বাংলা নিউজ > বায়োস্কোপ > Pankaj Tripathi: ‘পুলিশের মার খেয়েছি, জেলও খেটেছি’, এবার লোকসভা ভোটের আগে বড় ঘোষণা পঙ্কজ ত্রিপাঠির

Pankaj Tripathi: ‘পুলিশের মার খেয়েছি, জেলও খেটেছি’, এবার লোকসভা ভোটের আগে বড় ঘোষণা পঙ্কজ ত্রিপাঠির

পঙ্কজ ত্রিপাঠি

বিহারের ভূমিপুত্র পঙ্কজ জানিয়েছেন, সামনেই মুক্তি পাচ্ছে তাঁর নতুন ছবি ‘ম্যায় অটল হুঁ’। সেখানে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠি। আর তাই নির্বাচন কমিশনের সঙ্গে তাঁর চুক্তিতে উল্লেখিত শর্তাবলী অনুযায়ী 'ন্যাশনাল আইকন' পদ থেকে তিনি ইস্তফা দিচ্ছেন। 

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে এবার নির্বাচন কমিশনের 'ন্যাশনাল আইকন' পদ ছাড়লেন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। ভোট নিয়ে দেশের নাগরিকদের কাছে সচেতনতার বার্তা পৌঁছে দিতে ২০২২-এর অক্টোবরে নির্বাচন কমিশনের তরফে 'ন্য়াশনাল আইকন' হিসাবে ঘোষণা করা হয়েছিল পঙ্কজ ত্রিপাঠিকে। তবে এবার সেই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন অভিনেতা।

কিন্তু কেন এই সিদ্ধান্ত?

বিহারের ভূমিপুত্র পঙ্কজ জানিয়েছেন, সামনেই মুক্তি পাচ্ছে তাঁর নতুন ছবি ‘ম্যায় অটল হুঁ’। সেখানে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠি। আর তাই নির্বাচন কমিশনের সঙ্গে তাঁর চুক্তিতে উল্লেখিত শর্তাবলী অনুযায়ী 'ন্যাশনাল আইকন' পদ থেকে তিনি ইস্তফা দিচ্ছেন। নির্বাচন কমিশনের তরফেই অভিনেতার এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ECI এর তরফে ২০২২ সালে অক্টোবর থেকে ভোটারদের মধ্যে সচেতনতার প্রসার এবং #SVEEP-এ তার প্রভাবশালী অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। ইসিআই-এর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি বিবৃতি দিয়ে পুরো বিষয়টি প্রকাশ্যে আনা হয়েছে।

আরও পড়ুন-‘মলদ্বীপ যাবেন না, দেশের অন্যত্র শ্যুটিং করুন’, এবার প্রযোজক, অভিনেতাদের কাছে আবেদন সিনে ফেডারেশনের

এদিকে সামনেই লোকসভা নির্বাচন। তারপর ২২ জানুয়ারি রয়েছে অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন। তার আগে ১৯ জানুয়ারি মুক্তি পাচ্ছে পঙ্কজ ত্রিপাঠি অভিনীত ছবি ‘ম্যায় অটল হুঁ’। যেটি কিনা আদ্যপ্রান্ত একটা রাজনৈতিক ছবি। 

এর আগে ANI-কে দেওয়া সাক্ষাৎকারে পঙ্কজ ত্রিপাঠি তাঁর রাজনীতিবিদ হওয়ার ইচ্ছের কথা বলেছিলেন। বলেন, বিহারে তো সকলেই রাজনীতিক। তিনি জানান, কলেজের পড়াকালীন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) সদস্য ছিলেন। সেসময় শুরুতে রাজনীতি করার ইচ্ছে থাকলেও পড়ে সে শখ চলে যায়। কারণটাও অকপটে জানান পঙ্কজ। বলেন, ABVP-র সদস্য থাকাকালীন আন্দোলনে নেমে পুলিশের মার খেয়েছিলেন তিনি। একসপ্তাহ জেলেও থাকতে হয়েছিল তাঁকে। তখনই বুঝেছিলেন রাজনীতি বড়ই কঠিন। 

পঙ্কজ জানান, রাজনীতি থেকে সরে এসে ধীরে ধীরে নাটক, থিয়েটারের প্রতি তাঁর আগ্রহ তৈরি হয়। সেসময় তিনি বহু থিয়েটার, স্ট্রিট থিয়েটার দেখেছেন। এরপর পাটনায় এসে কাইলদাস রঙ্গালয়ে নিজেই নিজের নাম নথিভুক্ত করেন। তখন তাঁর মনে হয়েছিল এটা রাজনীতির থেকে অনেক ভালো।

এদিকে 'ম্যায় অটল হুঁ' ছবিতে অভিনয়ের বিষয়ে পঙ্কজ ত্রিপাঠি বলেন, ‘এটা আমার কাছে সিনেমার থেকেও বেশি, অটল বিহারী বাজপেয়ীর চরিত্রে অভিনয় করার এই যাত্রাটা সত্যিই আমার হৃদয়ের খুব কাছের। মানুষটা সত্যিই একজন কিংবদন্তি এবং আমরা তার অনুপ্রেরণামূলক গল্পকে বিশ্বের সামনে নিয়ে আসতে পেরে সম্মানিত। আমি আশা করি দর্শকরাও আমাদের এই প্রচেষ্টার পাশে থাকবেন। 

বায়োস্কোপ খবর

Latest News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.