বাংলা নিউজ > ঘরে বাইরে > TCS Bribes for Jobs Scam: ঘুষ দিয়ে চাকরি হয় টিসিএসে? সরকার কি জানে? সংসদে উত্তর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

TCS Bribes for Jobs Scam: ঘুষ দিয়ে চাকরি হয় টিসিএসে? সরকার কি জানে? সংসদে উত্তর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

 টাটা কনসালটেন্সি সার্ভিসেস ফাইল ছবি: রয়টার্স (Reuters)

ঘুষকাণ্ডের কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে টিসিএস। তিন সদস্য়ের কমিটিও তৈরি হয় বিভাগীয় তদন্তের জন্য। তার মধ্য়ে চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার অজিত মেননও রয়েছেন।

আমন সিং

কেন্দ্রীয় সরকার সোমবার জানিয়ে দিল টাটা কনসালটেন্সি সার্ভিসেসে চাকরি পাওয়ার জন্য ঘুষ দেওয়ার ব্যাপারে তাদের কাছে কোনও তথ্য় নেই। প্রসঙ্গত গত মাসে অভিযোগ উঠেছিল টিসিএস রিসোর্স ম্যানেজমেন্ট গ্রুপের গ্লোবাল হেড ইএস চক্রবর্তী বছরের পর বছর ধরে স্টাফিং ফার্মদের কাছ থেকে কমিশন নিয়ে থাকেন।

কংগ্রেস এমপি কড়িকুন্নিল সুরেশ সংসদে প্রশ্ন করেছিলেন এনিয়ে। সেই প্রশ্নের উত্তরে শ্রম ও কর্মসংস্থার দফতরের রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি জানিয়েছেন, মন্ত্রকে তেমন কোনও ঘটনার কথা জানানো হয়নি।

সুরেশ প্রশ্ন করেছিলেন, এই যে অভিযোগ উঠেছে টিসিএসের পদস্থ আধিকারিক ঘুষ খেতেন এনিয়ে কি সরকার কোনও পদক্ষেপ নিচ্ছে? সেই প্রশ্নের উত্তরে শ্রম ও কর্মসংস্থার দফতরের রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি জানিয়েছেন, শ্রম সংক্রান্ত বিষয়গুলি যৌথ তালিকার মধ্য়ে পড়ছে। শ্রম আইনের প্রয়োগ এটা রাজ্য সরকার করে। কেন্দ্রীয় সরকারও তাদের আওতার মধ্য়ে এটা প্রয়োগ করে।

প্রসঙ্গত টিসিএসের মতো সংস্থা স্টাফিং ফার্ম থেকে কর্মী নেয়। আর সেই ফার্ম আবার ঠিকাদারদের মাধ্য়মে কর্মী নেয়। মিন্টের রিপোর্ট অনুসারে টিসিএসের কয়েকজন পদস্থ কর্তা স্টাফিং ফার্মগুলির কাছ থেকে ঘুষ খাচ্ছেন। তাদের প্রার্থীকে চাকরি দেওয়ার বিনিময়ে এই অবৈধ পথ তারা ধরেছেন বলে অভিযোগ। বছরের পর বছর ধরে এটা চলছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছিল।

তবে ঘুষকাণ্ডের কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে টিসিএস। তিন সদস্য়ের কমিটিও তৈরি হয় বিভাগীয় তদন্তের জন্য। তার মধ্য়ে চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার অজিত মেননও রয়েছেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.