভা কেন্দ্রের জনগণকে অভিনন্দন জানাই। তাঁরা আবারও এআইএমআইএম-এর ওপর আস্থা রেখেছেন এবং আমাদের ৭টি আসনে জয়ী করেছেন। এর জন্য আমি হায়দ্রাবাদের জনগণকে ধন্যবাদ জানাই। ওয়াইসি লিখেছেন, ‘ইনশাআল্লাহ আমরা আমাদের তৃণমূল স্তরের কাজকে শক্তিশালী করব এবং নিশ্চিত করব মজলিসের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাওয়া। আমি আমার দলের সকল পদাধিকারীকে তাঁদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমার শুভকামনা কংগ্রেসকে। এআইএমআইএম গঠনমূলক বিরোধী হিসেবে তার ভূমিকা অব্যাহত রাখবে।

(পড়তে পারেন। কোন পথে চলবে সরকার, ঝোড়ো জয়ের পর সাক্ষাৎকারে জানালেন ভাবী মিজো CM লালডুহোমা

আসন কমেনি, কমেছে ভোট

২০১৮ সালের নির্বাচনে, এআইএমআইএম ২.৭ শতাংশ ভোট পেয়ে সাতটি আসন জিতেছিল, কিন্তু এই নির্বাচনে, বিআরএস ওয়েইসির দলকেও প্রভাবিত করেছে। দলটি মোট সাতটি আসনে জয়ী হলেও মাত্র ২.২২ শতাংশ ভোট পেয়েছে। এমন পরিস্থিতিতে সংখ্যা না কমলেও ভোটের হার কমেছে। দলটি ২০০৯ সাল থেকে এই আসনগুলিতে জয়লাভ করে আসছে। এআইএমআইএম সভাপতি এবং হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েইসির ছোট ভাই আকবরউদ্দিন ওয়েইসি ৮১,৬৬০ ভোটের ব্যবধানে চন্দ্রায়ণগুট্টা আসনে জয়ী হয়েছেন। ১৯৯৯ সালের পর এটি তাদের টানা ষষ্ঠ জয়।

এআইএমআইএম মোট নয়টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। রাজেন্দ্রনগর ও জুবিলি হিলস আসন দলটি হেরেছে।

হারলেন আজাহারউদ্দিন 

তেলেঙ্গানায় কংগ্রেস ঝড় তুললেও প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা মহম্মদ আজহারউদ্দিন সেই ঝড় আনতে পারলেন না তার কেন্দ্রে।  তেলেঙ্গানার জুবিলি হিলস আসন থেকে হেরেছেন  আজহারউদ্দিন। বিআরএস প্রার্থী মাগানথি গোপীনাথের কাছে পরাজিত হয়েছেন তিনি। 

গোপীনাথ আজহারউদ্দিনকে ১৫,৯৩৯ ভোটে পরাজিত করেছেন। বিজেপির লঙ্কালা দীপক রেড্ডি ২৫,০৮৩ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের কলকাতা মেট্রোকে দেখে ঈর্ষায় দিল্লিবাসী! কোন নয়া পদক্ষেপ KMRCL-এর? বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.