বাংলা নিউজ > ঘরে বাইরে > ক্রিকেট সংক্রান্ত সমঝোতা নিয়েও ঝগড়া ছিল Zee আর সোনির মধ্যে: Report

ক্রিকেট সংক্রান্ত সমঝোতা নিয়েও ঝগড়া ছিল Zee আর সোনির মধ্যে: Report

সোনি আর জি।. REUTERS/Dado Ruvic/Illustration (REUTERS)

২০ ডিসেম্বর ও ৯ জানুয়ারি দুই কোম্পানির পদস্থ কর্তাদের মধ্য়ে নানা ইমেল আদানপ্রদান হয়। সেখানে একে অপরের বিরুদ্ধে নানা দোষারোপ করা হয়েছে।

সোনি আর জিয়ের মধ্য়ে একাধিক ইস্যুতে মতবিরোধ ক্রমশ বেড়েছিল। অন্তত ২০টি ক্ষেত্রতে তারা একমত হতে পারছিল না। রাশিয়ার সম্পত্তি সংক্রান্ত কিছু বকেয়া মেটাতে পারেনি ভারতীয় ওই সংস্থা। এমনটাও জানা গিয়েছে।

ভারতে ও লস অ্য়াঞ্জেলেসে সোনির লিগাল ও অন্যান্য এক্সকিউটিভদের সঙ্গে জাপানের ওই সংস্থার একাধিক সমস্য়া তৈরি হয়েছিল। যার জেরে গত ২২ জানুয়ারি তারা সিদ্ধান্ত নিয়েছিল জিএর সঙ্গে ১০ বিলিয়ন মার্কিন ডলারের যে চুক্তি সেটা কার্যত বাতিল করে দেওয়া হয়েছিল।

এদিকে ২০ ডিসেম্বর ও ৯ জানুয়ারি দুই কোম্পানির পদস্থ কর্তাদের মধ্য়ে নানা ইমেল আদানপ্রদান হয়। সেখানে একে অপরের বিরুদ্ধে নানা দোষারোপ করা হয়েছে। জি-এর কর্তারা বার বার জানাতে থাকেন তারা সীমার বাইরে থেকে কোনও কাজ করছেন না। এমনকী এই যে চুক্তি বন্ধ করে দেওয়ার ডেডলাইন সেটা আরও সম্প্রসারিত করার ব্যাপারে তারা আবেদন করেন। খবর এনডিটিভি সূত্রে।

লস অ্য়াঞ্জেলেসের এক সোনির এক এক্সিকিউটিভ একটা ইমেলে লিখেছিলেন, নানা ঘটনা, পরিস্থিতি, শর্ত এসব হয়েই চলেছে। যার একটা বিরূপ প্রভাব পড়েছে।

তার এক সপ্তাহ পরেই জিএর তরফ থেকে আসে অপর ইমেল। সেখানে দাবি করা হয়, ভিত্তিহীন কিছু বক্তব্যকে হাজির করা হচ্ছে। তবে জি ও সোনির তরফ থেকে মুখপাত্ররা এনিয়ে মুখ খুলতে বা প্রতিক্রিয়া দিতে চাননি।

ইমেলের মাধ্যমে এটা বোঝা যাচ্ছে যে সোনি ও জি-এর মধ্য়ে জোর দ্বন্দ্ব চলছিল। রয়টার্স সূত্রেও এর ইঙ্গিত মিলেছে। ২০২২ সালে জি ডিজনির সঙ্গে একটা চুক্তি সম্পাদিত করে। ১.৪ বিলিয়ন ডলারের চুক্তি ছিল সেটা। ভারতের জন্য় কিছু ক্রিকেট দেখানোর অধিকার কিনতে চেয়েছিল জি।

এদিকে সোনির দাবি জি এই চুক্তির জন্য একটি ব্যাঙ্ক গ্যারান্টি ও ৪০৬ মিলিয়ন মার্কিন ডলার জমা রাখার সিদ্ধান্তের কথা বলেছিল।জি এজন্য় ধার নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু সেখানে সোনির কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি।

 

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু চুটিয়ে প্রেম করে 'লাভ ব্রেন' এ আক্রান্ত প্রেমিকা! এটা আবার কী রোগ? আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড Mango Benefits: আম স্বাদ ও স্বাস্থ্যের ভাণ্ডার, আম খেলে কী কী উপকার পাবেন দেখুন

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.