বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Railway: রাষ্ট্রপতির গ্রাম পর্যন্ত যাবে ট্রেন, অনুমোদন দিল রেলমন্ত্রক

Indian Railway: রাষ্ট্রপতির গ্রাম পর্যন্ত যাবে ট্রেন, অনুমোদন দিল রেলমন্ত্রক

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ফাইল ছবি (ANI/PIB)

রেলমন্ত্রী অশ্বিনী যাদব বিবৃতিতে জানিয়েছেন, এই প্রথম টাটানগর-বাদামপাহাড় রুটে মেল ও এক্সপ্রেস ট্রেনের যোগাযোগ তৈরি হচ্ছে।

ওড়িশার আদিবাসী অধ্যুষিত ময়ূরভঞ্জ জেলা। এই জেলাতেই জীবনের অনেকটা সময় কেটেছে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। এবার ভারতীয় রেল রাষ্ট্রপতির গ্রামের কাছাকাছি স্টেশন পর্যন্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ পূর্ব রেলের আওতায় এই ট্রেন চালানো হবে।

সূত্রের খবর, যে নতুন ট্রেনগুলি চালানো হচ্ছে সেগুলি হল কলকাতা( শালিমার) বাদামপাহাড় কলকাতা সাপ্তাহিক এক্সপ্রেস, বাদামপাহাড়- রৌরকেল্লা-বাদামপাহাড় সাপ্তাহিক এক্সপ্রেস, রৌরকেল্লা- টাটানগর- রৌরকেল্লা এক্সপ্রেস ও টাটানগর- বাদামপাহাড়- টাটানগর এক্সপ্রেস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলমন্ত্রী অশ্বিনী যাদব বিবৃতিতে জানিয়েছেন, এই প্রথম টাটানগর-বাদামপাহাড় রুটে মেল ও এক্সপ্রেস ট্রেনের যোগাযোগ তৈরি হচ্ছে।

রৈরাংপুর ও বাদামপাহাড় এগুলি হল রাষ্ট্রপতির দেশের বাড়ি। গ্রামের বাড়ি। এখানেই জীবনের ফেলে আসা দিনগুলি কেটেছে তাঁর। এতদিন সেখানে ট্রেনের যোগাযোগ ছিল না। এবার সেখানেও ট্রেন চলবে।

রেলমন্ত্রী জানিয়েছেন, এটা দীর্ঘদিনের একটা দাবি ছিল। সেটাই এবার পূরণ করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অর্থনৈতিক উন্নতির জন্য এটা বিশেষভাবে কার্যকরী হবে। আদিবাসীদের আর্থ সামাজিক উন্নতিতে এটা কাজে লাগবে। শীঘ্রই এই ট্রেনগুলি চলতে শুরু করবে।

মোটামুটি ট্রেনের যে সময়সূচি তৈরি হয়েছে তাতে দেখা যাচ্ছে,শালিমার-বাদামপাহাড় শালিমার এক্সপ্রেস শালিমার ছাড়বে প্রতি শনিবার বেলা ১১টা ০৫ মিনিটে। আর পরের দিন ভোর ৫টা ৪০ মিনিটে এটা বাদামপাহাড় পৌঁছবে। ফেরার পথে প্রতি রবিবার বাদামপাহাড় থেকে রাত ৯টা ৩০ মিনিটে ছাড়বে। এরপর এটি পরের দিন সকাল ৫টায় শালিমারে পৌঁছবে।

ট্রেনটি সাাঁতরাগাছি, খড়গপুর, ঘাটশিলা, আসানবনি, টাটানগর, বাহালদা রোড, আউলাজোরি ও রৈরাংপুর স্টেশনে থামবে।

বাদামপাহাড়- রৌরকেল্লা বাদামপাহাড় সাপ্তাহিক এক্সপ্রেসটি প্রতি রবিবার বাদামপাহাড় থেকে ছাড়বে সকাল ৬টা ১০ মিনিটে। আর রৌরকেল্লা পৌঁছবে বেলা ১১টা ৪০ মিনিটে। ফেরার পথে রৌরকেল্লা থেকে ছাড়বে দুপুর ২টা ২০ মিনিটে। আর বাদামপাহাড় পৌঁছবে সন্ধ্যা ৭ট১ ২৫ মিনিটে।

ট্রেনটি রৈরাংপুর, আউলাজোরি, বাহালদা রোড, টাটানগর, সিনি, চক্রধরপুর, গৈকেরা ও মনোহরপুর সহ একাধিক স্টেশনে থামবে।

ঘরে বাইরে খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.