বাংলা নিউজ > টুকিটাকি > Republic Day wishes: প্রজাতন্ত্র দিবসে দেশের জন্য গর্ব অনুভব করুন, আজই শুভেচ্ছা জানান প্রিয়জনদের

Republic Day wishes: প্রজাতন্ত্র দিবসে দেশের জন্য গর্ব অনুভব করুন, আজই শুভেচ্ছা জানান প্রিয়জনদের

২৬ জানুয়ারি দেশের আনাচে কানাচে উদযাপিত হয় গণতন্ত্র দিবস। এই দিনে প্রিয়জনদের শুভেচ্ছা জানান‌।‌ বেছে নিন প্রিয় বার্তা। (PTI)

২৬ জানুয়ারি দেশের আনাচে কানাচে উদযাপিত হয় গণতন্ত্র দিবস। এই দিনে প্রিয়জনদের শুভেচ্ছা জানান‌।‌ বেছে নিন প্রিয় বার্তা।

দেশকে স্বাধীন করার লড়াই থেকে নিজেদের মৌলিক অধিকারের লড়াই, এই সবকিছুই জন্ম দিয়েছে এক স্বর্ণোজ্জ্বল ইতিহাসের। আজ ভারতবর্ষ স্বাধীন। হাজারো লড়াইয়ের পর ১৯৪৯ সালে ২৬ নভেম্বর গৃহীত হয় ভারতীয় সংবিধান। তবে, তা চালু করা হয় ১৯৫০ সালে ২৬ জানুয়ারি। সেই থেকেই প্রতি বছর ২৬ জানুয়ারি পালন করা হয় 'প্রজাতন্ত্র দিবস'।

আগামী ২৬ জানুয়ারি, ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস। এই দিনটি ভারত তথা দেশবাসীর কাছে অত্যন্ত ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ। ১৯৫০ সালের এই দিনে ভারতীয় সংবিধান কার্যকর হয়েছিল। এর মাধ্যমে ভারত একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়। এই বিশেষ দিনে দেশের প্রতি আমাদের গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। আমরা সকলকে আহ্বান জানাই, এই দিনটিকে স্মরণীয় করে রাখতে। আসুন আমরা সকলে মিলে একসঙ্গে কাজ করি, যাতে আমাদের দেশ আরও সুন্দর ও সমৃদ্ধ হয়।

প্রিয়জনদের শুভেচ্ছাবার্তা

  • প্রিয় বন্ধু/বান্ধবী/পরিজন,

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা রইল। এই দিনে তোমার ও তোমার পরিবারের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করি। আজকের এই দিনে আমরা আমাদের মহান স্বাধীনতা সংগ্রামীদের স্মরণ করি। তাঁদের বীরত্ব ও আত্মত্যাগের জন্য আমরা কৃতজ্ঞ। আসুন আমরা সকলে মিলে একসাথে কাজ করি, যাতে আমাদের দেশ আরও সুন্দর ও সমৃদ্ধ হয়।

জয় হিন্দ!

  • প্রিয় বাবা / মা বা অন্যান্য আত্বীয়স্বজনেরা,

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা রইল। তোমার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আজকের এই দিনে আমি তোমার কাছে তোমার ত্যাগ ও নিবেদনের জন্য কৃতজ্ঞ। তুমি আমাকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছ। 

আমি তোমাকে ভালোবাসি।

তোমার ছেলে/মেয়ে

  • প্রিয় বন্ধু,

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা রইল। তোমার সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করি।

আজকের এই দিনে আমরা আমাদের দেশকে গড়ে তুলতে আমাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে স্মরণ করি। আসুন আমরা সকলে মিলে একসাথে কাজ করি, যাতে আমাদের দেশ আরও সুন্দর ও সমৃদ্ধ হয়।

তোমার বন্ধু

এছাড়াও রয়েছে কিছু সমাজমাধ্যমের বার্তা -

  • প্রজাতন্ত্র দিবসের সকালে এই প্রতিজ্ঞাই করি যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর দেশ তৈরি করতে পারি। তার জন্য আমরা সব রকমের চেষ্টা করব। শুভ প্রজাতন্ত্র দিবস।
  • আজ গণতন্ত্র দিবস। আজ সেই মানুষদের কথা স্মরণ করার দিন, যাঁরা দেশের স্বাধীনতা অর্জনের জন্য প্রাণ দিয়েছেন। শুভ প্রজাতন্ত্র দিবস।
  • এই দেশই আমাদের মা, আমাদের বাসস্থান। ভারতের সব মানুষ আমাদের পরিবার। দেশের সংস্কৃতির জন্য আমরা গর্বিত। শুভ প্রজাতন্ত্র দিবস।
  • আসো, আজকের দিনকে আর সুন্দর করে তোলার অঙ্গীকারে আবদ্ধ হই। সংবিধানের প্রতি আবার শ্রদ্ধা জানাই। সেই মানুষদেরও প্রণাম, যাঁদের দীর্ঘদিনের পরিশ্রমে তৈরি এই সংবিধান। শুভ প্রজাতন্ত্র দিবস।
  • ২০০ বছর পরাধীনতার বিনিময়ে ভারতে এই স্বাধীনতা।‌ বড় দামি এই স্বাধীনতা। রক্ত-ঘাম-প্রাণের বিনিময়ে পাওয়া‌। একে রক্ষা করা আমাদেরই কর্তব্য। শুভ প্রজাতন্ত্র দিবস।
  • তোমায় ও তোমার পরিবারকে প্রজাতন্ত্র দিবসের অনেক শুভেচ্ছা। জয় হিন্দ।প্রজাতন্ত্র দিবসে ভারতের মহান বিপ্লবী এবং স্বাধীনতা সংগ্রামীদের স্যালুট।

এছাড়াও চাইলে ইংরেজিতেও পাঠাতে পারেন শুভেচ্ছাবার্তা:

  • On this special day, let us promise our motherland that We will do everything to preserve and enrich our heritage, ethos and treasure. Happy Republic Day 2024.
  • The freedom of India was extremely valuable, as it is gained from sacrifices of our freedom fighters. This Republic Day, let us remember them with all our love and respect.
  • Freedom has not come easily, it is gained from the sacrifices of our freedom fighters, hence never take it for granted. Happy Republic Day 2024.
  • A thousand salutes to this great nation of ours. May it become even more prosperous and great. Happy Republic Day 2024!
  • May the brave leaders of our glorious nation guide us to peace and prosperity so that we can hold our heads high and be proud of our country. We salute what they sacrificed for this country. Happy Republic Day 2024!

টুকিটাকি খবর

Latest News

রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৮টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত! সূর্যর মেষ রাশিতে প্রবেশে বাড়বে দুই রাশির সমস্যা, অগ্রগতিতে আসবে অনেক বাধা অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.