বাংলা নিউজ > ঘরে বাইরে > RJD on Tejashwi: উন্নয়নে মহাজোট সরকারে তেজস্বীর ভূমিকা কতটা, নীতীশের পদত্যাগের দিন বিজ্ঞাপন RJD-র

RJD on Tejashwi: উন্নয়নে মহাজোট সরকারে তেজস্বীর ভূমিকা কতটা, নীতীশের পদত্যাগের দিন বিজ্ঞাপন RJD-র

আরজেডি নেতা তেজস্বী প্রসাদ যাদব (ফাইল ছবি) (HT_PRINT)

জেডি (ইউ) বিজেপির সঙ্গে হাত মেলানোর পর, তাঁর সাংবাদমাধ্যকে দেওয়া প্রথম প্রতিক্রিয়ায় তেজস্বী জানিয়েছেন, তিনি এবং তাঁর দল সব সময় জোট ধর্ম পালন করেছেন, রাজ্য উন্নয়নের জন্য কাজ করেছেন।

নীতীশ কুমারের নেতৃত্বাধীন জনতা দল (ইউনাইটেড) রবিবার বিহারে নতুন সরকার গঠনের জন্য বিজেপির সঙ্গে হাত মেলাতেই মাঠে নেমে পড়ল প্রধান বিরোধী দল হয়ে যাওয়া রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)। তারা সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে জানিয়েছে, রাজ্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প শুরু করার ক্ষেত্রে তারা কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

রাজ্যের সমস্ত প্রধান সংবাদপত্রের এই বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। বিজ্ঞাপনে প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের ছবি এবং ট্যাগ লাইন লেখা ‘ধন্যবাদ তেজস্বী’। আরও একটি বিজ্ঞাপনে শিরোনামে লেখা, 'আপনে কহা, আপনে কিয়া অউর হি করেঙ্গে (আপনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, আপনি করেছেন এবং আপনি করবেন)'। আরজেডি প্রধান লালু যাদবের ছোট ছেলে ৩৪ বছর বয়সী তেজস্বী কী ভাবে শিক্ষক নিয়োগ, জাত গণনা এবং নিয়োগের মাধ্যমে ৪ লক্ষ কর্মসংস্থান দেওয়ার প্রতিশ্রুতি পালন করছেন।

জেডি (ইউ) বিজেপির সঙ্গে হাত মেলানোর পর, তাঁর সাংবাদমাধ্যকে দেওয়া প্রথম প্রতিক্রিয়ায় তেজস্বী জানিয়েছেন, তিনি এবং তাঁর দল সব সময় জোট ধর্ম পালন করেছেন, রাজ্য উন্নয়নের জন্য কাজ করেছেন। তবে তিনি এও বলেন, ' খেলা এখনও শেষ হয়নি। আগামী দিনে বিহারের জন্য বড় রাজনৈতিক চমক অপেক্ষা করছে।' এর আগে জোট ভেঙে যাওয়ার পর সমস্ত সরকারি গাড়ি ফিরিয়ে দেন তেজস্বী।

পড়ুন। সকালে ইস্তফা, বিকেলে বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের, এবার বিজেপির NDAএর সঙ্গে নয়া ইনিংস

এই বিজ্ঞাপন প্রসঙ্গে আরজেডি-র রাজ্য সভাপতি জগদানন্দ সিং বলেন, 'কেন আমরা কৃতিত্ব নেব না? তেজস্বী, শিক্ষা, কর্মসংস্থান, সেচ এবং ওষুধ-এর মতো ক্ষেত্রগুলিতে বড় সংস্কারের ক্ষেত্রে আরজেডি-র দেওয়া প্রতিশ্রুতি মতো কাজ করেছে। '

অন্য এক প্রবীণ আরজেডি নেতা আব্দুল বারি সিদ্দিকী বলেন, আসন্ন লোকসভা নির্বাচন এবং ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে উপ-মুখ্যমন্ত্রী হিসাবে তেজস্বী যাদব মহাজোট সরকারে থেকে যে সব উন্নয়নমূলক করেছেন তা তুলে ধরবে। আমাদের লক্ষ্য হল উন্নয়ন এবং সাম্প্রদায়িক শক্তিকে আটকানো। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাব।

দলের অন্দরের খবর, কৌশলগত পদ্ধতি হিসাবেই এই বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। নীতীশ কুমারের পদত্যাগের কয়েক ঘণ্টা আগে সকালের কাগজে এই বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে, যাতে গত দেড় বছরে উন্নয়নের কৃতিত্ব নীতীশ কুমার একা না নিতে পারেন।

ঘরে বাইরে খবর

Latest News

চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য, SC-তে মামলা চলাকালীনও মিলবে মাইনে চিতার মুখ থেকে জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে বাঁচিয়ে আনলেন পোষ্য কুকুর ‘খুব কাছাকাছি চলে এসেছে’, মাধ্যমিকের ফল কবে বেরোবে? মুখ খুললেন পর্ষদের কর্তা! ‘‌দুর্নীতিতে যুক্ত পিনারাই বিজয়ন, পদক্ষেপ করে না কেন্দ্র’‌, তোপ প্রিয়াঙ্কার দুর্নীতি ঢাকতে ২০১৬তেই OMR শিট সংরক্ষণের বিধি বদল? বিস্ফোরক অভিযোগ SSCর বিরুদ্ধে Video: পাটনায় রেলস্টেশনের কাছের হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৬, আহত ৩০ কাঞ্চনকে গাড়ি থেকে নামালেন কল্যাণ, হাসপাতালে ভর্তি ‘কচি বউ’ শ্রীময়ী, হলটা কী? চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.