বাংলা নিউজ > ঘরে বাইরে > Duped while trying to sell kidney: কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারকদের ফাঁদে, ৬.২ লক্ষ টাকা খোয়ালেন বেঙ্গালুরুর CA

Duped while trying to sell kidney: কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারকদের ফাঁদে, ৬.২ লক্ষ টাকা খোয়ালেন বেঙ্গালুরুর CA

কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারিত হলেন যুবক। প্রতীকী ছবি (Freepik)

 প্রচন্ড আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিলেন ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট । তাই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন একটি কিডনি বিক্রি করে দেবেন। এরপর ইন্টারনেটে গত ২৮ ফেব্রুয়ারি এই ধরনের একটি সংস্থার খোঁজ পান তিনি। 

সাম্প্রতিক সময়ে ব্যাপকভাবে বেড়েছে সাইবার ক্রাইম। অনলাইনের ব্যবহার যত বাড়ছে ততই সাইবার প্রতারণাও বেড়ে চলেছে। কখনও ঋণ পাইয়ে দেওয়ার নামে, কখনও বা টিকিট বুকিংয়ের নামে আবার প্যান কার্ড আপডেট করার নামে সাইবার প্রতারণার শিকার হচ্ছেন বহু মানুষ। যার ফলে প্রচুর টাকা খোয়াছেন অনেকেই। আর এবার সাইবার প্রতারণার শিকার হলেন এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। আর্থিক সমস্যার জেরে নিজের একটি কিডনি বিক্রি করতে চেয়েছিলেন ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। কিন্তু, কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারকদের খপ্পরে পড়ে খোয়ালেন ৬ লক্ষ ২০ হাজার টাকা। ঘটনাটি বেঙ্গালুরুর।

আরও পড়ুনঃ 'সরকারি নার্সিং কোর্সে ভরতি করিয়ে দেব', ১.৮ লাখ টাকা গায়েব কলেজ পড়ুয়ার থেকে

জানা গিয়েছে, প্রচন্ড আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিলেন ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট । তাই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন একটি কিডনি বিক্রি করে দেবেন। এরপর ইন্টারনেটে গত ২৮ ফেব্রুয়ারি এই ধরনের একটি সংস্থার খোঁজ পান তিনি। পরে https://kidneysuperspecialist.org নামের একটি ওয়েবসাইটে ক্লিক করে তিনি একটি ফোন নম্বর (৯৬৩১৬৮৮৭৭৩) পান। সেই নম্বরে ফোন করলে একজন ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে হোয়াটসঅ্যাপে মেসেজ করতে বলে। পরে ওই যুবক নাম, বয়স, ঠিকানা এবং রক্তের গ্রুপ হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দেন।

এরপর প্রতারকরা জানায়, একটি কিডনির জন্য ২ কোটি টাকা দেওয়া হবে। যার অর্ধেক আগে দেওয়া হবে। তাতে রাজি হয়ে গিয়েছিলেন ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট।  এরপর তাকে গ্রহীতার নাম, পরিচয়পত্র এবং একটি ইমেল আইডি পাঠানো হয়। তবে তাকে জানানো হয়, এনওসি এবং রেজিস্ট্রেশন ফি বাবদ ৮০০০ টাকা দিতে হবে। সেই টাকা দিয়ে দেন তিনি। পরে একটি কোড কেনার জন্য ২০ হাজার টাকা দিতে বলা হয়। সেই টাকাও দিয়ে দেন। পরে আরও ৮৫ হাজার টাকা চাওয়া হয়। এখানেই শেষ নয়, গত ২ মার্চ তার অ্যাকাউন্টে টাকা স্থানান্তরের জন্য ৫ লক্ষ টাকা দিতে বলা হয়েছিল। সে মতো ৫ লক্ষ টাকাও তিনি দিয়ে দিয়েছিলেন। 

এরপরে ঘটে বিপত্তি। এক মহিলা ওই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে ফোন করে  নিজেকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একজন কর্মী বলে দাবি করেন। তিনি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের কাছ থেকে আরও ৭.৬ লক্ষ টাকা দাবি করেন। এর জন্য ইমেইলে একটি ফর্ম পাঠানো হয় যুবককে। এরপর তিনি অফিসের বস এবং বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন তিনি প্রতারণা ফাঁদে পা দিয়েছেন। ঘটনায় দেরি না করে তিনি থানায় অভিযোগ দায়ের করেন।  যুবক জানান, টাকার বিনিময়ে অপরিচিতদের কাছে কিডনি বিক্রি করা বেআইনি তা তিনি জানতেন না।  এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘরে বাইরে খবর

Latest News

‘পিরিয়ডস কা মতলব…', স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে ঋতুস্রাব নিয়ে গান শ্রেয়া-সুনিধির Video: দাউদাউ করে উঠছে ধোঁয়া! রজৌরির জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড ‘কোনটা আসল কোনটা নকল বুঝতে শিখুন’, একসঙ্গে রাহুলের ২ ‘প্রাক্তন’ সন্দীপ্তা-রুকমা 'পুলিশ ব্যবস্থা না নিলে...', বোমাবাজি নিয়ে সরব অর্জুন সিং 'ব্যান হতেই শাহরুখ স্যার বলেছিল যে IPL ট্রফি নিয়ে ফ্লাইং কিস ছুড়ব', ফাঁস রানার ২০২৪ লোকসভা ভোটে শেষ দফার প্রচারে বাংলায় মোদী! কোন কোন ইস্যুতে চড়ালেন সুর? ‘‌উনি বুঝে গিয়েছেন, উনি হেরে যাবেন’‌, মোদীর বাংলায় সেরা সাফল্যের পাল্টা মমতা নিমগাছ বাড়ির কোন দিকে পোঁতা শুভ? শাস্ত্র মতে কাটে বহু দোষ! রইল বাস্তুটিপস বাড়িতে ডেকে কিশোরী প্রেমিকাকে বিষ খাইয়ে খুনের অভিযোগ নাবালকের বিরুদ্ধে কান ফেস্টিভ্যালে লেটেস্ট লুকে ‘বিব্বোজান’, অদিতি ধরা দিলেন বার্বি ভাইবসে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.