বাংলা নিউজ > ঘরে বাইরে > Trains Cancelled due to Andhra Accident: অন্ধ্রে রেল দুর্ঘটনার জেরে হাওড়া থেকে ২টি ট্রেনের যাত্রাপথ বদল, বাতিল একাধিক

Trains Cancelled due to Andhra Accident: অন্ধ্রে রেল দুর্ঘটনার জেরে হাওড়া থেকে ২টি ট্রেনের যাত্রাপথ বদল, বাতিল একাধিক

প্রতীকী ছবি(Photo by Arun SANKAR / AFP) (AFP)

গতরাতের দুর্ঘটনার জেরে আজ বাতিল হয়েছে একাধিক ট্রেন। এদিকে ঘুরপথে গন্তব্যে পৌঁছবে একাধিক ট্রেন। এর মধ্যে হাওড়া থেকে ছেড়ে যাওয়া দু'টি ট্রেনও রয়েছে। এদিকে বেশ কিছু ট্রেনের যাত্রাপথে কাটছাঁট করা হয়েছে। নির্ধারিত গন্তব্যের আগেই সেই ট্রেনগুলিকে থামিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানাগ্রাম জেলায় দুর্ঘটনার জেরে ব্যাহত হয়েছে রেল পরিষেবা। এই লাইন দিয়েই দূরপাল্লার বহু ট্রেন ছুটে যায়। তবে গতরাতের দুর্ঘটনার জেরে আজ বাতিল হয়েছে একাধিক ট্রেন। এদিকে ঘুরপথে গন্তব্যে পৌঁছবে একাধিক ট্রেন। এর মধ্যে হাওড়া থেকে ছেড়ে যাওয়া দু'টি ট্রেনও রয়েছে। এদিকে বেশ কিছু ট্রেনের যাত্রাপথে কাটছাঁট করা হয়েছে। নির্ধারিত গন্তব্যের আগেই সেই ট্রেনগুলিকে থামিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। (আরও পড়ুন: গভীর রাতে প্রাণ গেল ১২ বছর বয়সি এক শিশুরও, কোচি বিস্ফোরণকাণ্ডে মৃত বেড়ে ৩)

রেলের তরফে জনানো হয়েছে, আজ ০৮৫২৭ রায়পুর-বিশাখাপত্তনম প্যাসেঞ্জার স্পেশাল এবং ০৮৫২৮ বিশাখাপত্তনম-রায়পুর প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন দু'টি বাতিল থাকবে। এদিকে আজকে যাত্রাপথ বদল হবে ১২৭০৩ হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস, ১২২৪৫ হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেস, ১৮১৮৯ টাটানগর-এর্নাকুলাম এক্সপ্রেস, ১১০২০ ভুবনেশ্বর-মুম্বই কোনারক এক্সপ্রেস, ০৩৩৫৭ বারউনি-কোয়েম্বাটুর স্পেশালের। এছাড়া ২০৮০৯ সম্বলপুর-হুজুর সাহিব নান্দেদ সুপারফাস্ট ট্রেন ভিজিয়ানাগ্রাম পর্যন্ত যাবে। ১৭৪৭৯ পুরী-তিরুপতি এক্সপ্রেস বালুগাঁও স্টেশন পর্যন্ত যাবে। ০৭৪৬৮ বিশাখাপত্তনম-বিজয়নগরম মেমু স্পেশাল পেন্ডুরতি পর্যন্ত যাবে। ১১০১৯ মুম্বই-ভুবনেশ্বর কোনারক এক্সপ্রেস বিশাখাপত্তনম পর্যন্ত যাবে।

এদিকে অন্ধ্রপ্রদেশের রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ হয়েছে। গতকাল গভীর রাতে মৃতের পরিবার এবং আহত যাত্রীদের জন্য মোটা অঙ্কের ক্ষতিপূরণের ঘোষণা করেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রেলমন্ত্রী জানান, মৃত যাত্রীদের নিকট আত্মীয়দের ১০ লাখ টাকা করে দেওয়া হবে। এদিকে গুরুতর আহত যাত্রীদের আড়াই লাখ টাকা দেওয়া হবে।

জানা গিয়েছে, গতকাল ০৮৫৩২ বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনটির সঙ্গে ধাক্কা খেয়েছিল ০৮৫০৪ বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার। জানা গিয়েছে, সন্ধ্যা ৭টা ১০ মিনিট নাগাদ অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানাগ্রাম জেলায় এই দুর্ঘটনা ঘটে। আলামান্দা এবং কণ্টকপল্লির মাঝে ট্র্যাকে দাঁড়িয়ে ছিল বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনটি। সেই ট্রেনটিকে এসে ধাক্কা মারে বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার। এর জেরে লাইনচ্যুত হয় বেশ কয়েকটি কামরা। দু'টি ট্রেনেই ১৪টি করে কামরা ছিল বলে জানা গিয়েছে রেল সূত্রে। পরে গভীর রাতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানান, ভিাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনটি ১১টি কামরা নিয়ে পরবর্তী আলামান্দা স্টেশনে পৌঁছায়। এবং বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনটি ৯টি কামরা সমেত পিছন দিকে গিয়ে কণ্টকপল্লি স্টেশনে গিয়ে পৌঁছায়। তবে লাইনচ্যুত কামরাগুলি সকালেও দুর্ঘটনাস্থলেই পড়ে ছিল।

ঘরে বাইরে খবর

Latest News

‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.