বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan's bail plea: আরও বিপাকে ইমরান! ৯ মের ঘটনায় পর পর ৯ জামিনের আবেদন খারিজ

Imran Khan's bail plea: আরও বিপাকে ইমরান! ৯ মের ঘটনায় পর পর ৯ জামিনের আবেদন খারিজ

ইমরান খান। REUTERS/Akhtar Soomro/File Photo (REUTERS)

৯ মে পাকিস্তান হিংসাত্মক প্রতিবাদ হয়েছিল ইমরানের গ্রেফতারি ঘিরে। উল্লেখ্য, দুর্নীতি মামলায় গত ৯ মে গ্রেফতার হয়েছিলেন ইমরান খান। সেই সময় তাঁর অনুগামীরা বিক্ষুব্ধ প্রতিবাদে নামেন পাকিস্তানে। 

তোশাখানা দুর্নীতি মামলায় ইতিমধ্যেই পঞ্জাব প্রদেশের একটি জেলে বন্দি রয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। এবার আরও একটি ঘটনায় ইমরানের বিরুদ্ধে দায়ের করা অভিযোগের ভিত্তিতে বিপাকে পড়লেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। গত ৯ মে পাকিস্তানে এক হিংসার ঘটনায় ইমরানের বিরুদ্ধে দায়ের হয়েছিল পর পর এফআইআর। সেই মামলায় ৯ টি জামিনের আর্জি খারিজ করে দিল পাকিস্তানের একাধিক স্থানীয় কোর্ট।

৯ মে পাকিস্তান জুড়ে ভয়াবহ হিংসাত্মক প্রতিবাদ হয়েছিল। উল্লেখ্য, দুর্নীতি মামলায় গত ৯ মে গ্রেফতার হয়েছিলেন ইমরান খান। সেই সময় তাঁর অনুগামীরা বিক্ষুব্ধ প্রতিবাদে নামেন পাকিস্তানে। সেই মামলায় ইরানকে পাকিস্তানের ‘তেহরিক এ ইনসাফ’ পার্টির চেয়ারম্যান হিসাবে অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়। তাঁর বিরুদ্ধে দায়ের হয় মামলা। পাকিস্তানের খান্না ও বারাকাহু এলাকায় দায়ের হয়েছিল মামলা। সেই মামলায় ইসলামাবাদের অ্যান্টি টেররিজম কোর্ট ইমরানের ৩ টি জামিনের আবেদন খারিজ করেছে। এছাড়াও ওই একই মামলায় সেশন বিচারক মহম্মদ সোহেল ইমরানের ৬ টি পিটিশন খারিজ করেছেন। বিচারক বলছেন, ইমরানের জামিনের আবেদনের মেয়াদ বাড়ানো হবে না, সুপ্রিম কোর্টের নির্দেশের নিরিখে। করাচি কোম্পানি, রমনা, কোহসার, তরনুল এবং কেন্দ্রীয় রাজধানীর সেক্রেটারিয়েট থানায় জেলবন্দি পিটিআই প্রধানের বিরুদ্ধে ছয়টি মামলা নথিভুক্ত করা হয়েছে। বিচারক মহম্মদ সোহেইল বলেছেন, যদি ইমরান খান, যিনি সংসদীয় বিধি অনুযায়ী প্রধানমন্ত্রীর পদ থেকে গদিচ্যূত হয়েছেন, তিনি এই মামলাগুলির তদন্তে যোগ দেন, তাহলে তা সুবিধা জনক হবে।

( Video: সীমান্তের এই গ্রামকে সেনার 'স্বাধীনতা দিবসের উপহার'এই ব্রিজ! নেপথ্যে কোন কাহিনি?)

( আগে প্রেম, পরে টাকা! প্রেমিককে বিয়ে করতে ২,৪৮৪ কোটির উত্তরাধিকারের সম্পত্তি ছেড়ে দিলেন এই মহিলা)

( 'নেহরুর বিশাল অবদানকে কখনওই কেড়ে নিতে পারবেন না’ PM মোদী, নেহরু মিউজিয়ামের নাম বদলের পর তোপ রমেশের)

এদিকে, তোশাখানা মামলায় ইমরানের স্ত্রী বুশরা বিবির অন্তর্বর্তী জামিনের মেয়াদ, আবেদনের ভিত্তি আগামি ৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছে অ্যাডিশনাল সেশন কোর্টের বিচারক সোহেল। ৯ মে ইমরানের গ্রেফতারি ঘিরে পাকিস্তান জুড়ে যে বিক্ষুব্ধ প্রতিবাদ চলে তার প্রেক্ষিতেই এই অভিযোগ বলে জানা গিয়েছে। সেই ঘটনায় বহু পিটিআই কর্মী ও নেতাদের গ্রেফতারও করা হয়েছে। এদিকে, শাসকদলের অভিযোগ, এই হিংসা ঘিরে মাস্টারমাইন্ড ইমরান। 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.