বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan: 'সলমন নয় 'কিং আঙ্কেল' ছবিতে আমাকে নিন', রাকেশ রোশনকে কীভাবে রাজি করান শাহরুখ

Shah Rukh Khan: 'সলমন নয় 'কিং আঙ্কেল' ছবিতে আমাকে নিন', রাকেশ রোশনকে কীভাবে রাজি করান শাহরুখ

কিং আঙ্কেল

সম্প্রতি 'কিং আঙ্কল' ছবিতে নিজে অভিনয়ের জন্য শাহরুখ কীভাবে রাকেশ রোশনকে রাজি করিয়েছিলেন, সেবিষয়েই মুখ খুলেছেন কিং খানের ঘনিষ্ঠ বন্ধু, প্রযোজক বিবেক ভাসওয়ানি। তিনি জানান, শাহরুখ সেসময় সিনেমার ব্যবসায় এক্কেবারেই নবাগত ছিলেন, তবে তারপরেও তাঁর ব্যবসায়িক বুদ্ধিতে অবাক হয়ে গিয়েছিলেন খোদ রাকেশ রোশন।

সালটা ছিল ১৯৯৩, মুক্তি পেয়েছিল জ্যাকি শ্রফ অভিনীত 'কিং আঙ্কল' ছবিটি। ছবিতে জ্যাকি শ্রফের ভাই ‘অনিল বনসল’-এর চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। যদিও অনেকেই হয়ত জানেন না, সেই চরিত্রে আদপে শাহরুখের নয়, অভিনয় করার কথা ছিল সলমন খানের। তবে তারপরেও ওই চরিত্রে অভিনয়ের জন্য প্রযোজক রাকেশ রোশনকে রাজি করান শাহরুখ। কিন্তু কীভাবে?

সম্প্রতি 'কিং আঙ্কল' ছবিতে নিজে অভিনয়ের জন্য শাহরুখ কীভাবে রাকেশ রোশনকে রাজি করিয়েছিলেন, সেবিষয়েই মুখ খুলেছেন কিং খানের ঘনিষ্ঠ বন্ধু, প্রযোজক বিবেক ভাসওয়ানি। তিনি জানান, শাহরুখ সেসময় সিনেমার ব্যবসায় এক্কেবারেই নবাগত ছিলেন, তবে তারপরেও তাঁর ব্যবসায়িক বুদ্ধিতে অবাক হয়ে গিয়েছিলেন খোদ রাকেশ রোশন।

সম্প্রতি 'ফিল্ম কম্প্যানিয়ন'কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, তিনিই শাহরুখের সঙ্গে রাকেশ রোশনের সাক্ষাৎ-এর ব্যবস্থা করে দেন। কারণ, বিবেক খুব ভালো করেই জানতেন, 'রাজা আঙ্কেল' ছবিতে জ্যাকি শ্রফের ভাইয়ের চরিত্রে তখনও কাউকে কাস্ট করা হয়নি। আর তাই তিনি রাকেশ রোশনের কাছে শাহরুখের নাম প্রস্তাব করেন। আর এরপর শাহরুখের সঙ্গে দেখা হলে রাকেশ রোশন তাঁকে প্রশ্ন করেন, 'এই ছবিতে তোমাকে কেন নেব?' উত্তরে কিং খান যা বলেছিলেন, তা শুনে চমকে গিয়েছিলেন রাকেশ রোশন।

আরও পড়ুন-‘এত্ত টাকা বাপ রে! ডিস্কো ডান্সার ছবির আয় শুনে সেসময় আমি এমনই ভেবেছিলাম’ কত আয় করে মিঠুনের ছবি?

<p>কিং আঙ্কেল</p>

কিং আঙ্কেল

প্রযোজক বিবেক ভাসওয়ানি বলেন, তিনি আগে থেকে ফিল্ম ব্যবসা সম্পর্কে শিখিয়ে পড়িয়ে নিয়েছিলেন। এদিকে তিনি গিয়ে জানতে পারেন, শাহরুখ যে চরিত্রটি চাইছেন, সেটা ইতিমধ্যেই সলমন খানকে দেওয়া হয়েছে, সেসময় সলমন ইতিমধ্যেই তারকা হয়ে গিয়েছেন। এদিকে 'রাজা আঙ্কেল' ছবিটি বিক্রিও করে ফেলেছিলেন রাকেশ। তাই ছবিতে সলমনকে নিয়ে রাকেশ স্বভাবতই সেখান থেকে বেশি আয় করতেন। তবে শাহরুখ রাকেশকে বোঝান, তিনি সলমনের থেকে কম টাকায় কাজ করবেন, তাই এক্ষেত্রে রাকেশের কোনও লোকসান হবে না। শাহরুখের মুখে বিশেষজ্ঞের মতো কথা শুনে অবাক হয়েছিলেন খোদ রাকেশ রোশন।

শাহরুখ যদিও সেসময় টেলিভিশনের দুনিয়া থেকে আসা একজন নবাগত ছিলেন, তার পরেও বাদশার ফিল্ম ব্যবসা সম্পর্কে জ্ঞান রাকেশকে অবাক করে দেয়। বিকেক ভাসওয়ানি বলেন, শাহরুখের বুদ্ধিতৃপ্ত কথাবার্তায় মুগ্ধ হয়ে রাকেশ রোশন সেসময় শাহরুখকে তিনটি ছবিতে সই করান। 'কিং আঙ্কেল'-এর পরে, করণ অর্জুন এবং কয়লা ছবিতেও অভিনয় করেন শাহরুখ।

 

বায়োস্কোপ খবর

Latest News

বুথের ভিতরে ঢুকে আছাড় মেরে EVM ভেঙে দিলেন শাসক দলের বিধায়ক, ভাইরাল ভিডিয়ো এবার পুরো উলটো দিকে শনিদেব! সমস্যা নয়, তাঁর আশীর্বাদে জীবন সুন্দর হতে পারে আপনার নিখোঁজ বাংলাদেশি সাংসদের দেহ উদ্ধার নিউটাউনে, মৃত্যুর কারণ ঘিরে চরমে রহস্য শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.