বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: মায়াঙ্কের চোট নিয়ে আরও সাবধান হওয়া উচিত ছিল- LSG ম্যানেজমেন্টকে একহাত নিলেন ব্রেট লি

IPL 2024: মায়াঙ্কের চোট নিয়ে আরও সাবধান হওয়া উচিত ছিল- LSG ম্যানেজমেন্টকে একহাত নিলেন ব্রেট লি

মায়াঙ্কের চোট নিয়ে আরও সাবধান হওয়া উচিত ছিল- GT ম্যানেজমেন্টকে একহাত নিলেন ব্রেট লি।

Mayank Yadav's Injury: চোটের কারণে আইপিএলে টানা পাঁচটি ম্যাচ খেলতে পারেননি মায়াঙ্ক যাদব। মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ফিরলেও, ফের চোটের কবলে পড়েন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে পুরো ওভার বলও করতে পারেননি মায়াঙ্ক। নিজের শেষ ওভারের প্রথম বলটি করেই মাঠ ছাড়েন তিনি।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের অন্যতম আবিষ্কার নিঃসন্দেহে বলা যায় লখনউ সুপার জায়ান্টস দলের ভারতীয় নবীন তারকা পেসার মায়াঙ্ক যাদবকে। তাঁর বলে রয়েছে আগুনে গতি। তিনি তাঁর আগুনে গতিতেই পরাস্ত করেছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটরদের। ক্যামেরুন গ্রিন,গ্লেন ম্যাক্সওয়েলের মতন ব্যাটারদের বারবার তাঁর গতিতে সমস্যায় ফেলেছেন মায়াঙ্ক। অভিষেক হওয়ার পর প্রথম দুই ম্যাচেই ম্যাচ সেরা হয়ে সকলের নজর কেড়েছিলেন তিনি। এর পরেই হঠাৎ করেই চোট পান মায়াঙ্ক। তাঁর তলপেটের মাংসপেশিতে টান ধরে গিয়েছিল। অর্থাৎ পেটের মাসেলের উপর অতিরিক্ত চাপ পড়ে এই ঘটনা ঘটেছিল। আর সেই কারণেই বেশ কয়েকটি ম্যাচে খেলা হয়নি তাঁর।নবীন ভারতীয় এই তারকা পেসারের চোটকে যেভাবে তাঁর ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস দল হ্যান্ডেল করেছে, তাতে একেবারেই খুশি নন প্রাক্তন তারকা অজি পেসার ব্রেট লি।

আরও পড়ুন: মিডল অর্ডারের ব্যর্থতাই ডোবাল চেন্নাইকে,হেরে নিজেদের চাপ বাড়ালেন রুতুরা, ৭ উইকেটে জিতে অক্সিজেন পেল পঞ্জাব

গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে কয়েক ম্যাচ না খেলার পর ফের ২২ গজে ফিরেছিলেন মায়াঙ্ক যাদব। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে তিনি লখনউ দলে ফিরলেও, সেই ভাবে ভালো পারফরম্যান্স করতে পারেননি। তিনি ৩.১ ওভার বল করে ৩১ রান দেন। পাশাপাশি নিয়েছেন একটি উইকেটও। তবে কোথাও যেন তাঁর বোলিংয়ে সেই ঝাঁজটা এদিন ছিল উধাও। ২১ বছর বয়সী এই তারকা পেসারের কামব্যাক নিয়ে বলতে গিয়ে ব্রেট লি দাবি করেছেন, টিম ম্যানেজমেন্টের তরফে বিষয়টিকে অত্যন্ত বাজে ভাবে হ্যান্ডেল করেছে। আর তার ফলেই ঘটেছে এই ঘটনা। ৭ এপ্রিল গুজরাট টাইটান্স দলের বিরুদ্ধে ম্যাচ খেলার সময়ে এই সমস্যার শুরু হয়েছিল। মঙ্গলবার (৩০ এপ্রিল) মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে ফিরলেও, গোটা ম্যাচ খেলতে পারেননি তিনি। তাঁর স্পেল শেষ না করেই তাঁকে মাঠ ছাড়তে হয়‌। এতে কিছুটা হলেও আতঙ্ক ছড়িয়েছে, মায়াঙ্কের ফের চোট পাওয়া নিয়ে। লখনউয়ের কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, মায়াঙ্ক আগে যে জায়গায় চোট পেয়েছিলেন, সেই জায়গাতেই এবারও তিনি অসাড় অনুভব করছেন।

আরও পড়ুন: নেতৃত্ব ফিরে পেয়েই ICC T20I Rankings-এ বড় লাফ দিলেন বাবর, সূর্য ধরে রাখলেন এক নম্বর জায়গা

প্রসঙ্গত পুরনো চোটের কারণেই তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয়েছিল মায়াঙ্ককে। সেই চোট সম্ভবত পুরো না সারিয়ে তিনি মাঠে ফেরাতেই ফের বিপত্তি ঘটেছে বলে মত বিশেষজ্ঞদের। বিশেষজ্ঞদের মতে ফের এক জায়গায় চোট লাগলে আবারও ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে মায়াঙ্ককে। আর এই ঘটনাকে সামনে রেখেই সুপার জায়ান্টস টিম ম্যানেজমেন্ট এবং তাদের মেডিকেল স্টাফদের একহাত নিয়েছেন ব্রেট লি। জিও সিনেমায় ব্রেট লি বলেছেন, ‘সাইড স্ট্রেন বলুন বা যাই বলুন, এটা থেকে সম্পূর্ণ ভাবে সেরে উঠতে অন্ততপক্ষে চার বা ছয় সপ্তাহ সময় লাগে। আমরা তো কেউই জানি না যে, চোটের গভীরতা কতটা। যারা জানে তাদের এই বিষয়ে আরও বেশি সতর্ক হওয়া উচিত। একজন বোলার যে ১৫০ কিমি প্রতি ঘন্টায় বল করছে তাঁর প্রতি আরও সতর্ক হওয়া উচিত ছিল‌ ম্যানেজমেন্টের। এই ভাবে ম্যানেজমেন্ট করাটা একেবারেই ভালো নয়। আরও ভালো করে চোটটা ম্যানেজ করা উচিত ছিল।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.