বাংলা নিউজ > ঘরে বাইরে > Coach in vande bharat express food: বন্দে ভারতের রুটিতে আরশোলা! সংস্থাকে মোটা টাকা জরিমানা করল IRCTC

Coach in vande bharat express food: বন্দে ভারতের রুটিতে আরশোলা! সংস্থাকে মোটা টাকা জরিমানা করল IRCTC

বন্দে ভারতের খাবারে আরশোলা। ছবি টুইটার।

ঘটনাটি ঘটেছে ২৪ জুলাই।  রানি কমলাপতি (হাবিবগঞ্জ)- হযরত নিজামুদ্দিন বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণকারী একজন যাত্রী আইআরসিটিসির পরিবেশিত খাবারে একটি আরশোলা দেখতে পান। ক্ষুব্ধ যাত্রী খাবারের একটি ছবি তোলেন এবং টুইটারে শেয়ার করেন। 

পরোটায় পোকার পর এবার বন্দে ভারতের রুটিতে মিলল আরশোলা। বন্দে ভারতের খাবারের গুণগত মান নিয়ে আইআরসিটিসিকে আগেই সতর্ক করেছিল রেল। ফের খাবারে আরশোলা মেলায় মান নিয়ে প্রশ্নের মুখে আইআরসিটিসি। খাবারের আরশোলা থাকার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এক যাত্রী। তারপরে ভারতীয় রেলে খাবারের গুণগত মান নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীরা। এই ঘটনায় আইআরসিটিসি পরিষেবা প্রদানকারীকে মোটা জরিমানা আরোপ করেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: আসানসোল, মালদা থেকেও চলতে পারে বন্দে ভারত! বাংলার কোন ৭টি রুটের নাম প্রস্তাব হল?

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে ২৪ জুলাই।  রানি কমলাপতি (হাবিবগঞ্জ)- হজরত নিজামুদ্দিন বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণকারী একজন যাত্রী আইআরসিটিসির পরিবেশিত খাবারে একটি আরশোলা দেখতে পান। ক্ষুব্ধ যাত্রী খাবারের একটি ছবি তোলেন এবং টুইটারে শেয়ার করেন। তাতে ক্ষুব্ধ হয়ে ওঠেন অন্যান্য যাত্রীরা। ভারতীয় ট্রেনে খাবারের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেন যাত্রীরা। যাত্রীর টুইটের জবাবে আইআরসিটিসির তরফে ক্ষমা চাওয়া হয়। কর্তৃপক্ষ যাত্রীদের আশ্বস্ত করেছেন, বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে এবং খাদ্য তৈরির সময় প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার জন্য সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীকে সতর্ক করা হয়েছে। এই ঘটনায় পরিষেবা প্রদানকারীর সংস্থাকে মোটা টাকা জরিমানা করেছে  আইআরসিটিসি এবং ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা ঘটে না ঘটে তার জন্য ওই সংস্থাকে সতর্ক করেছে।

ভোপালের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার নিশ্চিত করেছেন, এই ঘটনার পরেই আইআরসিটিসির তরফে যাত্রীর জন্য বিকল্প খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া খাবার পরিবেশনকারী সংস্থার বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ধরনের ত্রুটিগুলির প্রতি জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।  

জানা গিয়েছে, ওই ট্রেনে ভ্রমণকারী আরও বেশ কয়েকজন যাত্রীও টুইটারে খাবারের মান নিয়ে তাদের অভিযোগ জানিয়েছিলেন। আইআরসিটিসির তরফে জানানো হয়েছে যাত্রীদের সমস্যার সমাধান করা হয়েছে। পশ্চিম সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র জানান, এই ত্রুটির জন্য দায়ী সংস্থাকে উপর ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে ওই সংস্থাকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। এরজন্য বন্দে ভারতের রান্নাঘরে নজরদারি চালানোর পরিকল্পনা করা হয়েছে। খাবারের মান যেন ঠিক থাকে তার জন্য রেলের তরফে এই পদক্ষেপের পরিকল্পনা করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

‘বিধাতা ওর কপালে কী লিখেছেন কে জানে!’ কীভাবে হল পপির মেয়ের ভাগ্য লিখন অনুষ্ঠান? হনুমান জয়ন্তীতে পঞ্চগ্রহী যোগের সঙ্গে ২ রাজযোগ, বজরংবলীর কৃপাধন্য হবে এই ৪ রাশি এবার বেশ কম আসনে লড়ছে কংগ্রেস, কৌশল কি কাজে লাগবে? বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি জয়পুরে নতুন বউ প্রশ্মিতা, কার টানে মুম্বই ছুটলেন অনুপম? শীঘ্রই দেবেন সুখবর! প্রয়াত জনপ্রিয় বাঙালি ইউটিউবার 'অ্যাংরি ব়্যান্টম্যান' অভ্রদীপ সাহা, বয়স ২৭ বছর পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, শোক সইতে না কয়েক ঘণ্টার মধ্যেই আত্মঘাতী প্রেমিকা প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.