বাংলা নিউজ > বায়োস্কোপ > Neena Gupta: ‘কেউ তোমাকে শয্য়াসঙ্গী হতে বাধ্য করে না’, কাস্টিং কাউচ নিয়ে বেফাঁস নীনা, জুটল কটাক্ষ

Neena Gupta: ‘কেউ তোমাকে শয্য়াসঙ্গী হতে বাধ্য করে না’, কাস্টিং কাউচ নিয়ে বেফাঁস নীনা, জুটল কটাক্ষ

কাস্টিং কাউচ নিয়ে বিতর্কিত মন্তব্য নীনার 

Neena Gupta: 'কাজ পেতে তুমি কতটা কম্প্রোমাইজ করবে সেটা তোমার উপর নির্ভরশীল! কেউ বাধ্য় করে না শয্যাসঙ্গী হতে, কাস্টিং কাউচ নিয়ে সরব নীনা। হতে হল ট্রোলড। 

ছক ভাঙতে ওস্তাদ তিনি, যা সে রিল হোক বা রিয়েল। নীনা গুপ্তা ভালোভাবেই জানেন স্রোতের বিপরীতে সাঁতার কীভাবে কাটতে হয়। ব্যক্তিগত জীবনে বরাবর অকপট, অনায়াস নীনা গুপ্তা। আশির দশকে একা মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন নীনা। তবে বিবাহিত পুরুষকে ভালোবাসার ফল তাঁকে ভুগতে হয়েছে, একথাও অকপটে স্বীকার করে নেন তিনি। 

‘বাধাই হো’র সুবাদে নীনার কেরিয়ার গতি পেয়েছে। নিজের পোশাক-আশাক হোক বা মন্তব্য, সোশ্যাল মিডিয়ায় হামেশাই চর্চায় থাকেন নীনা। মাঝেমধ্যে ট্রোলিং-এর মুখেও পড়েন তিনি। হঠাৎ করেই সোশ্যালে বিদ্রুপের মুখে নীনা গুপ্তা। নেপথ্যে তাঁর দু-বছর পুরোনো এক সাক্ষাৎকার। কাস্টিং কাউচ ইস্যুতে মন্তব্যের জেরেই রোষের মুখে নীনা। 

নিজের আত্মজীবনী ‘সচ কহুঁ তো’র প্রকাশের সময় এই সাক্ষাৎকারটি দিয়েছিলেন অভিনেত্রী। এনডিটিভিকে নীনা জানান, ‘এখানে (বলিউডে) কেউ তোমার জোর করে না শয্যাসঙ্গী হওয়ার জন্য। তুমি সিদ্ধান্ত নেবে যে কাজ পেতে কতটা কম্প্রোমাইজ তুমি করবে। ব্যাপারটা খুব সাধারণ– তুমি না বলবে, হ্যাঁ বলবার জন্য আরও ১০টা মেয়ে তৈরি। আর তুমি তার সঙ্গে শুলেই যে চরিত্রটা পাবে এমন নয়। হয়ত তোমাকে ছোটখাটো কোনও চরিত্র দেবে, ভিড়ের মাঝে। এটা একটা ব্যবসা, আর চয়েসটা তোমার’। 

বলিউডের কাস্টিং কাউচ নিয়ে নীনার এহেন ধারণার সঙ্গে সহমত নন অনেকেই। তাঁর এই মন্তব্য অনেকের চোখেই ‘আপত্তিজনক’, কেউ লিখেছেন, ‘অসুস্থ মস্তিষ্কের পরিচায়ক’। একজন নেটিজেন লেখেন, ‘উনি গার্হস্থ্য হিংসার সঙ্গে কাস্টিং কাউচের তুলনা করলেন? অবিশ্বাস্য! লোকে বলে ওঁনার ভাবনা নাকি সময়ের চেয়ে এগিয়ে। আশির দশকে বিয়ে না করেই সন্তানের জন্ম দিয়েছিলেন। তাহলে তাঁর চিন্তাভাবনা এমন পিছিয়ে পড়া মানুষের মতো কেন?’

কাস্টিং কাউচের মুখোমুখি হয়েছেন নীনা স্বয়ং। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, এক প্রযোজক হোটেল রুমে ডেকে একরাত কটানার প্রস্তাব দিয়েছিল। যা শুনে নীনার রক্ত জমাট বেঁধে গেছিল। মুম্বইয়ের জুহুর পৃথ্বী থিয়েটারে তাঁর কাজ শেষ করে, হোটেলটি কাছাকাছি হওয়ার প্রযোজকের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু যখন প্রযোজক তাঁকে ঘরে ডেকে আনেন, তখন তিনি ভয় পেয়ে গিয়েছিলেন। নীনা সরাসরি প্রশ্ন করেছিলেন, ‘আমার চরিত্র কী হবে?’ উত্তরে সেই প্রযোজক বলেন, ‘নায়িকার বান্ধবী’। চরিত্রটা খুবই স্বল্প দৈর্ঘ্যের। পরিস্থিতি বেগতিক দেখে নীনা বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপরই নীনাকে সেখানে একরাত কাটানোর জন্য় বলেন প্রযোজক। অভিনেত্রীর কথায়, ‘আমার মনে হচ্ছিল কেউ এক বাক্স বরফ আমার মাথায় ঢেলে দিয়েছে। আমার রক্ত ঠান্ডা হয়ে গিয়েছিল’। এরপরই নীনার ব্যাগটি হাত দিয়ে ধরেন তিনি। বলেন তিনি কোনো কিছু করতে বাধ্য করছেন না; এবং অভিনেত্রী ঘর থেকে বেরিয়ে যায়।

নীনা গুপ্তাকে আগামিতে দেখা যাবে অনুরাগ বসুর ‘মেট্রো….ইন দিনো’তে। আগামি বছর মার্চে মুক্তি পাবে এই ছবি। তাঁকে শেষ দেখা গিয়েছে নেটফ্লিক্সের ‘লাস্ট স্টোরিজ ২’তে। এই ছবিতে বিয়ের আগে যৌন সঙ্গমের পক্ষে সওয়াল করতে দেখা গিয়েছিল ‘প্রগ্রেসিভ ঠাকুমা’ নীনাকে।  

 

বায়োস্কোপ খবর

Latest News

সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… মধুচন্দ্রিমার আগে হঠাৎ বদল, রূপাঞ্জনাকে শুনতে হল, ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো' হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কাদের বিরুদ্ধে লড়বে? দেখুন সূচি সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR ভোটের মধ্যে সীমান্তে প্রচুর বাংলাদেশি মুদ্রা সহ ধৃত CPM নেতা, শাস্তির দাবি TMC-র যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার অনুশীলনের সময় আচমকা মাঠের মধ্যেই অসুস্থ, অসমে হার্ট অ্যাটাকে মৃত তরুণ ফুটবলার

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.