বাংলা নিউজ > বায়োস্কোপ > Queer Artist Dies: ইনস্টাগ্রামে একের পর এক কদর্য আক্রমণ! জীবনের চরম পথ বেছে নিলেন বছর ১৬র ‘সমকামী’ শিল্পী

Queer Artist Dies: ইনস্টাগ্রামে একের পর এক কদর্য আক্রমণ! জীবনের চরম পথ বেছে নিলেন বছর ১৬র ‘সমকামী’ শিল্পী

সমকামী কিশোর শিল্পীর মৃত্যু

বছর ১৬র সমকামী শিল্পী প্রাণশু শাড়ি পরে একটি ইনস্টাগ্রাম ট্রানজিশন রিল পোস্ট করেন। আর এরপরেই নাকি প্রাণশুর ওই ভিডিয়োর নিচে প্রায় ৪ হাজারেরও বেশি হোমোফোবিক (Homophobic) কমেন্ট পড়ে। এমনটাই জানাচ্ছেন বলিউডের রূপান্তরকামী অভিনেত্রী (মেড ইন হেভেন খ্যাত) ত্রিনেত্রা হালদার গুম্মারাজু। 

বিনোদন দুনিয়ায় ফের একটা খারাপ খবর। ইনস্টাগ্রামে একের পর এক কদর্য, ঘৃণিত মন্তব্য, জীবনে চরম পথ বেছে নিলেন বছর ১৬-এর এক সমকামী শিল্পী। জানা যাচ্ছে, মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বাসিন্দা ওই শিল্পীর নাম নাম প্রাণশু। যিনি একের পর এক ঘৃণিত মন্তব্য না মেনে নিতে পেরে আত্মহত্যা করেন বলে অভিযোগ।

প্রাণশু, যিনি কিনা স্ব-শিক্ষিত একজন মেকআপ শিল্পী ছিলেন। যিনি কিনা নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে মেকআপ এবং সৌন্দর্য সামগ্রী পোস্ট করেছিলেন। কিছুদিন আগে দিওয়ালিতে, বছর ১৬র সমকামী শিল্পী প্রাণশু শাড়ি পরে একটি ইনস্টাগ্রাম ট্রানজিশন রিল পোস্ট করেন। আর এরপরেই নাকি প্রাণশুর ওই ভিডিয়োর নিচে প্রায় ৪ হাজারেরও বেশি হোমোফোবিক (Homophobic) কমেন্ট পড়ে। এমনটাই জানাচ্ছেন বলিউডের রূপান্তরকামী অভিনেত্রী (মেড ইন হেভেন খ্যাত) ত্রিনেত্রা হালদার গুম্মারাজু। আর এই ধরনের মন্তব্যই প্রাণশুকে মানসিকভাবে বিপর্যস্ত করে বলে অভিযোগ। যে কারণে প্রাণাশু আত্মহত্যা করেন বলে দাবি করছেন অভিনেত্রী ত্রিনেত্রা সহ LGBTQ সম্প্রদায়ের আরও অনেকেই। জানা যাচ্ছে, প্রাণশুর মোট অনুগামীর সংখ্যা ছিল ১৬,৫০০-র ও বেশি।

আরও পড়ুন-রণবীর নন, Animal-এর মিউজিক লঞ্চে লাইমলাইট কাড়লেন ববি পুত্র আর্যমান

যদিও প্রাণশুর মৃত্য়ুর ঘটনা এখনও তদন্তাধীন। নাগঝিরি থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক কে এস গেহলট বলেছেন, আত্মহত্যার সঠিক কারণ নিয়ে তাঁরা এখনও নিশ্চিত নন। এই বিষয়ে তদন্ত চলছে।

এদিকে রূপান্তরকামী অভিনেত্রী ত্রিনেত্রা হালদার গুম্মারাজু দাবি করেছেন, ইনস্টাগ্রামের মতো অনলাইন প্ল্যাটফর্ম, যা মেটার মালিকানাধীন, বারবার LGBTQ সম্প্রদায়ের লোকেদের নিরাপদ স্থান দিতে ব্যর্থ।

প্রসঙ্গত, আর্থার বেজার, যিনি প্রাক্তন মেটা এক্সিকিউটিভ ছিলেন, ২০২১ সালে পদত্যাগ করেন, তিনি দাবি করেছিলেন যে ইনস্টাগ্রাম কিশোরদের জন্য তাঁর প্ল্যাটফর্মের সুরক্ষা সম্পর্কে জনসাধারণকে ‘মৌলিকভাবে বিভ্রান্ত করছে’। মিঃ বেজার এই মাসের শুরুতে মার্কিন সিনেটরদের কাছে সাক্ষ্য দিয়েছিলেন এবং বলেছিলেন যে ইনস্টাগ্রাম ১৩ বছরের কম বয়সী শিশুদের জন্য উপযুক্ত নয়।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিসৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী IPL 2024-এর আগে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের ঘূর্ণাবর্তের জেরে ৬ দিন চলবে বৃষ্টি! বাংলায় কতদিন শীতের আমেজ থাকবে? কবে বাড়বে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.