বাংলা নিউজ > ঘরে বাইরে > স্ত্রী'র ওপর অত্যাচার করতেন লালু পুত্র, বলল আদালত, ব্যবস্থা করতে হবে থাকা-খাওয়ার

স্ত্রী'র ওপর অত্যাচার করতেন লালু পুত্র, বলল আদালত, ব্যবস্থা করতে হবে থাকা-খাওয়ার

আরজেডি নেতা তেজপ্রতাপ যাদব (ফাইল ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

তেজ প্রতাপ যাদবের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলেছিলেন ঐশ্বর্য। এরপরেই স্ত্রী ঐশ্বর্যের সঙ্গে বিবাহ বিচ্ছেদের জন্য আদালতে মামলা করেছিলেন তেজ প্রতাপ যাদব। সেই মামলার শুনানি হয় পাটনার পরিবার আদালতে। বিবাহবিচ্ছেদের মামলার শুনানিতে নিম্ন আদালত ঐশ্বর্যকে খোরপোষ দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

বিবাহ বিচ্ছেদের মামলায় অস্বস্তিতে পড়লেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদের পুত্র তথা বিহারের পরিবেশমন্ত্রী তেজপ্রতাপ যাদব। আদালত স্বীকার করে নিয়েছে যে স্ত্রী ঐশ্বর্য রায়ের উপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালাতেন তেজপ্রতাপ। তার ভিত্তিতে বিহারের একটি পরিবার আদালত তেজ প্রতাপ যাদবকে ১ মাসের মধ্যে ঐশ্বর্যর থাকার বিকল্প ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে। এছাড়া, বাড়ি ভাড়া ও বিদ্যুৎ বিলের খরচও বহন করার নির্দেশ রয়েছে।  একইসঙ্গে আদালতের নির্দেশ তেজপ্রতাপ ঐশ্বর্যের ওপর কোনওভাবেই নির্যাতন চালাতে পারবেন না। 

আরও পড়ুন: লালুর পরিবারের ৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, বড় কেলেঙ্কারির হদিশ

তেজ প্রতাপ যাদবের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলেছিলেন ঐশ্বর্য। এরপরেই স্ত্রী ঐশ্বর্যের সঙ্গে বিবাহ বিচ্ছেদের জন্য আদালতে মামলা করেছিলেন তেজ প্রতাপ যাদব। সেই মামলার শুনানি হয় পাটনার পরিবার আদালতে। বিবাহবিচ্ছেদের মামলার শুনানিতে নিম্ন আদালত ঐশ্বর্যকে খোরপোষ দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু নির্যাতনের মামলায় ঐশ্বর্যকে সুরক্ষা দেয়নি। পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন ঐশ্বর্য। হাইকোর্ট আবেদনটি গ্রহণ করে। পরে নিম্ন আদালতের রায় স্থগিত করে হাইকোর্ট নিম্ন আদালতকে নির্যাতনের মামলা পুনরায় শুনানির নির্দেশ দেয়। 

আবার নিম্ন আদালতে মামলা শুনানি হলে বিচারক মেনে করে নেন যে তেজ প্রতাপ যাদব ঐশ্বর্যকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করেছিলেন। এরপর আদালত রায় দেওয়ার সময় ঐশ্বর্যকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেয়। নিম্ন আদালতের নির্দেশ অনুযায়ী, ঐশ্বর্য এবং তেজ প্রতাপ এই আদেশের অধীনে দেওয়া নিরাপত্তার কারণে একই ছাদের নীচে না থাকলেও তিনি মানসিক বা শারীরিক নির্যাতনের সম্মুখীন হলে রাজ্য সরকার একজন সুরক্ষা অফিসার নিয়োগ করবে।আইনি বিশেষজ্ঞরা বলছেন, এই নির্দেশের ফলে ঐশ্বর্যকে যদি কোনওভাবে শারীরিক বা মানসিকভাবে নির্যাতন করা হয় তাহলে তেজপ্রতাপ যাদব অভিযুক্ত হবেন। 

উল্লেখ্য, ২০১৮ সালে রাজ্যের প্রাক্তন মন্ত্রী চন্দ্রিকা রায়ের মেয়ে ঐশ্বর্যকে বিয়ে করেন তেজপ্রতাপ। তবে বিয়ের ৬ মাসের মধ্যেই পাটনা হাইকোর্টে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন তেজ প্রতাপ যাদব। বিবাহবিচ্ছেদের কথা জানাতে গিয়ে তেজ প্রতাপ বলেছিলেন, তিনি একজন সাধারণ জীবনযাপনকারী মানুষ। কিন্তু, ঐশ্বর্য আধুনিক জীবনযাপন করেন। তাই তাঁর সঙ্গে বসবাস করা কঠিন। তাছাড়াও, এই বিয়ে তাঁর ইচ্ছার বিরুদ্ধে হয়েছিল বলেও তেজপ্রতাপ দাবি করেছিলেন। তবে জানা যায় ঐশ্বর্য তাঁর বাবা চন্দ্রিকা রায়ের জন্য সারণ কেন্দ্র দাবি করেছিলেন। আগামী ৩১ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি।

ঘরে বাইরে খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.